পাইকগাছা সংবাদ ॥ দূর্বৃত্তদের হামলায় আহত বৃদ্ধার পাশে ইউএনও


64 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ দূর্বৃত্তদের হামলায় আহত বৃদ্ধার পাশে ইউএনও
মে ১৪, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় দূর্বৃত্তদের হামলায় আহত বৃদ্ধা সূর্য্য বিবি (৭৫) এর পাশে দাড়িয়ে সহানুভূতির হাত বাড়িয়ে দিয়ে মহানুবতার পরিচয় দিয়েছেন মানবিক ইউএনও জুলিয়া সুকায়না। তিনি মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন সূর্য্যকে দেখতে যান। এ সময় তিনি সূর্য্যর শয্যা পাশে থেকে তার শারীরিক অবস্থার খোঁজ খবর নেন এবং উন্নত চিকিৎসা প্রদানের জন্য ডাক্তারদের পরামর্শ দেন। এছাড়া তিনি হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য থানার ওসিকে নির্দেশ দেন। সূর্য্য বিবি উপজেলার ঘোষাল গ্রামের মৃত সুলতান শেখের স্ত্রী। সোমবার রাত ১২টার দিকে দূর্বৃত্তরা সূর্য্য বিবির বাড়ীতে প্রবেশ করে তার উপর হামলা করে। এতে তার মাথায় গুরুতর জখম হয়। পরে গদাইপুর ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান সহ এলাকাবাসী বৃদ্ধা সূর্য্যকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বসতবাড়ীর জায়গা জমি নিয়ে প্রতিবেশী প্রতিপক্ষ দূর্বৃত্তরা এ হামলা করতে পারে বলে ধারণা করা হচ্ছে। এর আগেও বৃদ্ধা সূর্য্য নিরাপত্ত নিয়ে শঙ্কা প্রকাশ করলে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না বৃদ্ধার বাড়ীতে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন। ওসি মোঃ এমদাদুল হক শেখ জানান, আমি হাসপাতালে গিয়ে বৃদ্ধার শারীরিক অবস্থার খোঁজ খবর নিয়েছি এবং এ ঘটনায় বৃদ্ধার বর্ণনা অনুযায়ী যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে থানা পুলিশের এ কর্মকর্তা জানান।

#

সরকারকে বেকায়দায় ফেলতে একটি মহল গুজব ছড়াচ্ছে সবাইকে সতর্ক থাকার আহ্বান… এমপি বাবু’র

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, সরকারকে বেকায়দায় ফেলতে একটি মহল বিভিন্ন ধরণের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। মহলটি সাধারণ মানুষের মধ্যে রোহিঙ্গা ছেলে ধরা আতঙ্ক ও গুজব ছড়িয়ে ফায়দা লুটার চেষ্টা করছে। অপরদিকে বিশ্ববাসীর কাছে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতে রোহিঙ্গাদের ইস্যু বানানোর চেষ্টা করছে। এ ধরণের গুজব ষড়যন্ত্র প্রতিহত করার জন্য সবাইকে সতর্ক থেকে একসাথে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান এমপি বাবু। তিনি আসন্ন ঘূর্ণিঝড় বায়ু প্রসঙ্গে বলেন, আমরা সবাই মিলে দূর্যোগ মোকাবেলায় সচেষ্ট ও সজাগ ছিলাম এ জন্য ঘূর্ণিঝড় ফনির আঘাতে তেমন বড় ধরণের কোন ক্ষয়ক্ষতি হয়নি। তিনি ফনির ন্যায় ঘূর্ণিঝড় বায়ু মোকাবেলায় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, উপকূলীয় পাইকগাছা-কয়রার ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ মেরামতের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই গুরুত্ব দিয়েছেন। আশা করছি খুব দ্রুত কাজ শুরু হবে। এবারের বেড়িবাঁধ ২৫ ফুট প্রস্থ আকারে টেকসই করা হবে। তিনি বলেন, নদীর চরভরাটি জমি কাউকে দখল করতে দেওয়া হবে না। যেসব এলাকায় চর উঠেছে সেখানে প্রয়োজনে বনায়ন করা হবে। তিনি জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, ভোট কিংবা লোভের উর্ধে থেকে কাউকে না কাউকে বিড়ালের গলায় ঘন্টা বাঁধতে হবে। আমি কাজ করার জন্য এসেছি, কাজ করতে চাই। আপনারাও সবাই সততার সাথে কাজ করুন। তিনি মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আইন শৃংখলা ও সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। ইউএনও জুলিয়া সুকায়নার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, বিদায়ী উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি এমদাদুল হক শেখ, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী। বক্তব্য রাখেন, অধ্যক্ষ রবিউল ইসলাম, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মজিদ গোলদার, রুহুল আমিন বিশ্বাস, কেএম আরিফুজ্জামান তুহিন, আবু জাফর সিদ্দিকী রাজু, কওছার আলী জোয়াদ্দার, গাজী জুনায়েদুর রহমান, রিপন কুমার মন্ডল, চিত্তরঞ্জন মন্ডল, প্যানেল চেয়ারম্যান আহসান উল্লাহ, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দীন আহমেদ, বাস-মিনিবাস মালিক সমিতির মোঃ আব্দুল গফফার মোড়ল সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

#

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী’র সাথে পাইকগাছা আইনজীবী সমিতির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী স ম রেজাউল করিম এমপি’র সাথে সৌজন্য সাক্ষাত করেছেন পাইকগাছা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে সরকারি বাসভবনে মন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত করে আইনজীবী সমিতির নেতৃবৃন্দ জরাজীর্ণ পাইকগাছা আদালত ভবনের সংস্কার ও নতুন আদালত ভবন নির্মাণের জন্য মন্ত্রীর নিকট দাবী জানান। এ সময় মন্ত্রী আদালতের সমস্যা ও আইনজীবীদের দাবী ডিসেম্বর মাসের মধ্যে সমাধানের আশ্বাস দেন। এ সময় উপস্থিত ছিলেন, আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ অজিত কুমার মন্ডল, সাধারণ সম্পাদক দিপঙ্কর কুমার সাহা, সাবেক সহ-সভাপতি মোজাফফর হাসান, সাবেক সাধারণ সম্পাদক শেখ তৈয়ব হোসেন নূর ও পাইকগাছার কৃতি সন্তান ব্যারিস্টার নেওয়াজ মোরশেদ।

#