পাইকগাছা সংবাদ ॥ পৌরসভা নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার


302 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ পৌরসভা নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার
ডিসেম্বর ১৩, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
আসন্ন পাইকগাছা পৌরসভা নির্বাচনে শেষ মূহুর্তে দুইজন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। রোববার প্রত্যাহারের শেষ দিনে ১ নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী মারুফা খাতুন ও ২ ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী লুৎফর রহমান তাদের মনোনয়ন প্রত্যাহার করেন বলে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ হাবিবুর রহমান ও  উপজেলা নির্বাচন কর্মকর্তা হযরত আলী জানান। এদিকে দিনশেষে আর কোন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার না করায় চুড়ান্ত প্রার্থী হিসাবে মেয়র পদে ৩, সাধারণ কাউন্সিলর ৩৫ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৫ প্রার্থী সহ মোট ৪৩ জন প্রার্র্থী প্রতিদ্বন্দীতা করছেন। উল্লেখ্য এর আগে সংরক্ষিত ২ থেকে কবিতা দাশ বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হন।
পাইকগাছায় চিংড়ী শিল্পে কর্মরত শ্রমিকদের অধিকার ও অপদ্রব্য রোধ বিষয়ক ছবি-নাটক প্রদর্শন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় চিংড়ী শিল্পে কর্মরত শ্রমিকদের অধিকার ও চিংড়ীতে অপদ্রব্য রোধ বিষয়ক ছবি-নাটক প্রদর্শন করা হয়েছে। বিএফএফইএ’র সহযোগিতায়, আইএলও’র অর্থায়ন ও সুশিলন সু-সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের পরিবেশনায় রোববার বিকালে চিংড়ী বিপনন এলাকায় শ্রমিকদের অধিকার ও চিংড়ীতে অপদ্রব্য পুশ রোধ বিষয়ক ছবি ও নাটক পরিবেশন করেন, সু-সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের শিল্পী উজির হোসেন, লিজা পারভিন, মুক্তা আক্তার, সাথী বিশ্বাস, শাহনাজ আক্তার মনি, স্বপন কুমার, পবিত্র কুমার, আল-মামুন ও শেখর কুমার। উপস্থিত ছিলেন সুশিলন শরিক প্রকল্পের মাঠ সহায়ক আব্দুল ফাত্তাহ।
##
পাইকগাছায় সমবায় দপ্তরের ভ্রাম্যমান প্রশিক্ষণ অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় জেলা সমবায় দপ্তরের উদ্যোগে ভ্রাম্যমান প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে চিংড়ী বিপনন সমবায় সমিতি কার্যালয়ে সমিতির সভাপতি শেখ জালাল উদ্দীনের সভাপতিত্বে প্রশিক্ষণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ শরিফুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এসএম রাসেল, উপজেলা কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, উপজেলা সমবায় কর্মকর্তা এফএম সেলিম আখতার, সাংবাদিক আব্দুল আজিজ, তৃপ্তি রঞ্জন সেন, সমবায় সমিতির ইখতিয়ার উদ্দীন, শিবপদ নাথ, গাজী ইমান আলী, সন্তোষ কুমার সরদার, আবু সাহাব, চায়না রানী মন্ডল ও নিভা ব্যানার্জী। প্রশিক্ষণে এলাকার ৫টি সমবায় সমিতির ২৫ জন সমবায়ী অংশ গ্রহণ করেন।
##