পাইকগাছা সংবাদ ॥ দেলুটী ৩নং ওয়ার্ডের উপ-নির্বাচনে দুই প্রার্থীর মনোনয়ন বৈধ


216 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ দেলুটী ৩নং ওয়ার্ডের উপ-নির্বাচনে দুই প্রার্থীর মনোনয়ন বৈধ
জুলাই ৩, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার দেলুটী ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য উপ-নির্বাচনে ২জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। দেলুটী ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল জানান, ইউপি সদস্য দীপক কুমার মন্ডল গত ১৯ মে সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণ করলে ইউপি সদস্যের পদটি শূন্য ঘোষণা করা হয়। পরে শূন্য পদে নির্বাচন কমিশন থেকে গত ১৯ জুন নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ৩০ জুন মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে ইউনিয়নের রাধানগর গ্রামের রসময় বিশ্বাসের ছেলে বিদ্যুৎ কুমার বিশ্বাস ও একই এলাকার বিভূতি বিশ্বাসের ছেলে চম্পক বিশ্বাস সহ ২ প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। ২ জুলাই যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা কামাল উদ্দীন আহমেদ ২ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন। তফসিল অনুযায়ী আগামী ৯ জুলাই প্রত্যাহার এবং ২৫ জুলাই নির্বাচনী তারিখ নির্ধারণ করা হয়েছে। নির্বাচনী কর্মকর্তার তথ্য অনুযায়ী অত্র ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১ হাজার ১৪৫জন। যার মধ্যে পুরুষ ৫৮২ ও মহিলা ৫৬৩ জন।

#

পাইকগাছা শিব্সা সাহিত্য অঙ্গনের সভা অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা শিব্সা সাহিত্য অঙ্গনের এক সভা বুধবার বিকালে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে রোজ বাড কিন্ডার গার্টেন স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি সুরাইয়া বানু ডলির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি সরদার মোহাম্মদ নাজিম উদ্দীন, অনিতা রানী মন্ডল, সাধারণ সম্পাদক অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, আফরোজা পারভীন শিল্পী, প্রভাষক বজলুর রহমান, রেবা আক্তার কুসুম, তরুন কান্তি মন্ডল, সোমা রায়, কাউন্সিলর আসমা আহমেদ, সাংবাদিক মোঃ আব্দুল আজিজ ও শিক্ষক অসীম রায়। সভায় সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশেষ স্মরণিকা প্রকাশ সহ বিভিন্ন সিদ্ধান্ত গৃহিত হয়। সভা শেষে সংগঠনের সদস্যবৃন্দ কবিতা পাঠ ও সঙ্গীত পরিবেশন করেন।

#

পাইকগাছায় অস্বাস্থ্যকর পরিবেশে পরিবহন করার অভিযোগে জরিমানা ও জব্দকৃত চিংড়ি বিনষ্ট
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় অস্বাস্থ্যকর পরিবেশে পরিবহন করার অভিযোগে এক ব্যক্তিকে জরিমানা ও জব্দকৃত চিংড়ি পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। বুধবার সকালে উপজেলা মৎস্য দপ্তরের কর্মকর্তারা শিব্সা ব্রীজে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে পরিবহন করার অভিযোগে উপজেলার সোলাদানা ইউনিয়নের টেংরামারী গ্রামের নিমাই চন্দ্র মন্ডলকে ৪ হাজার টাকা জরিমানা করেন এবং ২০ কেজি বাগদা চিংড়ি জব্দ করেন। পরে উপজেলা পরিষদ চত্ত্বরে জব্দকৃত চিংড়ি পুড়িয়ে বিনষ্ট করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস ও সহকারী মৎস্য কর্মকর্তা এসএম শহিদুল্লাহ।

#

পাইকগাছায় কলেজ শিক্ষকের বিরুদ্ধে শিক্ষা কর্মকর্তার বসতবাড়ীর প্রবেশ পথে প্রাচীর নির্মাণ করার অভিযোগ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় শিক্ষা কর্মকর্তার বসত বাড়ীর গেটের সামনে পাকা প্রাচীর দিয়ে একটি পরিবারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে এক প্রভাষকের বিরুদ্ধে। ঘটনাটি পাইকগাছা পৌর সদরের ৮নং ওয়ার্ডে বুধবার দুপুরে। এ বিষয়ে থানায় অভিযোগের ভিত্তিতে কার্যক্রম স্থগিত করা হয়েছে।

জানা যায়, পাইকগাছা উপজেলার সাবেক সহকারী শিক্ষা অফিসার বর্তমানে ফকিরহাট উপজেলা শিক্ষা অফিসার বিদ্যুৎ রঞ্জন সাহা ও তার স্ত্রী পাইকগাছা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ললিতা নাথ কয়েক বছর পূর্বে পৌরসভার ৮নং ওয়ার্ড বাতিখালী মৌজার এস,এ ৮১ খতিয়ানে ৬৭ দাগে পাকা বিল্ডিং বাড়ী সহ দুটি দলিলে ৪.৯৪ শতক জমি করে দীর্ঘদিন বসবাস করে আসছে। একই খতিয়ানে পাইকগাছা কলেজের প্রভাষক সরদার জামাল উদ্দীন গত ১৬ মে ৪.১২ শতক জমি ক্রয় করেন। উক্ত সম্পত্তির মধ্যে বিদ্যুৎ রঞ্জন সাহার বাড়ীতে যাতায়াতের জন্য একটি ঘরোয়া রাস্তা রয়েছে। রাস্তাটি নিয়ে বেশ কিছুদিন বিরোধ চলে আসায় থানা পুলিশ পর্যন্ত গড়ায়। থানা পুলিশের উপস্থিতিতে উভয়ের সীমানা নির্ধারণ করে শুক্রবার দু’পক্ষকে নিয়ে মীমাংসার জন্য দিন ধার্য্য করেন। এদিকে থানায় দায়ের করা অভিযোগের বিষয়টি চলমান থাকা অবস্থায় প্রভাষক জামাল উদ্দীন বুধবার বিদ্যুৎ-ললিতা দম্পতির বাড়ীর প্রবেশ পথে ইট দিয়ে প্রাচীর দেয়। এতে পরিবারটি অবরুদ্ধ হয়ে পড়ে। বিষয়টি থানা পুলিশকে অবহিত করলে তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রাচীর তৈরী কাজ বন্ধ করে দেয়। উপজেলা শিক্ষা অফিসার বিদ্যুৎ রঞ্জন সাহা জানান, চাকুরীর সুবাদে আমার দু’জন বাইরে থাকায় এ সুযোগে প্রভাষক জামাল উদ্দীন আমাদের বসতবাড়ীর প্রবেশ পথে প্রাচীর দেয়। এ বিষয়ে প্রভাষক জামাল উদ্দীন বলেন, আমি প্রাচীর দিচ্ছিলাম, থানাপুলিশ নিষেধ করলে আমি কাজ বন্ধ করে দিয়েছি।

#

পাইকগাছায় ইয়াবা সহ আটক; ২

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় থানা পুলিশ ইয়াবাসহ দু’জনকে আটক করেছে। এ ঘটনায় থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। থানা পুলিশ সুত্রে জানা গেছে, থানার এস আই মহিউদ্দীন ও এ এস আই জাকির হোসেন গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে উপজেলার রাড়–লী ইউনিয়নে অভিযান চালিয়ে শ্রীকন্ঠপুর গ্রামের উত্তর পাড়া ঈদগাহ ময়দান সংলগ্ন এলাকা থেকে ৯ পিস ইয়াবাসহ দুইজনকে আটক করে। আটককৃতরা একই এলাকার মৃতঃ হান্নান সরদারের পুত্র তৌহিদুজ্জামান নয়ন (৪৩) ও শাহাজান শেখের পুত্র আব্দুর শুকুর শেখ (৪০)। এ ঘটনায় থানা পুলিশ বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা করেছে। এদিকে আটককৃত দু’জনকে বুধবার আদালতে প্রেরন করা হয়েছে বলে ওসি মোঃ এমদাদুল হক শেখ জানিয়েছেন।

#