পাইকগাছা সংবাদ ॥ নাশকতা প্রতিরোধে থানা পুলিশের মহড়া


369 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ নাশকতা প্রতিরোধে থানা পুলিশের মহড়া
নভেম্বর ১০, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় নাশকতা প্রতিরোধে প্রতিদিন মহড়া দিচ্ছে থানা পুলিশ । গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল ঘোষণারপর থানা পুলিশ নাশকতা প্রতিরোধে এলাকায় প্রতিদিন মহড়া দিচ্ছে। প্রতিদিনের অংশ হিসাবে শনিবারও দিনভর পৌর সদর সহ উপজেলার গুরুত্বপূর্ণ স্থান সমূহে ওসি আমিনুল ইসলামের নেতৃত্বে প্রায় শতাধিক পুলিশ মহড়ায় অংশ নেয়। এলাকার কোথাও যাতে কোন ধরণের নাশকতা মূলক কর্মকান্ড না হতে পারে এবং কোন ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে এ জন্য পুলিশের এ ধরণের মহড়া চলমান রয়েছে বলে থানার ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানিয়েছেন। তিনি বলেন, এলাকার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিতের যে কোন সময়ের চেয়ে অধিক পুলিশ সব সময় সর্বদা প্রস্তুত রয়েছে।
##

 


সরল দীঘিরপাড় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা সমাপনী বিদায়ী শিক্ষার্থীদের মাঝে উপকরণ বিতরণ
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা পৌরসভার সরল দীঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা ও পরীক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠান শনিবার দুপুরে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি সাংবাদিক মোঃ আব্দুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সহকারী শিক্ষা অফিসার ইসলামুল হক মিঠু। স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক আশুতোষ কুমার মন্ডল। বক্তব্য রাখেন, সাবেক সভাপতি অধ্যাপক জিএমএম আহাজারুল ইসলাম, প্রধান শিক্ষক খলিলুর রহমান, প্রাক্তন শিক্ষক কবি মুনছুর হাসান, দাতা সদস্য আমজাদ আলী গাজী, শিক্ষক ফাতেমা খাতুন, সায়রা খাতুন, মুজিবর রহমান, শিক্ষার্থী ছাব্বির হোসেন, মারিয়া, শাহারুল, শাহারা ও রেশমী আক্তার। অনুষ্ঠানে বিদায়ী ১৯জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।
##
পাইকগাছায় রহিমা ফার্মেসীর মালিককে কারণ দর্শানো নোটিশ
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
জাল লাইসেন্স দিয়ে ঔষধ ব্যবসা পরিচালনা করার অভিযোগে পাইকগাছার রহিমা ফার্মেসীর মালিক গোলাম মোস্তফা লালকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছে ঔষধ প্রশাসন। কেন দোকান বন্ধ করা হবে না এবং কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে না মর্মে ৭ দিনের মধ্যে জবাব চেয়ে খুলনার ড্রাগ সুপার ভাইজার আব্দুর রশীদ এ নোটিশ প্রদান করেছে বলে জানাগেছে। গত ৬ নভেম্বর মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে রহিমা ফার্মেসীতে ঔষধ প্রশাসন তত্ত্বাবধায়ক, খুলনার মোঃ আব্দুর রশীদের নেতৃত্বে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) ডাঃ আব্দুল আউয়াল ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় রহিমা ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ, ডাক্তারী স্যাম্পল, ফ্রিজে মাছ-মাংস, দুধ রাখা সহ দোকানের নামে জাল ও ত্রুটিপূর্ণ লাইসেন্স পান। এ সব অভিযোগে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে গোলাম মোস্তফাকে ৩০ হাজার টাকা জরিমানা করেন। এ ব্যাপারে ড্রাগ সুপার ভাইজার আব্দুর রশীদ জানান, কারণ দর্শানো নোটিশের জবাব পাওয়ার পর কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
##