পাইকগাছা সংবাদ ॥ দেড় হাজার শিক্ষার্থীকে ফলজ গাছের চারা প্রদান


107 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ দেড় হাজার শিক্ষার্থীকে ফলজ গাছের চারা প্রদান
সেপ্টেম্বর ২২, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

“গাছ লাগান, লতা বাঁচান” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে লবণ অধ্যুষিত পাইকগাছা উপজেলার লতা ইউনিয়নের ১৭টি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের দেড় হাজার ছাত্র-ছাত্রীর প্রত্যেককে ১টি করে ফলজ গাছের চারা প্রদান করা হয়েছে। লতা ইউনিয়ন পরিবেশ সংরক্ষণ কমিটির সভাপতি ও সু-ওয়াশ এশিয়া ২০১৮ এর বাংলাদেশ প্রতিনিধি সনজিত সরকারের পক্ষ থেকে এ সব গাছের চারা প্রদান করা হয়। তিনি রোববার দিনভর ইউনিয়নের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে গাছের চারা বিতরণ করেন। তার ব্যতিক্রমী এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ইউনিয়ন বাসী ও পরিবেশ সংগঠনের নেতৃবৃন্দ। চারা বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিজিপি শামুকপোতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাসুদেব চক্রবর্তী, ওয়াজেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধারঞ্জন গাইন, লতা সাংস্কৃতিক জোটের সভাপতি শিক্ষক বিকাশ চন্দ্র মন্ডল, আওয়ামী লীগ নেতা প্রকাশ সরকার টুকু, কালিদাশ মন্ডল, নিউ সানের পরিচালক রায় সমীর কুমার, লুসার প্রতিনিধি লুইস রায়, অনিন্দ্য, আকাশ, পার্থ, ইদ্রিস, দেবাশীষ, নিউ সানের লাবু মন্ডল, শিক্ষক আবুল হাসান, নারায়ণ চন্দ্র মন্ডল, সুধাংশু কুমার মন্ডল, সাধুচরণ বিশ্বাস, প্রশান্ত কুমার মন্ডল, মদন মোহন মন্ডল, লিপিকা রায়, স্মৃতি রানী মন্ডল, রীতা সরকার ও বিপ্লব কান্তি সরকার।

#

সিআইপি সম্মাননা পেলেন পাইকগাছার কৃতি সন্তান আকবর

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার কৃতি সন্তান জেএম শওকত আকবর সিআইপি সম্মাননা পেয়েছেন। আকবর পৌরসভার ৪নং ওয়ার্ড সরল গ্রামের মৃত ইব্রাহীম জোয়াদ্দারের ছেলে ও পৌর মেয়র সেলিম জাহাঙ্গীরের ভাই। ইব্রাহীমের ৭ মেয়ে ও ৩ ছেলে। আকবর ভাইদের মধ্যে দ্বিতীয়। তিনি ১৯৮৭ সালে কম্পিউটার সাইন্স এর উপর পড়াশুনা করতে জাপান যান। ২০০১ সালের ৩০ জুলাই তিনি জাপানের সাথে যৌথভাবে বিজেআইটি গ্রুপ কোম্পানি প্রতিষ্ঠা করে। জাপান, বাংলাদেশ, আমেরিকা ও ফিন্ডল্যান্ডসহ বিশ্বের বিভিন্ন দেশে বিজেআইটি’র শাখা রয়েছে। অত্র কোম্পানিতে পাইকগাছা সহ বাংলাদেশের অসংখ্য লোক কর্মরত রয়েছে। আকবর বর্তমানে বিজেআইটি গ্রুপের চেয়ারম্যান। এ বছর তিনি সিআইপি’র সম্মাননা লাভ করেছেন। পাইকগাছা থেকে এরআগে একমাত্র মরহুম আলহাজ্ব ফসিয়ার রহমান সিআইপি সম্মাননা লাভ করেন। এলাকার দ্বিতীয় কৃতি ব্যক্তি হিসেবে সিআইপি সম্মাননা লাভ করায় আকবরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

#

পাইকগাছার মেয়র সেলিম জাহাঙ্গীরের থাইল্যান্ড ও দক্ষিণ কোরিয়া গমন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা পৌরসভার মেয়র সেলিম জাহাঙ্গীর ৮ দিনের সরকারি সফরে থাইল্যান্ড ও দক্ষিণ কোরিয়া গমন করেছেন। স্থানীয় সরকার মন্ত্রাণালয়ের আওতায় তিনি এ সফরে গেছেন। তিনি রোববার রাত ২টায় থাই এ্যায়ার যোগে সফরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। তিনি ২৩ থেকে ২৭ সেপ্টেম্বর দক্ষিণ কোরিয়ায় এবং ২৭ থেকে ১ অক্টোবর থাইল্যান্ডে অবস্থান করবেন। সফরকালে তিনি দুই দেশের বিভিন্ন উন্নয়নমূলক কাজ ও স্থানীয় সরকার প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। উল্লেখ্য, মেয়র সেলিম জাহাঙ্গীরের এটি দ্বিতীয় সরকারি সফর। এরআগে তিনি সরকারিভাবে লন্ডন, মালয়েশিয়া ও ভিয়েতনাম সফর করেন। এছাড়া তিনি ব্যক্তিগতভাবে জাপান, চিন, হংকং ও ভারত সহ বিভিন্ন দেশ সফর করেছেন। এবারের সফর সুষ্ঠু ও সফল করার জন্য তিনি কাউন্সিলর, পৌর কর্মকর্তা-কর্মচারীসহ এলাকাবাসীর কাছে দোয়া কামনা করেছেন। তারএই সফরকে ঘিরে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

#