পাইকগাছা সংবাদ ॥ দেলুটি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা


707 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ দেলুটি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা
এপ্রিল ২৫, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছার দেলুটি ইউনিয়ন পরিষদের ২০১৭-১৮ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে। যার আয় ধরা হয়েছে ১ কোটি ৪৩ লাখ ৮৩ হাজার ৩৪২ টাকা, ব্যয় ১ কোটি ৪৩ লাখ ৪৭ হাজার ৭৯২ টাকা এবং উদ্বৃত্ত ধারা হয়েছে ৩৫ হাজার ৫শ টাকা। মঙ্গলবার সকালে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত বাজেট সভায় উপস্থিত ছিলেন, ইউপি সদস্য প্রীতিলতা ঢালী, চঞ্চলা রানী মন্ডল, ডালিম রায়, কিংশুক রায়, রবীন্দ্রনাথ মন্ডল, দীপক মন্ডল, শিবপদ মন্ডল, নিরাপদ দফাদার, আশিষ কুমার হালদার, বিশ্বজিত রায়, সুপদ কুমার রায়, রনধীর মন্ডল, ইউপি সচিব ধীমান মল্লিক, সুশিলন শরিক প্রকল্পের টিম লিডার শিপক চন্দ্র দে, মাঠ সহায়ক আব্দুল ফাত্তাহ, আওয়ামীলীগ নেতা দীনেশ চন্দ্র রায়, নিরঞ্জন রায়, অনিল কৃষ্ণ মল্লিক, নারায়ন চন্দ্র রায়, বিভূতী ভূষন রায়, কালিদাস রায়, পবিত্র কুমার ঘোষ, সুভাষ চন্দ্র মন্ডল, জিতেন্দ্রনাথ ঢালী, তরুন কান্তি সরকার, বনমালী রায়, যুবলীগ নেতা রাম চন্দ্র টিকাদার, প্রকাশ চন্দ্র মন্ডল,পার্থ প্রতিম রায়, অতনু মন্ডল, নিতীশ রায়,নিতীশ সরদার ও ছাত্রলীগ নেতা প্রসেনজিত মন্ডল মিঠু।
###

সোলাদানা ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ঘোষণা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছার সোলাদানা ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ইউনিয়ন ঘোষণা করা হয়েছে। উপজেলার ১০ ইউনিয়নের মধ্যে সোলাদানাকে সর্বপ্রথম ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হয়। ভিক্ষুকদের কর্মসংস্থান, পূনর্বাসন ও বাস্তবায়ন কর্মসূচীর আওতায় সম্পদ ও খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসান সোলাদানা ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ঘোষণা করেন। গতকাল সকালে সোলাদানা বাজার চত্ত্বরে ইউপি চেয়ারম্যান এসএম এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন চৌধুরী। উপস্থিত ছিলেন, ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা নূর ইসলাম শিকদার, ইউপি সদস্য কল্যাণী মন্ডল, নাছিমা বেগম, জেসমিন সুলতানা, আজিজুর রহমান লাভলু, আবুল কাশেম, ঠাকুর দাশ সরদার, রাজেশ কুমার মন্ডল, হাফেজ আব্দুস সবুর, আবু সাঈদ মোল্লা, মোঃ সিদ্দিক শিকারী, আনিছুর রহমান সানা। অনুষ্ঠানে ইউনিয়নের ১৩জন ভিক্ষুককে ছাগল ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
###

পাইকগাছায় বিভিন্ন কার্যক্রম পরিদর্শনে অতিরিক্ত বিভাগীয় কমিশনার সুভাষ চন্দ্র সাহা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
খুলনা বিভাগীয় কমিশনার কার্যালয়ের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সুভাষ চন্দ্র সাহা পাইকগাছা উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় ও বিভিন্ন দপ্তরের কার্যক্রম পরিদর্শন করেছেন। তিনি মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের সাথে মতবিনিময় করেন। পরে তিনি বিভিন্ন দপ্তরের কার্যক্রম পরিদর্শন করেন। মতবিনিময় ও পরিদর্শন কালে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন চৌধুরী, উপজেলা প্রকৌশলী আবু সাঈদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রশান্ত কুমার রায়, ইউপি চেয়ারম্যান এসএম এনামুল হক, সিএ গোলাম সরোয়ার, আব্দুল হাকিম, দিপংকর মন্ডল ও সাকিরুল ইসলাম সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
###

পাইকগাছায় উন্নত জাতের হাঁস-মুরগী ও গবাদি পশু পালন বিষয়ক প্রশিক্ষণ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় ইসলামী ব্যাংকের উদ্যোগে উন্নত জাতের হাঁস-মুরগী ও গবাদি পশু পালন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের উদ্যোগে সোমবার বিকালে শিববাটী আমিরুল কাগজি ট্রেনিং কলেজ মিলনায়তনে শাখা ব্যবস্থাপক মোঃ আমিরুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী প্রকল্প কর্মকর্তা মুরাদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় উপস্থিত ছিলেন, প্রকল্প কর্মকর্তা এসএম ইয়াকুব আলী, জুনিয়র ইউনিট অফিসার মোঃ লুৎফর রহমান ও ফিল্ড অফিসার মোঃ আব্দুল মান্নান, চিকিৎসা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন পশু চিকিৎসক গোলাম মোস্তফা। কর্মশালায় ০৩ নং এরিয়ার ২৭/৩২ নং কেন্দ্রের ৫০জন নারী সদস্য অংশগ্রহণ করেন।