পাইকগাছা সংবাদ ॥ পাইকগাছা উপজেলা প্রশাসনের দৃষ্টিনন্দন ও তথ্যবহুল প্যাডের মোড়ক উম্মোচন


427 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ পাইকগাছা উপজেলা প্রশাসনের দৃষ্টিনন্দন ও তথ্যবহুল প্যাডের মোড়ক উম্মোচন
মে ১১, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা প্রশাসন কর্তৃক দৃষ্টিনন্দন ও তথ্যবহুল প্রকাশিত প্যাডের মোড়ক উম্মোচন করা হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ইউএনও মোঃ আবুল আমিনের সভাপতিত্বে মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ নাজমুল হক, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এএসএম রাসেল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদিন, উপজেলা শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ হযরত আলী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম, উপজেলা বন কর্মকর্তা প্রেমানন্দ রায়, বিএডিসি’র উপ-সহকারী পরিচালক শহিদুল ইসলাম, একাডেমীক সুপার ভাইজার নূরে আলম সিদ্দিকী ও মুক্তিযোদ্ধা সরদার মোহাম্মদ নাজিম উদ্দীন। উল্লেখ্য উপজেলা প্রশাসনের পক্ষথেকে এবারই সর্ব প্রথম ১০০ পাতার দৃষ্টিনন্দন ও তথ্যবহুল প্যাড প্রকাশিত হলো। প্যাডের প্রথম এবং শেষ অংশে বিশ্ব বরেণ্য বিজ্ঞানী স্যার আচার্য্য প্রফুল্ল চন্দ্র (পি.সি) রায়, দানবীর মেহের মুসল্লি ও রায় সাহেব বিনোদ বিহারী সাধু সহ কয়েকজন বরেণ্য ব্যক্তির জীবনী, উপজেলার গুরুত্বপূর্ণ তথ্য ও এলাকার ইতিহাস ও ঐতিহ্য স্থান পেয়েছে। এ ধরণের দৃষ্টিনন্দন ও তথ্যবহুল প্যাড প্রকাশ করায় ইউএনও আবুল আমিনকে অভিনন্দন জানিয়েছেন সচেতন এলাকাবাসী।
##

উপজেলা পরিষদের বাজেটে প্রথম বারের মতো তামাক নিয়ন্ত্রণ খাতে অর্থ বরাদ্দ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছা উপজেলা পরিষদের বাজেটে প্রথম বারের মতো তামাক ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ কার্যক্রম পরিচালনার জন্য অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। উপজেলা পরিষদের ২০১৬-১৭ অর্থ বছরের বাজেটে এ খাতে ৩০ হাজার টাকা অর্থ বরাদ্দ রাখা হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল আমিন নিশ্চিত করেছেন। ইউএনও আবুল আমিন জানান, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান সহ সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনা করে ২০১৬-১৭ অর্থ বছরের বাজেটে প্রথম বারের মতো তামাক ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ খাতে ৩০ হাজার টাকা অর্থ বরাদ্দ রাখা হয়েছে। বরাদ্দকৃত টাকা সচিত্র, স্বাস্থ্য সতর্কিত বার্তা সম্বিলিত লিপলেট প্রকাশ ও বিতরণ এবং সভা ও সেমিনারের মাধ্যমে জনসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করা হবে। এতে একদিকে সাধারণ মানুষ তামাকের কুফল সম্পর্কে জানতে পারবে এবং তামাক জাত দ্রব্য নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে সহায়ক ভূমিকা রাখবে। উপজেলা পরিষদের বাজেটে তামাক নিয়ন্ত্রণ খাতে প্রথম বরাদ্দ প্রসঙ্গে তামাক বিরোধী সংগঠন সিয়ামের নির্বাহী পরিচালক মাসুম বিল্লাহ জানান, ইউএনও আবুল আমিন একজন সরকারি কর্মকর্তা হয়েও জন স্বার্থ রক্ষায় তামাক নিয়ন্ত্রণ কর্মীর ভূমিকা পালন করছেন। তামাক নিয়ন্ত্রণে সারাদেশে এই মূহুর্তে এ খাতে অর্থায়ন জরুরী হিসাবে বিবেচনা করছে তামাক বিরোধী সংগঠন গুলো। আর এ খাতে অর্থায়নের বিষয়টি নিজ থেকে উপলব্ধি করায় তামাক বিরোধী সংগঠন গুলোর পক্ষ থেকে ইউএনও আবুল আমিনকে অভিনন্দন। আশা করছি আবুল আমিনের ন্যায় দেশের অন্যান্য উপজেলা পরিষদের বাজেটে তামাক নিয়ন্ত্রণ খাতে অর্থায়নের বিষয়টি গুরুত্ব পাবে।
##
পাইকগাছায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে র‌্যালী ও মানববন্ধন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে র‌্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচী প্রকল্পের ২৮নং পল্লী সমাজের উদ্যোগে বুধবার সকাল ১১ টায় উপজেলার বৃত্তি গোপালপুরে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীতে উপস্থিত ছিলেন, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচী প্রকল্পের ফিল্ড অর্গানাইজার রহিমা খাতুন, মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচীর ফিল্ড অর্গানাইজার মোঃ আবু জাফর, আইন সেবিকা শাহানারা বেগম সহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার শত শত নারী-পুরুষ।
##
পাইকগাছায় গাঁজা সহ আটক যুবককে জরিমানা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় গাঁজা সহ এক যুবককে আটক করা হয়েছে। আটক যুবককে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে। বুধবার সকালে রাড়–লী পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই শেখ লুৎফর রহমান রাড়–লী খেয়াঘাট সংলগ্ন এলাকা থেকে ১০ গ্রাম গাঁজা সহ পুরাইকাটী গ্রামের মুনছুর আলী মোড়লের ছেলে আব্দুস সাত্তার (২৩) কে হাতেনাতে আটক করে। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল আমিন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটক যুবককে ২ হাজার টাকা জরিমানা করেন।
##
পাইকগাছায় ইউএনও আবুল আমিনকে অফিসার্স ক্লাবের বিদায়ী সংবর্ধনা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা অফিসার্স ক্লাবের পক্ষ থেকে বিদায়ী ইউএনও মোঃ আবুল আমিনকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় অফিসার্স ক্লাব চত্ত্বরে সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ নাজমুল হকের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। সংবর্ধিত অতিথি ছিলেন ইউএনও মোঃ আবুল আমিন। উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শরিফুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এএসএম রাসেল, উপজেলা কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, উপজেলা প্রকৌশলী আবু সাঈদ, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম, মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, পল্লী উন্নয়ন কর্মকর্তা নরেন্দ্র নাথ মৌলিক, মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদিন, একাডেমীক সুপার ভাইজার নূরে আলম সিদ্দিকী, মুক্তিযোদ্ধা সরদার মোহাম্মদ নাজিম উদ্দীন, বন কর্মকর্তা প্রেমানন্দ রায় ও  বিএডিসি’র উপ-সহকারী পরিচালক শহিদুল ইসলাম। অনুষ্ঠানে বিদায়ী ইউএনও আবুল আমিন বলেন দেড় মাসের পাইকগাছার কর্মময় জীবনে আমি নিজেকে গর্বিত মনে করছি। এ এলাকার মানুষ অসাধারণ ও অনন্য সাধারণ। সকলের সহযোগিতায় ইউপি নির্বাচন সহ বেশ কয়েকটি জাতীয় দিবস সুষ্টু ও সুন্দর ভাবে সম্পন্ন করতে পেরেছি। এ এলাকায় অনেক বরেণ্য ব্যক্তির জন্ম। এই জন্য এ উপজেলার গুরুত্ব অনেক বেশী। অল্প দিনের মধ্যেই এলাকার প্রতিটি মানুষের সাথে নিবিড় সম্পর্ক তৈরী হয়েছে। জীবন-ভর এলাকার মানুষের ভালবাসার কথা মনে থাকবে বলে বিদায়ী মূহুর্তে তিনি মন্তব্য করেন।
##
পাইকগাছায় শহীদ গাজী সামছুর রহমান স্মৃতি সংসদের ভিত্তি প্রস্থর উদ্বোধন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় শহীদ গাজী সামছুর রহমান স্মৃতি সংসদের ভিত্তি প্রস্থর উদ্বোধনী অনুষ্ঠান বুধবার সকালে শহীদ সামছুর রহমানের নিজ গ্রাম ঘোষালের কালভার্ট সংলগ্ন স্মৃতি সংসদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। শহীদ সামছুর রহমানের জ্যৈষ্ঠ পুত্র ও আ’লীগনেতা ফরিদ নেওয়াজ হিমুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রাক্তন প্রধান শিক্ষক ও স্মৃতি সংসদ কার্যালয়ের জমিদাতা এসএম মোজাম্মেল হক, শিক্ষক আলহাজ্ব জিএম রওসান আলী, শহীদ সামছুর রহমানের ছোট ছেলে ফরহাদ নেওয়াজ শিমু, নেছার আলী গাজী, আজহারুল ইসলাম পল্টু, ডাঃ গাজী জিনারুল ইসলাম, সোহরাব হোসেন, সাজ্জাদ আলী সরদার ও সায়দুর রহমান গাজী।
##
পাইকগাছা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ইমদাদুল হক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা পৌরসভার তৃতীয় বারের মত ভারপ্রাপ্ত মেয়র এর দায়িত্বভার গ্রহণ করেছেন ৯নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র- ১ এসএম ইমদাদুল হক। পাঃ পৌঃ/ সাঃ শাঃ/১-২/২০১৬/২৪৬ নং স্বারকের আলোকে মেয়র সেলিম জাহাঙ্গীর বিদেশ (লন্ডন) গমন করায় ইংরেজি ৮/৫/২০১৬ হতে আগামী ১৮/৫/২০১৬ ইং তারিখ পর্যন্ত এসএম ইমদাদুল হককে মেয়রের চলতি দায়িত্ব পালনের জন্য বলা হয়েছে। উল্লেখ্য এসএম ইমদাদুল হক এর আগেও দুইবার ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন।