পাইকগাছা সংবাদ ॥ দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক ও রচনা প্রতিযোগিতা


228 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক ও রচনা প্রতিযোগিতা
জুলাই ৩১, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক ও রচনা প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে বিদ্যালয় মিলনায়তনে প্রধান শিক্ষক অজিত কুমার সরকারের সভাপতিত্বে ও শিক্ষক আব্দুল ওহাবের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না। বিশেষ অতিথি ছিলেন, ওসি এমদাদুল হক শেখ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এ্যাডঃ শেখ লোকমান হোসেন, সাধারণ সম্পাদক জিএমএম আজাহারুল ইসলাম, সদস্য ও সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, এসআই আবু সাঈদ। বক্তব্য রাখেন, শিক্ষক পঞ্চানন সরকার, ফজলুল আজম, প্রণব বিশ্বাস, মৃণাল কান্তি মন্ডল, দীপংকর ফৌজদার ও নিজাম উদ্দীন। অনুষ্ঠানে প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

#

পাইকগাছায় মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় যুব উন্নয়ন অধিদপ্তরের টেকাব প্রকল্পের আওতায় মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না। বিশেষ অতিথি ছিলেন, প্রশিক্ষণের প্রশিক্ষক মোজাফফর হোসেন, রূপালী বিশ্বাস ও পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ। অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রাপ্ত ৪১ জন প্রশিক্ষণার্থীকে সনদপত্র প্রদান করা হয়।

#

পাইকগাছায় অন্তঃসত্ত্বা মেয়েকে হত্যার অভিযোগে পিতার সংবাদ সম্মেলন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় অন্তঃসত্ত্বা গৃহবধুকে হত্যার অভিযোগ উঠেছে। মৃতের পিতা সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন অভিযোগ করেছেন। পিতার অভিযোগ স্বামী ও তার পরিবার মেয়ে পূর্ণিমাকে হত্যা করার পর আত্মহত্যা করেছে মর্মে অপপ্রচার করে বিষয়টি ভিন্নখাতে প্রভাবিত করার চেষ্টা করে। বুধবার সকালে পাইকগাছা প্রেসক্লাব মিলনায়তনে লিখিত বক্তব্যে বটিয়াঘাটা উপজেলার কেচোরাবাদ গ্রামের কালিপদ সরদারের ছেলে পঙ্কজ কুমার সরদার লিখিত বক্তব্যে বলেন, ২০১৮ সালের ১৪ মে পাইকগাছার লতা ইউনিয়নের মুনকিয়া গ্রামের নির্মল মল্লিকের ছেলে প্রিন্স মল্লিকের সাথে আমার মেয়ে পূর্ণিমা মল্লিকের বিবাহ হয়। বিবাহের পর থেকে যৌতুকের দাবীতে প্রিন্স আমার মেয়েকে বিভিন্ন সময়ে নির্যাতন করে আসছিল। এরই জের ধরে ঘটনার দিন গত ২৭ জুলাই প্রিন্স ও তার পরিবারের লোকজন অন্তঃসত্ত্বা পূর্ণিমাকে নির্মমভাবে শারীরিক নির্যাতন করে মৃত প্রায় অবস্থায় গলায় রশি দিয়ে হত্যা করে। পরে বিষয়টি ভিন্নখাতে প্রভাবিত করতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে প্রচার দেয়। থানা পুলিশ যখন সুরোতহাল রিপোর্ট তৈরী করে তখন মৃতের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। এছাড়া ময়না তদন্ত শেষে দাহ করার নামে মৃতদেহ আঁধাপোড়া করে নদীতে ফেলে দেয়। সংবাদ সম্মেলনের মাধ্যমে মেয়ের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন পিতা পঙ্কজ কুমার সরদার। এ ব্যাপারে ওসি এমদাদুল হক শেখ জানান, পূর্ণিমার মৃত্যুর ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে এবং ময়না তদন্ত সম্পন্ন করা হয়েছে। তবে এখনো পর্যন্ত পূর্ণিমার পরিবারের পক্ষ থেকে কেউ কোন লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ কিংবা ময়না তদন্ত রিপোর্ট পেলে এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে থানার এ কর্মকর্তা জানিয়েছেন।

#

পাইকগাছার বনদস্যু হালিম শিকারী অস্ত্র সহ আটক

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

জেলা গোয়েন্দ পুলিশ পাইকগাছার বনদস্যু হালিম শিকারীকে অস্ত্র সহ করেছে করেছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। থানা পুলিশ সূত্রে জানাগেছে, জেলা গোয়েন্দা পুলিশ গত মঙ্গলবার রাত ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গড়ইখালীর ভাঙ্গন কবলিত কুমখালীর বকপাড়া নিজ চিংড়ি ঘেরের বাসা থেকে বনদস্যু হালিম শিকারীকে আটক করে। এ সময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল ও ১৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। সে উপজেলার হোগলারচক গ্রামের ইয়াকুব্বর শিকারীর ছেলে। তার নামে বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজী সহ অসংখ্য মামলা রয়েছে। সর্বশেষ মামলায় জামিনে এসে এলাকার লোকজনকে হয়রানী ও বিভিন্ন ধরণের হুমকি প্রদান করলে এলাকাবাসী তার বিরুদ্ধে এলাকায় মানববন্ধন করে। এ ব্যাপারে ওসি এমদাদুল হক শেখ জানান, এ ঘটনায় জেলা ডিবি পুলিশের এস,আই লুৎফর রহমান বাদী হয়ে পাইকগাছা থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেছে। যার নং- ৩০/১৯। আটক হালিম শিকারীকে আদালতে পাঠানো হয়েছে বলে থানা পুলিশ জানিয়েছে।

#