পাইকগাছা সংবাদ ॥ পাইকগাছায় ইউএনও কবির উদ্দীনের সুশীলনের প্রকল্প কার্যক্রম পরিদর্শন


251 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ পাইকগাছায় ইউএনও কবির উদ্দীনের সুশীলনের প্রকল্প কার্যক্রম পরিদর্শন
নভেম্বর ১৭, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় সুশীলন শরিক ও নিরাপদ মাতৃত্ব প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবির উদ্দীন। তিনি মঙ্গলবার সকালে পরিদর্শন ও সংশ্লিষ্টদের সাথে মতবিনিময়কালে প্রকল্পের মাধ্যমে স্থানীয় সরকার প্রতিষ্ঠান ইউনিয়ন ও উপজেলা পরিষদ কার্যক্রম জোরদারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে মন্তব্য করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, উপজেলা সমাজসেবা অফিসার দেবাশীষ সরদার, শরিক প্রকল্পের টিমলিডার শিপক চন্দ্র দে, মাঠ সহায়ক আব্দুল ফাত্তাহ সহ বিভিন্ন সংস্থার কর্মকর্তাবৃন্দ।
##
পাইকগাছায় গাঁজাসহ যুবক আটক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ পাইকগাছায় গাঁজাসহ এক যুবককে আটক করা হয়েছে। এঘটনায় থানায় মামলা হয়েছে। মঙ্গলবার সকালে থানার এসআই আবু সাঈদ অভিযান চালিয়ে ১৫ গ্রাম গাঁজাসহ দেবদুয়ার শাহাপাড়া গ্রামের বারিক গাজীর ছেলে লাভলু হাসান (২৭) কে হাতে নাতে আটক করে। এ ঘটনায় মাদক আইনে থানায় মামলা হয়েছে বলে ওসি আশরাফ হোসেন জানান। যার নং- ১৪।
##
পাইকগাছায় জায়গা-জমি নিয়ে সাবেক স্বামী-স্ত্রীর বিরোধ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ পাইকগাছায় জায়গা জমি নিয়ে সাবেক স্বামী-স্ত্রীর মধ্যে বিরোধ দেখা দিয়েছে। স্ত্রীর অংশের জমি দখল প্রচেষ্টার অভিযোগে স্ত্রী ফিরোজা বেগম প্রাক্তন স্বামী মোজাম গাজী গংদের বিরুদ্ধে আদালতে মামলা করেছে। প্রাপ্ত অভিযোগে জানা গেছে উপজেলার সোলাদানা ইউনিয়নের বয়ারঝাপা গ্রামের ফজলু গাজীর ছেলে মোজাম গাজীর সাথে একই এলাকার আরশাদ গাজীর মেয়ে ফিরোজা বেগমের বিয়ে হয়। বিয়েরপর স্বামী-স্ত্রী হরিখালী মৌজায় ৪৭৬/৩৯ দাগে ১.০৮ একর জমি বন্দোবস্ত প্রাপ্ত হয়ে ভোগদখলে থাকে। পরবর্তীতে ভুলবোঝা-বুঝির কারণে স্বামী-স্ত্রীর মধ্যে বিবাহ বিচ্ছেদ ঘটে এবং দু’জনই অন্যত্র বিয়ে করে পূণরায় ঘর সংসার শুরু করেন। বিচ্ছেদের পর বন্দোবস্ত কৃত সম্পত্তি থেকে ফিরোজা তার অংশ বুঝে নিয়ে ভোগদখলকার থাকেন। এদিকে ফিরোজার দখলে থাকা সম্পত্তি মোজাম তার দ্বিতীয় স্ত্রী শরিফাকে ব্যবহার করে জবর দখলের পায়তারা ও প্রচেষ্টা চালিয়ে আসছে। এঘটনায় ফিরোজা বেগম বাদী হয়ে মোজাম গাজী সহ ৭ জনকে বিবাদী করে নিষেধাজ্ঞা চেয়ে পাইকগাছা নির্বাহী আদালতে মামলা করেছে।