পাইকগাছা সংবাদ ॥ পাইকগাছায় ফসিয়ার রহমান মহিলা কলেজের অভিভাবক-শিক্ষক মতবিনিময় সভা


492 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ পাইকগাছায় ফসিয়ার রহমান মহিলা কলেজের অভিভাবক-শিক্ষক মতবিনিময় সভা
ফেব্রুয়ারি ২৬, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি:

পাইকগাছার ঐতিহ্যবাহী ফসিয়ার রহমান মহিলা মহাবিদ্যালয়ে অভিভাবক-শিক্ষক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে কলেজ অডিটরিয়ামে অধ্যক্ষ মোঃ রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ সরদার মোহাম্মদ আলী, শ্রেণী শিক্ষক হোসনেয়ারা খানম, সহকারী অধ্যাপক সুধাংশু কুমার মন্ডল, মোঃ মোকাররম হোসেন, তাপস কুমার মন্ডল, মোঃ শহিদুল ইসলাম, মুশফেকা হুমায়ুন কবির, জি,এম, শফিকুল ইসলাম, আবু সাবাহ গাজী, অরিন্দম কুমার নাথ ও ইতি বৈরাগী, অভিভাবক আলহাজ্ব ডাঃ শহিদুল ইসলাম, প্রাক্তন অধ্যাপক এস,এম, লোকমান হাকিম ও বন কর্মকর্তা প্রেমানন্দ রায়। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক ময়নুল ইসলাম।
###

পাইকগাছায় স্বাস্থ্য সম্মত খাবার ব্যবস্থাপনার উপর ৩ হোটেল মালিককে সম্মাননা পুরস্কার

পাইকগাছায় স্বাস্থ্য সম্মত খাবার ব্যবস্থাপনার উপর পৌর সদরের ৩ হোটেল মালিককে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়েছে। ফুড হাইজিন কমিটি, পৌরসভা ও নবলোক আয়োজিত টেকসই পরিবেশ সহায়ক উদ্যোগ প্রকল্পের আওতায় ফুড হাইজিন ক্যাম্পেইন-২০১৬ অনুষ্ঠানে কলাপাতা হোটেল, সুন্দরবন হোটেল ও সবুর হোটেলকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়। একই অনুষ্ঠানে বিদায়ী সভাপতি সাবেক কাউন্সিলর মোঃ আব্দুল লতিফ সরদারকে সাফল্য সম্মাননা প্রদান করা হয়। বৃহস্পতিবার সকালে ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতি কার্যালয়ে সাবেক কাউন্সিলর আব্দুল লতিফ সরদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কাউন্সিলর আসমা আহমেদ, কাজী নেয়ামুল হুদা কামাল, ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি এ্যাডঃ মোর্তজা জামান আলমগীর রুলু, সাংবাদিক আব্দুল আজিজ, নবলোকের মনিটরিং অফিসার হরগোপাল কবিরাজ, হাইজিন এ- ট্রেনিং অফিসার এজাজুর রহমান, হোটেল মালিক গাজী আব্দুস সামাদ, গাজী রাহাজুল ইসলাম, সাইফুল ইসলাম, নাজমুল ইসলাম লাভলু, লাবনী আক্তার ও শাহীন আলম।
###

পাইকগাছায় গদাইপুর ইউনিয়ন বিএনপির নির্বাচন পরিচালনা কমিটি গঠন

পাইকগাছায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপিনেতা বাবর আলীকে আহবায়ক ও সরদার ফারুক আহমেদকে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট গদাইপুর ইউনিয়ন বিএনপির নির্বাচন পরিচালনা কমিটি গঠণ করা হয়েছে। বুধবার বিকেলে গদাইপুর ইউনিয়নের বিএনপি মনোনীত চেয়ারম্যানপ্রার্থী সাংবাদিক আলাউদ্দীন রাজার বাসভবনে ইউনিয়ন বিএনপির আহবায়ক বাবর আলী গোলদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ কমিটি গঠণ করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন, থানা বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল মতিন। উপস্থিত ছিলেন, প্রভাষক শহিদুল ইসলাম, সাইফুল ইসলাম তারিক, আবুল হোসেন, জিয়াউদ্দীন নায়েব, মোহর আলী, কবির উদ্দীন গাজী, সরদার সহিল উদ্দীন, শাহিন ও বাদশা।
###

পাইকগাছায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে একাধিক প্রার্থী নিয়ে বিপাকে আ’লীগ-বিএনপি
পাইকগাছায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১০ ইউনিয়নের মধ্যে ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী নিয়ে বিপাকে রয়েছেন ক্ষমতাসীন আওয়ামীলীগ ও বিএনপি। যদিও একাধিক প্রার্থীকে সমস্যা মনে করছে না ক্ষমতাসীন আওয়ামীলীগ। এ ক্ষেত্রে বিদ্রোহী প্রার্থী নিয়ন্ত্রণে সাংগঠনিকভাবে তৎপর রয়েছে বিএনপি। উল্লেখ্য, আগামী ২২ মার্চ অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে ১০ ইউনিয়নের মধ্যে ৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের এবং ২ ইউনিয়নে বিএনপির একাধিক প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। ১নং হরিঢালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক শেখ বেনজির আহম্মেদ বাচ্চু,সাবেক সাধারণ সম্পাদক সরদার গোলাম মোস্তফা ও ছাত্রলীগ নেতা তানজিম মোস্তফা মনোনয়ন জমা দিয়েছে। এ ইউনিয়নে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে বাচ্চুকে, ৪নং দেলুটি ইউনিয়নে আলীগ নেতা রিপন মন্ডল, এ্যাডঃ পিযুষ সরকার ও দ্বিজেন মন্ডল মনোনয়ন জমা দিয়েছেন। এ ইউনিয়নে দলীয় মনোনিত প্রার্থী রিপন। ৭ নং গদাইপুর ইউনিয়নে উপজেলা আ’লীগ নেতা নজরুল ইসলাম গাজী ও শেখ সোহরাওয়ার্দ্দী মনোনয়ন জমা দিয়েছে। এখানে দলীয় মনোনীতপ্রার্থী নজরুল ইসলাম। ৯নং চাঁদখালী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী ও সাবেক চেয়ারম্যান এস,এম, আনিছুর রহমান মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ ইউনিয়নে দলীয়প্রার্থী মুনছুর আলী গাজী। অনুরূপভাবে দুটি ইউনিয়নে বিএনপির বিদ্রোহী প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। যার মধ্যে ৩নং লতা ইউনিয়নে দলীয় মনোনীতপ্রার্থী লক্ষ্মী রাণী গোলদারের বিপক্ষে প্রার্থী হয়েছেন ইউনিয়ন বিএনপির আহবায়ক মোঃ ইব্রাহিম গাজী। ৯নং চাঁদখালী ইউনিয়নে দলীয় প্রার্থী সাবেক চেয়ারম্যান জোয়াদুর রসুল বাবু’র বিপক্ষে প্রার্থী হয়েছেন থানা বিএনপির সদস্য মনিরুল ইসলাম মোল্লা। অনেকেই মনে করছেন, এ সকল ইউনিয়নে একাধিকপ্রার্থী নিয়ন্ত্রণ করা না গেলে নির্বাচনের ফলাফল প্রতিপক্ষ দলের প্রার্থীদের অনুকুলে চলে যেতে পারে। এ ব্যাপারে উপজেলা আ’লীগের আহবায়ক গাজী মোহাম্মদ আলী জানান, শুনেছি অনেক ইউনিয়নে একাধিক প্রার্থী রয়েছে। তবে দলীয় মনোনীত প্রার্থীর বিপক্ষে যারা দাড়িয়েছে তারা দলের কোন সদস্য না। এ জন্য তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার সুযোগ কম রয়েছে। যদিও এখনও প্রত্যাহারের সময় রয়েছে। অনেকেই নিজ উদ্যোগে নির্ধারিত সময়ের মধ্যেই প্রত্যাহার করে নিতে পারে। এ ধরণের প্রার্থী দলীয় প্রার্থীর ক্ষেত্রে কোন প্রভাব ফেলবে না বলে তিনি মন্তব্য করেন। থানা বিএনপির আহবায়ক ডাঃ আব্দুল মজিদ জানান, দুটি ইউনিয়নে দলীয় মনোনীতপ্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়ে দু’জন প্রার্থী হয়েছেন। আশা করছি দু’একদিনের মধ্যেই বিদ্রোহী দু’প্রার্থীর বিরুদ্ধে জেলা নেতৃবৃন্দ সাংগঠনিক ব্যবস্থা নিবেন।
###

পাইকগাছায় মুক্তিযোদ্ধা শাহারাবুলের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

পাইকগাছা পৌরসভার মেয়র সেলিম জাহাঙ্গীরের ভগ্নিপতি মুক্তিযোদ্ধা এটিএম শাহারাবুল ইসলাম (৬৫) আর নেই। তিনি বৃহস্পতিবার ভোর রাতে লস্করস্থ নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তিনি মৃত্যুবরণ করেন (ইন্নানিল্লাহি……….রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বিকাল ৫টায় রাষ্ট্রীয় মর্যাদা সম্পন্ন ও জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়েছে। রাষ্ট্রীয় মর্যাদা প্রদর্শনের সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবিরউদ্দীন, আ’লীগনেতা গাজী মোহাম্মদ আলী, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, ডেপুটি কমান্ডার আব্দুর রাজ্জাক মলঙ্গী, মুক্তিযোদ্ধা গাজী রফিকুল ইসলাম, আবুল কালাম আজাদ, অধ্যক্ষ লুৎফর রহমান, ইউপি চেয়ারম্যান কে,এম, আরিফুজ্জামান ও সাবেক চেয়ারম্যান আব্দুল করিম গাইনসহ মুক্তিযোদ্ধা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
###