পাইকগাছা সংবাদ ॥ দীর্ঘদিন পর নতুন রূপ পেয়েছে পাইকগাছা থানা


862 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ দীর্ঘদিন পর নতুন রূপ পেয়েছে পাইকগাছা থানা
ডিসেম্বর ২৪, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ
দীর্ঘদিন পর নতুন রূপ পেয়েছে খুলনার পাইকগাছা থানা। ওসি আশরাফ হোসেনের একান্ত প্রচেষ্টায় গত দুই মাসে নান্দনিক সাজে সাজিয়ে তোলা হয়েছে গোটা থানা এলাকা।

ফুল আর রঙিন বাঁশের ঘেরা যেন এক সৌন্দর্যের লীলাভূমি। বর্তমানে থানার চারিদিকের দৃষ্টি নন্দন সৌন্দর্য কর্মরত পুলিশ সদস্য সহ দৃষ্টিকে সাধারণ মানুষের। উল্লেখ্য ইতোপূর্বে থানার আশপাশ এলাকা ছিল অনেকটাই অপরিচ্ছন্ন। উচু নিচু ও আগাছায় ভরা ছিল থানার চারিপাশ। বর্তমান ওসি আশরাফ হোসেন একসময়ের অপরিচ্ছন্ন থানাকে নতুন রূপদিতে গ্রহণ করেন নান্দনিক পদক্ষেপ। স্থানীয় এমপি এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক ও উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী সহ এলাকাবাসীর সহযোগীতায় গত দুই মাসে তিনি থানাকে সাজিয়ে তুলেছেন নতুন রূপে।

প্রবেশ দ্বার থেকে শুরু করে আবাসিক এলাকা সহ গোটা থানার চারপাশ প্লট প্লট করে রঙিন বাঁশের বেড়া দিয়ে ঘিরে তার ভিতরে রোপণ করেছেন বিভিন্ন প্রজাতির ফুল গাছ। কিছু কিছু প্লটে লাগিয়েছেন উন্নত জাতের ফলের গাছ। বাঁশের ঘেরার নীচদিয়ে সারি ভাবে সাজিয়েছেন ইটের সারি। ফুল, রঙিন বাঁশের ঘেরা আর ইটের সারি সৃষ্টি করেছে সৌন্দর্যের সমারেহ। থানার নতুন রূপ মুগ্ধ করছে আগন্তক সবাইকে। প্রয়োজনীয় কাজে বৃহস্পতিবার থানায় আসেন এ্যাডঃ সেলিনা আক্তার। থানার বর্তমানের এ পরিবেশ প্রসঙ্গে তিনি বলেন, আগে যখন থানায় আসতাম তখন সর্বত্রই অপরিচ্ছন্ন পরিবেশ বিরাজ করত, বর্তমানের মনমূগ্ধ কর সৌন্দর্য দেখে মন ভরে যায় অফুরন্ত ভালো লাগায়। কর্মরত শ্রমিক আবুল কাশেম জানান, প্রতিদিন প্রায় ৫ জন করে শ্রমিক গত ২ মাস যাবৎ কাজ করছি। ৫ শত ও অধিক বাঁশ লেগেছে ঘেরা দিতে। বর্তমান কাজ এখনো চলমান রয়েছে বলে আবুল কাশেম জানান। ওসি আশরাফ হোসেন জানান, আমি যখন যে থানায় কর্মরত ছিলাম চেষ্টা করেছি সেখানেই কিছু ভাল কিছু করার। ইচ্ছা থাকলেও অনেক থানায় জায়গার অভাবে তেমন কিছু করতে পারিনি। ইতোপূর্বে এর আগে ডুমুরিয়া, নলিতা বাড়ী, শেরপুর সহ কয়েকটি থানায় এধরণের কাজ করেছি। কাজটি অনেক কঠিন হলেও এমপি ও উপজেলা চেয়ারম্যান  মহোদয়ে সহ অনেকের সহযোগীতাই কঠিন কাজটি অনেক সহজেই করা সম্ভব হয়েছে। কতটুকু ভাল পরিবেশ সৃষ্টি করতে পেরেছি সেটা বলতে পারিনা তবে নিজ দায়িত্ববোধ থেকে কিছু একটা করার চেষ্টা করেছি। যদি ভাল কিছু  হয়ে থাকে তার প্রাপ্তি সকলের।
##
পাইকগাছায় মেয়র কাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম সেমি ফাইনালে তালার সেন্ট মেরির জয়
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছার ঐতিহ্যবাহী সুন্দরবন স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮ দলীয় মেয়র কাপ ফুটবল  টুর্নামেন্টের প্রথম সেমি ফাইনাল খেলায় খুলনা রিয়েল স্পোর্টিং ক্লাবকে ৩-০ ব্যবধানে পরাজিত করে তালার সেন্টমেরি স্পোর্টিং ক্লাব জয়লাভ করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। বৃহস্পতিবার বিকালে পাইকগাছা সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত খেলার প্রথমার্ধে সেন্টমেরির প্রথম গোল করেন নাইজেরিয়ার বুদ্ধা, দ্বিতীয়ার্ধে সেন্টমেরির দ্বিতীয় গোল করেন সাদিক এবং সর্বশেষ গোলটি করেন সবুজ। খেলা শেষে সুন্দরবন স্পোর্টিং ক্লাবের সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীরের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন ওসি আশরাফ হোসেন, ওসি সুকুমার বিশ্বাস, আ’লীগ নেতা শেখ মনিরুল ইসলাম, আব্দুর রাজ্জাক মলঙ্গী, এ্যাডঃ মোর্তাজা জামান আলমগীর রুলু, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, ওসি পতœী রোমানা আফরোজ। বক্তব্য রাখেন গোলাম কিবরিয়া রিপন, এ্যাডঃ ইদ্রিসুর রহমান মন্টু, সাজ্জাত আলী সরদার, ইদ্রিস আলী, তুষার কান্তি মন্ডল, দেবাশীষ সানা, জামিলুর রহমান রানা, মঞ্জুরুল ইসলাম। ধারাভাষ্যে ছিলেন নুরুজ্জামান টিটু।
##
পাইকগাছায় জেন্ডার বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় জেন্ডার বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রদীপন অতিদরিদ্র পরিবারের অর্থনৈতিক ও খাদ্য নিরাপত্তা ইপিপি/সিড়ি প্রকল্পের  আওতায় বৃহস্পতিবার সকালে সরকারী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ্যাডঃ শফিকুল ইসলাম কচির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, প্রধান শিক্ষক অপু মন্ডল। বক্তব্য রাখেন, সরদার মোহাম্মদ নাজিম উদ্দীন, ইউপি সদস্য আফজাল হোসেন, রফিকুল ইসলাম, ইতিকা চক্রবর্তী, লক্ষ্মী রানী গোলদার, ফজিলাতুনেছা, এসনেয়ারা খানম, ফিরোজা খানম, মাওঃ আবুল কাসেম, মনি মালা ও প্রদীপনের উত্তম কুমার চৌধুরী, মোস্তাফিজুর রহমান, শাহনাজ খান ও তৌফিকুর রহমান।

পাইকগাছায় বাজেট সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় দেলুটি ইউনিয়ন পরিষদের ২০১৫-১৬ অর্থ বছরের পৃথক সংশোধিত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে। সুশীলন শরীক প্রকল্পের উদ্যোগে বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান সমর কান্তি হালদার। উপস্থিত ছিলেন, ইউপি সচিব ধীমান মল্লিক সহ সকল ইউপি সদস্য ও স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ। সভা পরিচালনা করেন সুশীলন শরীক প্রকল্পের মাঠ সহায়ক আব্দুল ফাত্তাহ ও আব্দুস সামাদ। সভায় ২০১৫-১৬ অর্থ বছরের সংশোধিত বাজেট নিয়ে বিস্তারিত আলোচনা হয়।