পাইকগাছা সংবাদ ॥ দুর্নীতি বিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা


485 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ দুর্নীতি বিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা
মার্চ ১৩, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় দুর্নীতি বিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে বুধবার সকালে পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুল হক, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও প্রাক্তন অধ্যাপক জিএমএম আজাহারুল ইসলাম, সহ-সভাপতি সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক ও প্রাক্তন প্রধান শিক্ষক হরেকৃষ্ণ দাশ, একাডেমিক সুপারভাইজার মীর নূরে আলম সিদ্দিকী ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার আছাদুজ্জামান। “দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টিতে পরিবারের ভূমিকায় মুখ্য” বিষয়ের উপর আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

#

ইউএনও জুলিয়া সুকায়না’র উপজেলা মডেল মসজিদের নির্মাণ কাজ পরিদর্শন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজ পরিদর্শন করেছেন পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না। তিনি বৃহস্পতিবার সকালে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে নিয়ে উপজেলা পরিষদ এলাকায় নির্মাণাধীন মসজিদের নির্মাণ কাজ পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম, উপজেলা প্রকৌশলী আবু সাঈদ, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুল হক, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ, উপজেলা প্রোগ্রাম অফিসার শেফালী খাতুন, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, ঠিকাদার শেখ ইবাদত হোসেন, মোয়াজ্জিন অজিয়ার রহমান ও ইসলামিক ফাউন্ডেশনের শওকত হোসেন।
উল্লেখ্য, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার ভিত্তিক ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের আওতায় উপজেলা পরিষদের পুরাতন মসজিদের স্থলেই নির্মাণ করা হচ্ছে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। ৩ তলা ভবন বিশিষ্ট মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৩৯ লাখ ১৭ হাজার টাকা। ইসলামিক ফাউন্ডেশনের তত্বাবধায়নে প্রকল্পটি বাস্তবায়ন করছে গণপূর্ত বিভাগ। নির্মাণ কাজ করছে খুলনার ঠিকাদারী প্রতিষ্ঠান রূপা এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেড।

#

বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের পাইকগাছা উপজেলা কমিটি গঠন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

সাফায়েত হোসেন গাইনকে সভাপতি ও দেবব্রত মন্ডল দেবরাজকে সাধারণ সম্পাদক করে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের পাইকগাছা উপজেলা কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি প্রভাষক বিষ্ণপদ মন্ডল, প্রভাষক গোপাল চন্দ্র মন্ডল, সুভাষ চন্দ্র মন্ডল, নব কুমার গাইন, সহ-সাধারণ সম্পাদক পার্থপ্রতীম রায়, সেলিম গাজী, পরিতোষ বিশ্বাস, যুগ্ম-সাধারণ সম্পাদক বিদ্যুৎ মল্লিক, সন্দীপ বিশ্বাস, এমএ সাঈদ সানা, সাংগঠনিক সম্পাদক গাজী মুরাদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক অঞ্জন কুমার রায়, প্রচার সম্পাদক মৃণাল সরকার, উপ-প্রচার সম্পাদক সুব্রত তরফদার, তথ্য ও আইন সম্পাদক দেব প্রসাদ বৈরাগী, কৃষি ও বন সম্পাদক মাহবুব আনোয়ার, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বিশ্বজিৎ সরদার, ধর্ম বিষয়ক সম্পাদক হালিম গাজী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক তরুণজিৎ মন্ডল, মুক্তিযোদ্ধা সম্পাদক শেখ ফরহাদ হোসেন, সহ-মুক্তিযোদ্ধা সম্পাদক তাপস কুমার মন্ডল, দপ্তর সম্পাদক দেবপ্রসাদ মন্ডল, উপ-দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম, যুব ও ক্রীড়া সম্পাদক রিপন রায়, সাংস্কৃতিক সম্পাদক ব্রজেন মন্ডল, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডাঃ হৃদেশ রায়, শিক্ষা সম্পাদক দীদার আলম, মহিলা সম্পাদক ময়না খাতুন, সহ-মহিলা সম্পাদক সুমিত্রা দাশ, শাহানারা আক্তার, শিল্প ও বাণিজ্য সম্পাদক রাজিব রায়, কোষাধ্যক্ষ মৃণাল কান্তি বাছাড়, সদস্য অজয় মন্ডল, জামির গাজী, মোস্তফা মিস্ত্রী, আমিনুর রহমান, আব্দুর রহমান, মামুনুর রহমান ও মিজানুর রহমান।

#