পাইকগাছা সংবাদ ॥ পাইকগাছা পৌর নির্বাচনে অবশেষে হাওয়া লেগেছে নৌকার পালে


366 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ পাইকগাছা পৌর নির্বাচনে অবশেষে হাওয়া লেগেছে নৌকার পালে
ডিসেম্বর ১৯, ২০১৫ খুলনা বিভাগ সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
আসন্ন পাইকগাছা পৌরসভা নির্বাচনে অবশেষে হাওয়া লেগেছে নৌকার পালে । মনোনয়ন বঞ্চিত এক প্রার্থীসহ দলীয় নেতাকর্মী ও কর্মী সমর্থকদের গণসংযোগে চাঙ্গা হয়ে উঠেছে ঝিমিয়ে পড়া প্রচার-প্রচারণা। উল্লেখ্য তফসিল ঘোষনার পর নির্বাচনের প্রায় অর্ধেক সময় অতিবাহিত হলেও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মেয়র সেলিম জাহাঙ্গীরের পক্ষে অনেকটাই ঢিলে ঢালা ভাবে চলছিল প্রচার-প্রচারণা। প্রতিদ্বন্দী ৩ প্রার্থীর মধ্যে সেলিম জাহাঙ্গীর জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান করলেও প্রচার-প্রচারণায় নেতাকর্মীদের স্বতঃর্স্ফুত অংশগ্রহণ না থাকায় অনেকটাই ঢিলে-ঢালা ভাবে চলছিল প্রচার-প্রচারণা। এদিক থেকে এগিয়ে ছিল বিএনপি মনোনিত প্রার্থীর প্রচার-প্রচারণা। বিশেষ করে জেলার একাধিক দায়িত্বশীল নেতা ও স্থানীয় সকল পর্যায়ের নেতৃবৃন্দের জোরালো প্রচার-প্রচারণার কাছে আওয়ামীলীগের প্রচার-প্রচারণা পিছিয়ে ছিল অনেকটাই। অবশেষে গত বৃহস্পতিবার থেকে আওয়ামীলীগের দায়িত্বশীল একাধিক নেতা, কর্মী, সমর্থকদের  গণসংযোগ এবং মুক্তিযোদ্ধা সংসদ ও পোনা সমিতি সহ কয়েকটি সামাজিক সংগঠনের সমর্থনে প্রাণ ফিরে পেয়েছে মেয়র সেলিম জাহাঙ্গীরের প্রচার-প্রচারণায়। অনেকেই বলছেন নির্বাচনের শেষ মূহুর্তে হলেও নৌকার পালে হাওয়া লেগেছে। এদিকে শনিবার দিন-ভোর পৌরসভার সরল বাজার, শান্তির মোড়, জিরো পয়েন্ট, বাসষ্টান্ড, পরিবহন চত্তর সহ বিভিন্ন স্থানে গণসংযোগ করে আলোকিত পৌরসভার রূপকার হিসাবে খ্যাত মেয়র সেলিম জাহাঙ্গীর পূণরায় জয়যুক্ত করতে নৌকা প্রতীকে ভোট দিতে পৌরবাসীর প্রতি আহবান জানান। গণসংযোগ কালে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ শেখ শহিদুল্লাহ, আ’লীগনেতা শেখ মনিরুল ইসলাম, জেলা যুবলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শেখ আনিছুর রহমান মুক্ত, উপজেলা যুবলীগের সভাপতি এসএম শামছুর রহমান, কাউন্সিলর ইদ্রিস আলী গাজী, মনিরুল ইসলাম মন্টু, শেখ সেলিম, প্রভাষক মাসুদুর রহমান মন্টু, আলহাজ্ব রহমত আলী গাজী, শেখ আলাউদ্দীন, গোলাম ফারুক বুলু, কৌস্তব রঞ্জন সানা, দেবব্রত রায়, পিন্টু লাল দে, পবিত্র মন্ডল, বাবুল আখতার, ডাঃ মনোরঞ্জন রায়, আব্দুল মজিদ বয়াতী, লুৎফর রহমান, নজরুল গোলদার, শেখ আজিজ সহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
##
পাইকগাছায় সংশোধিত বাজেট সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় গড়ইখালী ইউনিয়ন পরিষদের ২০১৫-১৬ অর্থ বছরের সংশোধিত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে। সুশীলন শরীক প্রকল্পের উদ্যোগে শনিবার সকালে শান্তা দাখিল মাদ্রাসা চত্তরে ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, ইউপি সচিব শেখ মিরাজুল ইসলাম সহ সকল ইউপি সদস্য ও স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ। সভা পরিচালনা করেন সুশীলন শরীক প্রকল্পের মাঠ সহায়ক মোঃ নূরুজ্জামান। সভায় ২০১৫-১৬ অর্থ বছরের সংশোধিত বাজেট নিয়ে বিস্তারিত আলোচনা হয়।
##
পাইকগাছায় ৩নং ওয়ার্ডের নির্বাচনে ৩ প্রার্থীর হাড্ডা-হাড্ডি লড়াই
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
আসন্ন পাইকগাছা পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দী ৩ প্রার্থীর হাড্ডা-হাড্ডি লড়াইয়ে জমে উঠেছে ৩ নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদের নির্বাচন। পৌরসভার বান্দিকাটি ও সরল গ্রামের আংশিক নিয়ে গঠিত ৩ নং ওয়ার্ড। ওয়ার্ডের নির্বাচনে সরল দীঘির পাড় সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১১৩৫। এবারের নির্বাচনে বর্তমান কাউন্সিলর আব্দুল লতিফ সরদার নির্বাচন করছেন না। যে সুযোগটি নিতে তৎপর রয়েছে প্রতিদ্বন্দী ৩ প্রার্থী। সাবেক কমিশনার ও বিএনপি মনোনীত প্রার্থী গাজী আব্দুস সালাম প্রতিদ্বন্দীতা করছেন উটপাখি প্রতীকে। এ পর্যন্ত তিনি সংশ্লিষ্ট ওয়ার্ড থেকে ৩ বার নির্বাচনে অংশ নিয়েছেন। তবে প্রথমবার জয়লাভ করলেও পরবর্র্তী দুই বার বর্তমান কাউন্সিলর আব্দুল লতিফ সরদারের নিকট পরাজিত হন। পানির বোতল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন আওয়ামীলীগের মোঃ রহমত আলী গাজী। তিনি গত নির্বাচনেও অংশ নিয়ে ছিলেন। অপরদিকে পাঞ্জাবী প্রতীক নিয়ে লড়ছেন আছাদুল ইসলাম মোড়ল। এরআগে তিনি জাতীয় পার্টির সাথে জড়িত থাকলেও অতি সম্প্রতি তিনি আওয়ামীলীগে যোগ দিয়েছেন বলে দাবি করেছেন। বর্তমান কাউন্সিলরের শুন্যতাকে কাজে লাগিয়ে নির্বাচনে জয়ী হতে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রতিদ্বন্দী প্রার্থীরা। এখনো নিশ্চিত করে কিছু বলা না গেলেও শেষ মূহুর্তে প্রতিদ্বন্দী ৩ প্রার্থীর মধ্যে হাড্ডা-হাড্ডি লড়াই হবে বলে ধারণা করছে ওয়ার্ডবাসী।
##
মফস্বল সাংবাদিক ফোরাম’র  শোক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
দলিত ভয়েস ২৪ ডটকম’র বার্তা সম্পাদক আসাফুর রহমান কাজল’র একমাত্র শিশু কন্যা আদিয়া আয়াত অনু (১) আর নেই। ইন্না লিল্লাহি………… রাজিউন। গত বৃহস্পতিবার দুপুরে হাসপাতালে নেয়ার পথে অনুর মৃত্যু হয়। তার মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম পাইকগাছা উপজেলা শাখার নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন সংগঠনের উপজেলা সভাপতি আব্দুল আজিজ, সহ-সভাপতি এসএম আলাউদ্দীন সোহাগ, এম মোসলেহ উদ্দীন বাদশা, বি সরকার, সাধারণ সম্পাদক আলাউদ্দীন রাজা, সাংগঠনিক সম্পাদক এন ইসলাম সাগর, দপ্তর সম্পাদক এমআর মন্টু, কোষাধ্যক্ষ ইমদাদুল হক, শেখ দিন মাহামুদ, আমিনুল ইসলাম বজ্লু, নজরুল ইসলাম, কৃষ্ণ রায়, আব্দুর রাজ্জাক বুলি, আবুল হাসেম ও এম আহসান উদ্দীন।