পাইকগাছা সংবাদ ॥ পৌর নির্বাচনে আ’লীগের কবিতা বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত


493 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ পৌর নির্বাচনে আ’লীগের কবিতা বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত
ডিসেম্বর ৮, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email
  1. এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
    প্রথম বারের মত পাইকগাছা পৌর নির্বাচনে আওয়ামীলীগের কবিতা দাশ বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দী কোন প্রার্থী না থাকায় তিনি ২নং ওয়ার্ড থেকে টানা দ্বিতীয়বার সংরক্ষিত নারী কাউন্সিলর হিসাবে নির্বাচিত হন।

    উল্লেখ্য আসন্ন নির্বাচনে গত ৩ ডিসেম্বর সংরক্ষিত ২নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর আওয়ামীলীগের কবিতা দাশ ও জাতীয় পার্টির শারমিন সুলতানা তুলি মনোনয়ন দাখিল করেন।

    সরল ও বাতিখালী এলাকার আংশিক নিয়ে ৪,৫,৬ নং ওয়ার্ড গঠিত। ওয়ার্ডের ৩টি কেন্দ্রের মোট ভোটার ৬১৭৩। গত ৫ ডিসেম্বর যাচাই-বাছাই কালে বয়সের কারণে রির্টানিং অফিসার মোহাম্মদ হাবিবুর রহমান শারমিন সুলতানার মনোনয়ন বতিল করলে গতকাল মঙ্গলবার আপিলের শেষ দিন পর্যন্ত শারমিন সুলতানার পক্ষথেকে কেউ কোন আপিল আবেদন করেননি বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার মোঃ হযরত আলী জানান। এ ক্ষেত্রে আগামী ১৩ ডিসেম্বরের মধ্যে প্রার্থীতা প্রত্যাহার না করলে নির্বাচনী এ এলাকা থেকে কবিতা দাশ বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হবেন বলে নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট এ কর্মকর্তা জানান।

    কবিতা ১৯৭১ সালের ৫ জানুয়ারী সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতাশরীফ গ্রামের সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি পাইকগাছা পৌরসভার ৪নং ওয়ার্ডের সরল গ্রামের ব্যবসায়ী গোপাল চন্দ্র দাশের স্ত্রী। কবিতার পিতা অনীল দাশ একজন অবসর প্রাপ্ত শিক্ষক, মাতা সরস্বতী দেবী টানা ৩ বারের ইউপি সদস্য। একমাত্র মেয়ে ছন্দা দাশ স্বাস্থ্য বিভাগে কর্মরত। পেশায় তিনি একজন সমবায়ী ও আওয়ামী রাজনীতির সাথে জড়িত। ২০১১ সালে নির্বাচনে তিনি প্রতিদ্বন্দী ৪ প্রার্থীর মধ্যে ৩হাজার ৩শ ভোট পেয়ে বিশাল ব্যবধানে জয়লাভ করে জন প্রতিনিধি হিসাবে আত্মপ্রকাশ করেন। নিকটতম প্রার্থী শাহানাজ সুলতানা পান মাত্র ৮শ ভোট। বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হওয়া প্রসঙ্গে কবিতা জানান, বিজয়ের মাসে বিজয়ের লক্ষ নিয়েই নির্বাচনে অংশ নিয়েছি। যে কোন বিজয় আনন্দের উল্লেখ করে তিনি আরো জানান সৃষ্টি কর্তার অশেষ কৃপায় ও  জনগণের ভালবাসা না থাকলে এতবড় বিজয় সম্ভব হতোনা উল্লেখ করে তিনি প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক ও নির্বাচনী এলাকার মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
    ##    পাইকগাছায় গাঁজাসহ আটক- ১
    পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
    পাইকগাছায় গাঁজাসহ এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আটক আব্দুল মজিদ সরদার (৪৮) উপজেলার কপিলমুনি ইউনিয়নের কাজীমুছা গ্রামের মতলেব সরদারের ছেলে। গতকাল থানার পিএসআই সাকিব অভিযান চালিয়ে ২০ গ্রাম গাঁজাসহ মজিদকে হাতে নাতে আটক করে। এ ঘটনায় মাদকদ্রব্য আইনে থানায় মামলা হয়েছে বলে ওসি আশরাফ হোসেন জানান। যার নং ০৭।