পাইকগাছা সংবাদ ॥ নির্বাচনকে কেন্দ্র করে বাড়ছে সহিংসতা : শঙ্কিত ভোটাররা


375 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ নির্বাচনকে কেন্দ্র করে বাড়ছে সহিংসতা : শঙ্কিত ভোটাররা
মার্চ ১৫, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) :
পাইকগাছায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন যতই এগিয়ে আসছে বাড়ছে সংঘাত-সংঘর্ষ ও সহিংসতার আশংকা। ইতোপূর্বে বেশ কয়েকটি স্থানে সহিংসতার ঘটনা ঘটেছে। যার বেশির ভাগ ঘটনা ঘটেছে বিএনপি মনোনীত প্রার্থীদের কর্মী, সমর্থক ও নির্বাচনী কার্যালয়ে। ফলে যে সব ইউনিয়নে এখনও সংঘাত-সংঘর্ষ ঘটেনি সে সব এলাকার প্রার্থীদের মধ্যেও উদ্বেগ ও উৎকন্ঠা বিরাজ করছে। সরকার দলীয় মনোনীত প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা যেভাবে সহিংসতার দিকে ঝুকছে তাতে আগামী ২২ মার্চ অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদের শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপি মনোনীত ও স্বতন্ত্র একাধিক চেয়ারম্যানপ্রার্থী। ২নং কপিলমুনি ইউনিয়নের বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী বর্তমান ইউপি চেয়ারম্যান শাহাদাৎ হোসেন ডাবলু বলেন, প্রতীক বরাদ্দের পর থেকে আওয়ামী মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে আমার কর্মী সমর্থকদের হুমকি প্রদর্শন করে চলেছেন। এমনকি কোথাও কোথাও প্রচার করছেন ভোট দিলেও আমরা চেয়ারম্যান, না দিলেও আমরা চেয়ারম্যান। বিশেষ করে সাম্প্রতিক সময়ে চাঁদখালী ও সোলাদানাসহ কয়েকটি স্থানে সরকার দলীয় প্রার্থী ও তাদের কর্মী সমর্থক কর্তৃক বিএনপি মনোনীত প্রার্থী, কর্মী, সমর্থক ও নির্বাচনী কার্যালয়ে হামলা ও ভাংচুরের ঘটনায় অধিকাংশ ইউনিয়নের সাধারণ ভোটাররা শঙ্কিত হয়ে পড়েছে। ইউপি চেয়ারম্যান ডাবলু আরো বলেন, নির্বাচনের দিন ও এর পূর্বে প্রতিপক্ষ প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা আমার ইউনিয়নের ৬টি কেন্দ্রে প্রভাব বিস্তারসহ সহিংসতার ঘটনা ঘটাতে পারেন বলে আশংকা করছি। কারণ, এই কেন্দ্রগুলি সরকার দলীয় প্রার্থীর নিজের এলাকায়। তাদের অব্যাহত হুমকিতে ইতোমধ্যে বিবি শ্যামনগর, আগড়ঘাটা হাইস্কুল, মালথ সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাবা সরকারি প্রাথমিক বিদ্যালয়, প্রতাপকাটি হাউলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, কপিলমুনি সহচারী বিদ্যামন্দির ও পূর্ব কাশিমনগর কেন্দ্রসহ কয়েকটি কেন্দ্রের সাধারণ ভোটাররা ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে। আগড়ঘাটা কেন্দ্র এলাকার আবু বকর সিদ্দিক জানান, ভোটাররা যাতে নির্বিঘেœ ভোট কেন্দ্রে যেতে না পারে এ জন্য সরকার দলীয় প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা বিভিন্ন অপপ্রচারে লিপ্ত রয়েছে। এমনকি কোন কোন ভোটারকে হুমকিও দিচ্ছেন। ফলে আগামী ইউপি নির্বাচন আদৌ সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে কি না এ নিয়ে আমার মত সাধারণ ভোটাররা শঙ্কিত। এমন অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে রিটার্ণিং অফিসার এএসএম রাসেল জানান, কপিলমুনি ইউনিয়নের চেয়ারম্যানপ্রার্থী শাহাদাৎ হোসেন ডাবলু কয়েকটি কেন্দ্রের বিভিন্ন সমস্যা ও সহিংসতার আশংকা প্রকাশ করে মৌখিক জানিয়েছেন। তবে তিনি এ সংক্রান্ত কোন লিখিত অভিযোগ করেনি। এ ক্ষেত্রে মৌখিক অভিযোগের ভিত্তিতে তাৎক্ষনিকভাবে আমরা সংশ্লিষ্ট এলাকা পরিদর্শন করেছি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা এএসএম রাসেল জানান। তবে আগামী ইউপি নির্বাচন সংঘাত, সংঘর্ষমুক্ত, শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশন ও প্রশাসন প্রয়োজনীয় সব ধরণের পদক্ষেপ নিবেন এমনটাই প্রত্যাশা করেছেন দল-মত-নির্বিশেষে সাধারণ ভোটাররা।
##

পাইকগাছায় ইউএনও’র অপসারণ ও শাস্তির দাবীতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় নৌকা প্রতীক ভাংচুর করার অভিযোগে ইউএনও মোহাম্মদ কবিরউদ্দীনের অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চাঁদখালী ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে মঙ্গলবার বিকেলে চাঁদখালী বাজার চত্ত্বরে আ’লীগনেতা আলহাজ্ব আব্দুস সবুর সরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক। বিশেষ অতিথি ছিলেন, আ’লীগনেতা আকতারুজ্জামান সুজা, শেখ মনিরুল ইসলাম, আব্দুর রাজ্জাক মলঙ্গী, বিজন বিহারী সরকার। বক্তব্য রাখেন, দাউদ শরীফ, শেখ সেলিম, শেখ মাসুদুর রহমান, শেখ জিয়াদুল ইসলাম, গাজী ইছার উদ্দীন, মুক্তিযোদ্ধা আব্দুল গফুর গাইন, ফয়জুদ্দীন মোল্লা, শফিকুল ইসলাম, আজিজুল সরদার, এস,এম, নুরুল ইসলাম, প্রভাষক মঞ্জুরুল ইসলাম, জগদীশ চন্দ্র রায়, শরীফ বাদল, শেখ মাসুম, আব্দুর রহিম সরদার, গফুর সরদার, বারিক গাজী, নিরাঞ্জন কুমার মন্ডল ও আলাউদ্দীন।
##
পাইকগাছায় সেচ প্রদর্শনীর উপর মাঠ দিবস অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় এক্সিয়েল ফ্লো পাম্প (এএফপি) এর সেচ প্রদর্শনীর উপর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। জগরণী ফাউন্ডেশনের বাস্তবায়ন ও সিসা এম আই সিমিট হাব, যশোরের সহযোগিতায় মঙ্গলবার বিকেলে উপজেলার মালথ মধ্যপাড়া এলাকায় অনুষ্ঠিত মাঠ দিবস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জগরণী চক্র ফাউন্ডেশনের তালার এরিয়া ম্যানেজার আব্দুল মজিদ। প্রধান অতিথি ছিলেন, উপজেলা কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম। অনুষ্ঠান পরিচালনা করেন, মোঃ রাহানুরজ্জামান। উল্লেখ্য, এক্সিয়েল ফ্লো পাম্প-এর আওতায় ১৫০জন চাষী ২৫০ হেক্টর জমিতে সেচ প্রদান করে।