পাইকগাছা সংবাদ ॥ নবাগত ওসি’র সাথে সাংবাদিকদের মতবিনিময়


283 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ নবাগত ওসি’র সাথে সাংবাদিকদের মতবিনিময়
জানুয়ারি ২৬, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা থানার নবাগত ওসি মোঃ এমদাদুল শেখ এর সাথে মতবিনিময় করেছেন পাইকগাছা প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ। শনিবার দুপুরে ওসি’র নিজ কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, ওসি (অপারেশন) রহমত আলী, প্রেসক্লাবের সভাপতি এফএমএ রাজ্জাক, সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, কোষাধ্যক্ষ ইমদাদুল হক, দপ্তর সম্পাদক øেহেন্দু বিকাশ, সমাজকল্যাণ সম্পাদক প্রমথ রঞ্জন সানা, ক্রীড়া সম্পাদক এসএম বাবুল আক্তার, নজরুল ইসলাম, বি সরকার, এমআর মন্টু, রবিউল ইসলাম, আলাউদ্দীন রাজা, জিএ গফুর ও প্রভাষক আব্দুর রাজ্জাক বুলি। মতবিনিময়কালে ওসি এমদাদুল হক বলেন, পুলিশের দ্বারা কোন সাধারণ মানুষ হয়রানী বা ক্ষতিগ্রস্থ হবে না। তবে যদি কেউ মাদক, জঙ্গী, সন্ত্রাসী ও নাশকতার কাজে জড়িত থাকে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ সব ক্ষেত্রে পুলিশের ভূমিকা জিরো টলারেন্স থাকবে উল্লেখ করে এলাকার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও অপরাধ দমনে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন নবাগত ওসি। এর আগে সাংবাদিকরা নবাগত ওসিকে ফুলেল শুভেচ্ছা জানান।

#

পাইকগাছায় রোগগ্রস্থ এক ব্যক্তির আত্মহত্যা

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় শরীফ মিস্ত্রী (৩৫) নামে রোগগ্রস্থ এক ব্যক্তি গলাই ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। থানা পুলিশের এসআই লিটন বিশ্বাস জানান, উপজেলার খড়িয়া ওকাইবাসীয়ারচক গ্রামের ইব্রাহিম মিস্ত্রীর ছেলে শরীফ মিস্ত্রী একজন রোগগ্রস্থ ব্যক্তি। শুক্রবার সকালে কাউকে না বলে শরীফ বাড়ী থেকে চলে যায়। পরের দিন শনিবার সকালে বসত ঘরের বারান্দার আড়াই গলায় মাফলার পেচিয়ে আত্মহত্যা করে। খবর পেয়ে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য খুমেক হাসপাতালে পাঠানো হয়। ওসি মোঃ এমদাদুল হক শেখ জানান, এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে। যার নং ২, তাং- ২৬/০১/২০১৯।

#

পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০১৯ শিক্ষাবর্ষের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান শনিবার দুপুরে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার সরকারের সভাপতিত্বে ও শিক্ষক আব্দুল ওহাবের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পাইকগাছা সরকারি কলেজের অধ্যক্ষ মিহির বরণ মন্ডল। বিশেষ অতিথি ছিলেন, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ। বক্তব্য রাখেন, শিক্ষক পঞ্চানন সরকার, ফজলুল আজম, প্রণব বিশ্বাস, অরবিন্দু হাজরা, রোকনুজ্জামান, মৃণাল কান্তি রায়, মেরিনা জাহান, শুভাশীষ ঘোষ, শিক্ষার্থী রওশানারা তুলি, বর্ণা, মিথিলা ফারজানা, সুমাইয়া বিনতে মাসুদ, প্রতীক্ষা দেবনাথ, মায়িশা আহম্মেদ, অর্পিতা মন্ডল ও নাফিজা আনজুম হৃদি। অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের মাঝে পরীক্ষা উপকরণ বিতরণ করা হয়।

#

শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখার জন্য থানা পুলিশের নির্দেশ
পাইকগাছায় প্রতিপক্ষদের বিরুদ্ধে নালিশী সম্পত্তি জবর দখলের অভিযোগ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় প্রভাবশালী প্রতিপক্ষদের বিরুদ্ধে বিরোধপূর্ণ নালিশী সম্পত্তি জবর দখল, ভাংচুর ও ক্ষতিসাধন করার অভিযোগ উঠেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জানাগেছে, পৌর সদরের জিরোপয়েন্ট ও শিববাটী ব্রীজ সড়কের পাশে শিববাটী মৌজার নালিশী সম্পত্তি নিয়ে শিববাটী গ্রামের জরিপ আলী গাজীর ছেলে সিরাজুল ইসলামের সাথে আলমতলা গ্রামের খায়রুল সানা গংদের দীর্ঘদিন বিরোধ চলে আসছে। সিরাজুল ইসলাম জানান, আমি শিববাটী মৌজায় গত ডিসেম্বর মাসে প্রায় ২৬ শতক জমি ক্রয় করে কাঁকড়ার হ্যাচারী করে শান্তিপূর্ণ ভাবে ভোগদখল করে আসছি। শনিবার সকালে প্রতিপক্ষ খায়রুল সানা গংদের লোকজন আমার ভোগ দখল থাকা কাঁকড়ার হ্যাচারীর বাসা ও পাটা ভাংচুর করে ক্ষতিসাধন করে। এ ছাড়া আমার ঘেরা-বেড়া উঠিয়ে দিয়ে তারা জোরপূর্বক ঘেরা-বেড়া দেয়। এ ব্যাপারে থানায় অভিযোগ করা হলে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দখল কার্যক্রম বন্ধ করে দেয়। প্রতিপক্ষ খায়রুল সানা জানান, আমাদের সম্পত্তির উপর প্রতিপক্ষ সিরাজুল জোরপূর্বক দখলে ছিল। বিষয়টি নিরসনের জন্য স্থানীয় স্থানীয় সংসদ সদস্যের নিকট আবেদন করা হয়। তদন্ত প্রতিবেদন আমার অনুকূলে থাকায় ঘটনার দিন আমাদের জায়গার দখল বুঝে নেওয়ার চেষ্টা করি। পরে থানা পুলিশ গিয়ে কাজ বন্ধ করে দেয় এবং স্থিতি অবস্থা বজায় রাখার নির্দেশ দিয়ে উভয় পক্ষকে বৃহস্পতিবার থানায় হাজির হওয়ার জন্য বলেছেন। থানার এসআই নাজমুল জানান, ঘটনাস্থল পরিদর্শন করে দুই পক্ষকে যার যার অবস্থানে স্বাভাবিক থাকতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কোন পক্ষ সেখানে কোন প্রকার কার্যক্রম করতে পারবে না। বৃহস্পতিবার শালিশী বৈঠকে উভয় পক্ষকে প্রয়োজনীয় কাগজপত্র সহ হাজির হতে বলা হয়েছে।

#