পাইকগাছা সংবাদ ॥ দোকান-পাট খুলে রাখায় ১০ মামলায় ব্যবসায়ীদের জরিমানা


188 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ দোকান-পাট খুলে রাখায় ১০ মামলায় ব্যবসায়ীদের জরিমানা
এপ্রিল ২৯, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় লকডাউনের মধ্যে রাত ৮টার পর দোকান পাট খোলা রাখায় বিভিন্ন ব্যবসায়ীকে ১০ মামলায় ১৭ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী লকডাউনে দোকান পাট ও ব্যবসায়ী প্রতিষ্ঠানের উপর আরোপিত বিধি নিষেধ কার্যকর করতে বুধবার রাত সাড়ে ৮টা থেকে ১১টা পর্যন্ত পৌর সদর, বাসস্ট্যান্ড, জিরোপয়েন্ট, সরল বাজার, বোয়ালিয়া মোড় ও নতুন বাজার সহ গুরুত্ব স্থান সমূহে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় সরকারি নির্দেশনা উপেক্ষা করে নির্দিষ্ট সময়ের পর দোকান পাট খোলা রাখায় ১০ মামলায় ব্যবসায়ীদের ১৭ হাজার ৫শ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হোসেন। এ সময় থানা পুলিশ, আনসার ও ভিডিপি সহ সরকারি কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

#

পাইকগাছায় ট্যাগ অফিসারদের সাথে ইউএনও’র মতবিনিময়

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

প্রধানমন্ত্রী প্রদত্ত ঈদ উপহারের টাকা থেকে করোনায় কর্মহীন ও প্রকৃত উপকারভোগীরা যেন কোন ভাবেই বঞ্চিত না হয় এ জন্য উপকারভোগীদের তালিকা সঠিকভাবে যাচাই-বাছাই করার জন্য কঠোর নির্দেশনা দিয়েছেন পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। তিনি বৃহস্পতিবার সকালে নিজ কার্যালয়ে ট্যাগ অফিসারদের সাথে মতবিনিময়কালে এমন কঠোর নির্দেশনা দেন। এ সময় উপস্থিত ছিলেন, মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা কৃষি অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, সমাজসেবা অফিসার সরদার আলী আহসান, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ, আনসার ও ভিডিপি কর্মকর্তা আশালতা খাতুন, পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক জয়া রানী রায়, সহকারী শিক্ষা অফিসার আসাদুজ্জামনা, দেবাশীষ মন্ডল ও দারিদ্র বিমোচন কর্মকর্তা বিপ্লব কান্তি বৈদ্য। উল্লেখ্য, ঈদকে সামনে রেখে করোনায় কর্মহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আর্থিক সহযোগিতায় অত্র উপজেলার ১০ ইউনিয়নের প্রত্যেক ইউনিয়নে ২৫০ জন উপকারভোগী এবং পৌরসভার ২০০ জন উপকারভোগী মোবাইলের মাধ্যমে ১ হাজার টাকা করে আর্থিক সহায়তা পাবে।

#

মোবাইল ফোন পেল সরল দীঘিরপাড় স্কুলের গরীব ও মেধাবী শিক্ষার্থী

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার সরল দীঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক গরীব ও মেধাবী শিক্ষার্থীকে মোবাইল ফোন প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর পক্ষ থেকে বৃহস্পতিবার সকালে অত্র বিদ্যালয় তৃতীয় শ্রেণির শিক্ষার্থী মোঃ নাসিম মোড়লকে করোনাকালীন শিক্ষা সুবিধার জন্য একটি নতুন মোবাইল ফোন প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সভাপতি ও সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, কাউন্সিলর মোঃ আব্দুল গফফার মোড়ল, প্রধান শিক্ষক আশুতোষ কুমার মন্ডল, শিক্ষক ফাতেমা খাতুন, ছায়রা খাতুন, আব্দুস সালাম ও ফারহানা নাজনীন।

#