পাইকগাছা সংবাদ ॥ দুঃস্থ প্রতিবন্ধি, বয়স্ক, বিধবা ও স্বামী পরিত্যক্তদের মাঝে কার্ড বিতরণ


90 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ দুঃস্থ প্রতিবন্ধি, বয়স্ক, বিধবা ও স্বামী পরিত্যক্তদের মাঝে কার্ড বিতরণ
সেপ্টেম্বর ১৪, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

খুলনার পাইকগাছার সোলাদানা ইউনিয়ন পরিষদের উদ্যোগে অসহায় দুঃস্থ প্রতিবন্ধি, বয়স্ক, বিধবা ও স্বামী পরিত্যক্তদের মাঝে কার্ড বিতরণ করা হয়েছে। সোমবার বেলা ১১টায় ইউনিয়ন পরিষদ চত্বরে কার্ড বিতরণ করেন ইউপি চেযারম্যান এসএম এনামুল হক। এর মধ্যে প্রতিবন্ধি ১৬৭ টি, বয়স্ক ৬৯ টি, বিধবা ও স্বামী পরিত্যক্তা ৬৫ টি কার্ড। এ সময় উপস্থিত ছিলেন, ইউপি সদস্য আবুল কাসেম, ঠাকুর দাস সরদার, কল্যানী রানী মন্ডল, মোঃ আঃ সবুর, আজিজুর রহসান লাভলু, আবু সাঈদ মোল্যা, রাজেশ কুমার মন্ডল, আবু বকর সিদ্দিক শিকারী, জেসমিন সুলতানা, সরদার মোস্তাক আহমেদ, ও মফিজুল ইসলাম টাকু। কার্ড বিতরণ শেষে চেয়ারম্যান উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, নানা প্রতিকুলতা উপেক্ষা করে আমাকে বার বার বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত করে ঋণী করে রেখেছেন। ইউনিয়ন পরিষদের সেবক হয়ে আপনাদের পাশে আছি, ছিলাম এবং থাকব।

#

পাইকগাছা যুব উন্নয়ন অধিদপ্তরে পরিবার ভিত্তিক কর্মসংস্থান কর্মসূচীর আওতায় হত-দরিদ্রদের মাঝে ঋণের চেক প্রদান

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা যুব উন্নয়ন অধিদপ্তরে পরিবার ভিত্তিক কর্মসংস্থান কর্মসূচীর আওতায় গড়ইখালী ইউনিয়নের কানাখালী গ্রামের হত-দরিদ্রদের মাঝে ঋণের চেক প্রদান করা হয়েছে।
সোমবার সকালে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের কার্যালয়ে পরিবার ভিত্তিক কর্মসংস্থান কর্মসূচীর আওতায় ৩০ জন সদস্য ও সদস্যা হত-দরিদ্রদের মাঝে জনপ্রতি ২০ হাজার করে মোট ৬ লাখ টাকার ঋণের চেক বিতরণ করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ওবায়েদুল হক হাওলাদার। এসময়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী যুব উন্নয়ন অফিসার গোবিন্দ কুমার দে, অফিসের সহকর্মীবৃন্দ সহ ৩০ জন সদস্য সদস্যাগণ। ১৩ জন গাভী পালান, মৎস্য চাষী ১২ জন, হাঁস-মুরগী পালন ৪ জন এবং ক্ষুদ্র ব্যবসায়ী ১ জন সহ মোট ৩০ জন হত-দরিদ্রদের মধ্যে মোট ৬ লাখ টাকার ঋণের চেক বিতরণ করা হয়েছে।

#

অন্ধত্ব দূরীকরণে

পাইকগাছায় খুলনা চক্ষু শিরোমনি বিএনএসবি ও ব্র্যাক এর যৌথ উদ্যোগে ফ্রী চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

অন্ধ দূরীকরণে পাইকগাছায় খুলনা চক্ষু শিরোমনি বিএনএসবি ও ব্র্যাক এর যৌথ উদ্যোগে ফ্রী চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে পাইকগাছা ব্র্যাক ভিশন সেন্টারে উক্ত ফ্রী চক্ষু ক্যাম্প পরিদর্শন করেন, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। চক্ষু ক্যাম্পে মোট ২৯৬ জন চক্ষু রোগী দেখা হয়েছে। তারমধ্যে ৪৯জন কে ছানি অপারেশনেরর জন্য চুড়ান্ত করা হয়েছে। এসময়ে উপস্থিত ছিলেন, এলাকা ব্যবস্থাপক (প্রগতি) মোঃ মহিদুল ইসলাম, এলাকা ব্যবস্থাপক (দাবি) মোঃ হাবিবুর রহমান,শাখা ব্যবস্থাপক (দাবি) মোঃ আব্দুর রাকিব, আর এম আই কেয়ার মনিরা হোসেন মোল্ল্যা, ভিশন বাংলাদেশ সহকারী প্রোগ্রামার মাহবুবুর রহমান সহ এরিয়া ম্যানেজার দাবি ও ব্র্যাঞ্চ ম্যানেজার প্রগতিসহ বিভিন্ন কর্মকর্তা বৃন্দ। চক্ষু ক্যাম্পে বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্দী ভাতা ভোগীদের সম্পূর্ণ ফ্রিতে ছানি অপারেশনের সিদ্ধান্ত গ্রহণ করেন। পরিদর্শন কালে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী রোগীদের সাথে কথা বলেন। তাদের সম্পর্কে খোঁজ-খবর নেন এবং সমস্যা সমাধানে আশ্বাস দেন। এরপূর্বে সকালে উপজেলা পরিষদে নিজ কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জুম এ্যাপেস এর মাধ্যমে পিএএ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এর সভাপতিত্বে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় সংযুক্ত হয়ে অংশ গ্রহণ করেন। মিটিং এ করোনা পরিস্থিতে মাস্ক ব্যবহারে সর্বোচ্চ কঠোরতার নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া খাস জমি, বালু উত্তোলন এবং মাদকের ক্ষেত্রে জিরোট্রারেন্স নীতিকর্ম চলার নির্দেশনা দেওয়া হয়েছে।

#

পাইকগাছায় লোনা পানি কেন্দ্রে কৃষকদের মাঝে কাঁকড়ার পোনা বিতরণ

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট খুলনার পাইকগাছা লোনা পানি কেন্দ্রে বৈজ্ঞাকি পদ্ধতিতে প্রথম উৎপাদিত কাঁকড়ার পোনা কৃষকদের মাঝে বিতরণ কর্মসুচী পালিত হয়েছে। রোববার বিকেলে লোনা পানি মৎস্য গবেষণা কেন্দ্রের মিলনায়তনে প্রধান অতিথি থেকে-এর উদ্বোধন করেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. মোহাম্মদ বখতিয়ার। মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. লতিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের পরামর্শকা ড. হারুন- অর-রশিদ, ড. নওশের আলী। সভায় প্রধান অতিথি বলেন, বাংলাদেশে প্রথম বৈজ্ঞানিক পদ্ধতিতে কাঁকড়ার পোনা উৎপাদন এ কেন্দ্রর জন্য শুধু নয় দেশের জন্য বিশাল অর্জন।

#