পাইকগাছা সংবাদ ॥ দুটি দোকানে ভয়াবহ অগ্নিকান্ড ব্যাপক ক্ষয়ক্ষতি


349 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ দুটি দোকানে ভয়াবহ অগ্নিকান্ড ব্যাপক ক্ষয়ক্ষতি
জুন ৩, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় অগ্নিকান্ডে দুটি দোকান পুড়ে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। রোববার ভোর রাতে পৌর সদরের সরল বাজারে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অগ্নিকান্ডের সূত্রপাত নির্দিষ্ট কেউ কিছু বলতে না পারলেও ব্যবসায়ী উচ্ছেদের ষড়যন্ত্রের অংশ হিসাবে মনে করছেন সাধারণ ব্যবসায়ীরা।

জানাগেছে, পৌরসভার জেলা পরিষদের আওতাধীন সরল বাজারে ১নং ওয়ার্ড গোপালপুর গ্রামের হান্নান খাঁ’র ছেলে ইকবাল খাঁ ও ২নং ওয়ার্ড গোপালপুর গ্রামের মৃত জাহান আলী গাজীর ছেলে সিদ্দিক গাজীর দুটি দোকান রয়েছে। যার একটিতে শহিদুল ইসলামের জামাই ইকবাল খাঁ ভাজা (রেস্টুরেন্ট) দোকান রয়েছে। অপরটিতে সিদ্দিক গাজী দীর্ঘদিন চা বিক্রি করে আসছে। ঘটনার দিন রোববার রাত সাড়ে ৩ টার দিকে হাটের আশপাশের লোকজন সাহরী খাইতে উঠে দেখেন বাজারের ইকবাল ও সিদ্দিকের দোকানে আগুন দাউ দাউ করে জ্বলছে। পরে এলাকার লোকজন ছুটে এসে দীর্ঘক্ষণ চেষ্টারপর আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ব্যাপারে ইকবালের শ্বশুর শহিদুল ইসলাম জানান, ভোর রাতে মানুষের চিৎকার শুনে হাটে এসে দেখতে পাই আমার ও সিদ্দিকের দোকানে আগুন জ্বলছে। এলাকার মানুষের সহযোগিতা নিয়ে আগুন নিয়ন্ত্রণ করার আগেই দুটি দোকানের চাল ও অন্যান্য জিনিসপত্র পুড়ে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। স্থানীয় কাউন্সিলর মোঃ আলাউদ্দীন গাজী জানান, সকালে খবর পেয়ে বিষয়টি পুলিশকে অবহিত করি। পরে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। হাটের অধিকাংশ সাধারণ ব্যবসায়ীরা জানান, এলাকার একটি মহল দীর্ঘদিন বাজারটি নিয়ে ষড়যন্ত্র করছে। বাজারের ব্যবসায়ীদের উচ্ছেদ করে তারা মার্কেট নির্মাণ করার চেষ্টা করে আসছে। ইতোমধ্যে তারা তদবির করে কর্তৃপক্ষের মাধ্যমে ব্যবসায়ীদের উচ্ছেদ করতে নোটিশও প্রদান করেছেন। যার প্রতিবাদে ব্যবসায়ী ও এলাকাবাসী প্রতিবাদ সভা করেন। যে সভায় পৌরসভার মেয়র প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণে পাশে থাকার প্রতিশ্র“তি দেন। এমতবস্থায় হঠাৎ ভোর রাতে দুটি দোকানে অগ্নিকান্ডের বিষয়টি ব্যবসায়ীদের নিকট সন্ধেহের সৃষ্টি হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন ব্যবসায়ী ও এলাকাবাসী।
##


এমপি নূরুল হকের সাথে সরল দীঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নবনির্বাচিত নেতৃবৃন্দের মতবিনিময়
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হকের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন সরল দীঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্বাচিত ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ শনিবার সন্ধ্যায় পৌর সদরস্থ রাজনৈতিক কার্যালয়ে এমপি’র সাথে মতবিনিময় করেন। এ সময় নবনির্বাচিত নেতৃবৃন্দ এমপি’কে ফুলেল শুভেচ্ছা জানিয়ে স্কুলের উন্নয়নে বিভিন্ন দাবী জানান। নেতৃবৃন্দের দাবীর সঙ্গে একমত পোষণ করে এমপি নূরুল হক স্কুলের প্রধান ফটক ও সীমানা প্রাচীর নির্মাণ করে দেওয়ার আশ্বাস দেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, জেলা আওয়ামীলীগনেতা আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুর রাজ্জাক মলঙ্গী, সাবেক প্যানেল মেয়র শেখ আনিছুর রহমান মুক্ত, সরল দীঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নবনির্বাচিত সভাপতি সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, সাবেক সভাপতি অধ্যাপক জিএমএম আজাহারুল ইসলাম, প্রধান শিক্ষক আশুতোষ কুমার মন্ডল, খলিলুর রহমান, শিক্ষক ছায়রা খাতুন, ফাতেমা খাতুন, দাতা সদস্য মোঃ আমজাদ হোসেন, মোঃ আব্দুস সালাম সরদার, মোঃ জাকির হোসেন, মোঃ আব্দুল গফফার, মোঃ ফয়সাল সরদার ও উপজেলা ছাত্রলীগের সভাপতি সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
##


পাইকগাছা সাব-রেজিস্ট্রী অফিসের নতুন ভবনের নির্মাণ কাজ শুরু; যাতায়াতের পথ নিয়ে বিপাকে ৫ পরিবার
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় সাব-রেজিস্ট্রী অফিসের নতুন ভবনের নির্মাণ কাজ শুরু হওয়ায় যাতায়াত নিয়ে বিপাকে পড়েছেন প্রস্তাবিত এলাকার ৫টি পরিবার। ভবনের সম্পূর্ণ নির্মাণকাজ শেষ হলে আশপাশের ৫টি পরিবারের যাতায়াতের পথ বন্ধ হয়ে যাবে এমন আশংকা করছেন পরিবারগুলো। বিষয়টি বিবেচনায় নিয়ে নির্মাণ কাজ সম্পন্ন করার দাবী জানিয়েছেন ভুক্তভোগী পরিবার। এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে জেলা রেজিস্ট্রার বরাবর আবেদন করা হয়েছে। উল্লেখ্য, উপজেলা সদরের জেলা পরিষদ মার্কেটের পাশেই সাব রেজিস্ট্রী অফিস ভবন নির্মাণের জন্য ভূমি অধিগ্রহণ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৩ মার্চ নতুন সাব-রেজিস্ট্রী অফিসের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর সম্প্রতি সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান নির্মাণ কাজ শুরু করেছেন। এদিকে অফিসের চারিপাশের সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করায় অত্র এলাকার আশেপাশে দীর্ঘদিন বসবাসকারী সৌমিত্র সরকার, শংকর চক্রবর্তী, গোপাল ঘোষ, অজয় ঘোষ ও গাজী ফয়সাল রাশেদ সনি সহ ৫টি পরিবার উদ্বিগ্ন হয়ে পড়েছেন। তাদের দাবী যেভাবে নির্মাণ কাজ চলছে তাতে আশেপাশে বসবাসকারী আমাদের ৫টি পরিবারের উত্তর ও পশ্চিম পাশের চলাচলের রাস্তা বন্ধ হয়ে যাবে। এমতবস্থায় অধিগ্রহণকৃত জমির উত্তর-পশ্চিম সীমানা বরাবর বসবাসকারীদের যাতায়াতের রাস্তা বহাল রেখে নির্মাণ কাজ সম্পন্ন করার দাবী জানিয়েছেন ভুক্তভোগী পরিবারগুলো।
##
পাইকগাছায় কপিলমুনি ইউনিয়ন ছাত্রদলের ইফতার মাহফিল অনুষ্ঠিত
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় জাতীয়তাবাদী ছাত্রদল ২নং কপিলমুনি ইউনিয়ন শাখার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে আগড়ঘাটা মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে ছাত্রনেতা জিয়াউর রহমানের সভাপতিত্বে ইফতার পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা বিএনপির আহবায়ক ডাঃ মোঃ আব্দুল মজিদ। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা বিএনপি’র ১নং যুগ্ম আহবায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান শাহাদাৎ হোসেন ডাবলু, যুগ্ম আহবায়ক সরদার আব্দুল মতিন, তুষার কান্তি মন্ডল, আবুল হোসেন, সরদার ফারুক আহমেদ, শ্রমিকনেতা মশিউর রহমান মিলন, শেখ সুমন আহম্মেদ, ইউনুছ মোল্লা। বক্তব্য রাখেন, আবু হানিফ, সুমন আহম্মেদ, সালাম গাজী, আব্দুস সালাম মোড়ল, আব্দুস সামাদ, বাবুল, রেজাউল, ওসমান, মোস্তফা, আলাউদ্দীন ঢালী, সুজায়েত, সাহেব আলী, মোঃ আল-আমিন, মোঃ ফরুক, মোঃ বিল্লাল, মোঃ শফিকুল, মোঃ সাজ্জাত ও নূর আলী গোলদার। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওঃ মাহবুবুর রহমান।

##