পাইকগাছা সংবাদ ॥ নারীবান্ধব পরিকল্পনা বাজেটিং শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত


314 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ নারীবান্ধব পরিকল্পনা বাজেটিং শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
নভেম্বর ১৯, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
পাইকগাছায় “নারী বান্ধব ইউপি পরিকল্পনা বাজেটিং” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদের আয়োজনে ও ইউনিয়ন পরিষদ গভর্ন্যান্স প্রজেক্ট ও স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু। মূল প্রবন্ধ উপস্থাপন করেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান। বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, আলহাজ্ব মুনছুর আলী গাজী, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সাফিকুল ইসলাম শিকদার, উপজেলা কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, সমাজসেবা কর্মকর্তা দেবাশিষ সরদার, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু, সুশীলনের শিপক চন্দ্র দে ও নবলোকের কিংকর মন্ডল।
##
অবশেষে পাইকগাছা পৌর সদরের প্রধান সড়কের সংস্কার কাজ শুরু;
মেয়র সেলিম জাহাঙ্গীরকে এলাকাবাসীর অভিনন্দন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ অবশেষে পাইকগাছা পৌর সদরের দেড় কিলোমিটার প্রধান সড়কের সংস্কার কাজ শুরু করা হয়েছে। পৌরসভার অর্থায়নে ২০ লাখ টাকা ব্যায় সম্বলিত সংস্কার কাজ বৃহস্পতিবার সকালে পরিদর্শন করেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর। উল্লেখ্য পাইকগাছা-কয়রা সড়ক পৃথক হয়ে যাওয়ায় সড়ক ও জনপথ বিভাগ জিরো পয়েন্ট থেকে পৌর বাজার পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার সড়ক অঘোষিত ভাবে পরিত্যাক্ত ঘোষনা করে। যার ফলে গুরুত্বপূর্ণ সড়কটি গত কয়েক বছর সংস্কারের অভাবে জরাজির্ণ হয়ে পড়ে। এতে যাতায়াতে চরম ভোগান্তি পেতে হয় এলাকাবাসীর। অবশেষে দীর্ঘদিন পর সড়কটি চলাচলের জন্য উপযোগি করতে এবং সাধারণ মানুষের দূর্ভোগ কমাতে পৌর পরিষদ সংস্কারের উদ্যোগ নেয়। গত কয়েক দিন আগে ২০ ফুট প্রস্থ ও ৭ মিঃ মিঃ  থিংনেস সম্বলিত দেড় কিলোমিটার সড়কের শুরু হওয়া চলমান সংস্কার কাজ পরিদর্শন করেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর। পরিদর্শন কালে উপস্থিত ছিলেন, কাউন্সিলর কাজী নেয়ামুল হুদা কামাল, পৌর সচিব তুষার কান্তি ও ষোলআনা সমিতির সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম। সংস্কার কাজ শুরু করায় পৌর মেয়র সেলিম জাহাঙ্গীরকে অভিনন্দন জানিয়েছেন এলাবাসী।
##
পাইকগাছায় নব নির্বাচিত সভাপতি পলিকে অভিনন্দন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ পাইকগাছা মৌখালী সরকারী প্রথামিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নব নির্বাচিত সভাপতি নাদিরা ইয়াসমিন পলিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। বিবৃতি দাতারা হলেন, বিশিষ্ট সমাজসেবক ও আ’লীগনেতা আক্তারুজ্জামান সুজা, মোল্লা হায়দার আলী, ইউপি সদস্য এসনেয়ারা খানম, অধ্যক্ষ গাজী আব্দুল আলিম, জুলফিকর আলী গাজী, প্রকৌশলী মারুফ বিল্লাহ, ফয়জুদ্দীন মোল্লা ও বিলকিস ফাতেমা। উল্লেখ্য বুধবার সকালে অনুষ্ঠিত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দীতায় নাদিরা ইয়াসমিন প্রথম মহিলা সভাপতি নির্বাচিত হন। তিনি মৌখালী ইউনাইটেড একাডেমীর সভাপতি মোল্লা আবু হায়দারের মেয়ে।
##
পাইকগাছায় শিব মন্দিরের ভিত্তিপ্রস্থর স্থাপন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধিঃ পাইকগাছায় শিব মন্দির নির্মানের লক্ষে গত বুধবার সকালে পৌরসভা কেন্দ্রীয় (বাতিখালী হরিতলা) মন্দির প্রাঙ্গনে মন্দির কমিটির সভাপতি গৌতম কুমার মন্ডল নির্মান কাজের শুভ উদ্ভোধন করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডল, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক তৃপ্তি রঞ্জন সেন, অনাথ বন্ধু সরদার, মন্দির কমিটির সাধারন সম্পাদক প্রমথ সানা, সুকৃতি সরদার, অধিবাস সানা, গোপাল সরদার, রনজিত মন্ডল, অনুকুল মন্ডল, অরুন মন্ডল, তরুন মন্ডল, কেষ্টপদ মন্ডল, নিরাপদ মন্ডল, দেবব্রত সানা ও ভবেন্দ্রনাথ মন্ডল।
##
পাইকগাছার রাড়–লী ফোরকানিয়া মাদ্রাসার সাবেক কমিটির বিরুদ্ধে টাকা ও জিনিস পত্র আত্মসাৎ’র অভিযোগ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ পাইকগাছার রাড়–লী পশ্চিমপাড়া ফোরকানিয়া মাদ্রাসার সাবেক কমিটির ক্যাশিয়ার ও সেক্রেটারীর বিরুদ্ধে টাকা ও জিনিসপত্র আত্মসাৎের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বর্তমান কমিটির সহ-সভাপতি, সেক্রেটারী ও একসদস্য সাবেক কমিটির ক্যাশিয়ার ও সেক্রেটারীর বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবার লিখিত আবেদন করেছেন। অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার রাড়–লী পশ্চিমপাড়া ফোরকানিয়া মাদ্রাসার সাবেক ক্যাশিয়ার একই এলাকার মৃত ওসমান গাজী (পাচু) এর ছেলে মোঃ আবুল হোসেন গাজী ও অপর ভাই সাবেক সেক্রেটারী মোঃ আব্দুস সামাদ গাজী দায়িত্বে থাকাকালিন সময় উভয়ের যোগসাজসে মাদ্রাসার জমি ক্রয়ের জন্য ১ লক্ষ ৩১ হাজার ৯’শ ৯১ টাকা এবং জমি রেকর্ড বাবাদ ৫ হাজার ৩’শ ২৯ টাকা এবং জমির কাগজপত্রসহ আসবাবপত্র নিজেদের কাছে রাখেন বলে অভিযোগে উল্লেখ করেছেন। ২০০৮ সাল থেকে তারা উভয়ে টাকার হিসাব ও জমির কাগজ পত্র কমিটির নিকট হস্তান্তরের জন্য বিভিন্নভাবে কালক্ষেপন করে আসায় মাদ্রাসার সহ-সভাপতি মোঃ জাহান আলী গাজী, সেক্রেটারী মোঃ জামাল উদ্দীন মোড়ল ও সদস্য মোঃ মিন্টু গাজী সাবেক ক্যাশিয়ার আবুল হোসেন গাজী ও সাবেক সেক্রেটারী আব্দুস সামাদ গাজীর বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন। নির্বাহী অফিসার মোহাম্মদ কবির উদ্দীন রাড়–লী ইউপি চেয়ারম্যানকে আইনানুগ ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন।
##
পাইকগাছায় পূজা পরিষদ নেতার পিতার পরলোক গমন; শোক বিবৃতি
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ পাইকগাছা উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতা উত্তম কুমার দাশের পিতা শ্যামল কুমার দাশ (৯০) বুধবার বেলা ১১ টা ৪৫ মিনিটে উপজেলার রাড়–লী গ্রামের নিজস্ব বাসভবনে মৃত্যু বরন করেছেন। তারঁ ৫ ছেলে ও ৩ কণ্যা সন্তানসহ বহুগুণগ্রাহী আত্মীয় স্বজন রয়েছে। এদিকে শ্যামল দাশের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের জেলা সহ-আইন বিষয়ক সম্পাদক এড. অজিত কুমার মন্ডল, পাইকগাছা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সমীরণ সাধু, সাধারন সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, ঐক্য পরিষদের উপজেলা সভাপতি রবীন্দ্র নাথ রায়, সাধারন সম্পাদক তৃপ্তি রঞ্জন সেন, ঐক্য পরিষদ নেতা মনোহর চন্দ্র সানা, প্রাণ কৃষ্ণ দাশ, সুভাষ সানা মহিম, গুরুদাশ রায়, প্রণব কান্তি মন্ডল, গৌরঙ্গ মন্ডল, বিমল কৃষ্ণ পাল, গৌতম মন্ডল, অখিল মন্ডল, দিপংকর মন্ডল, রবি শংকর মন্ডল, এড. পিযুষ কান্তি সরকার, চিত্ত রঞ্জন বাছাড়, অনিতা রানী মন্ডল, প্রমথ রঞ্জন সানা, বিভাসিন্দু সরকার, বিকাশ চন্দ্র মন্ডল, রিংকু রায়, অনাথ বন্ধু সরদার, কৃষ্ণপদ মন্ডল, হেমেশ চন্দ্র মন্ডল সহ সংগঠনের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ।