পাইকগাছা সংবাদ ॥ প্রতিপক্ষের হামলায় সাংবাদিকসহ আহত-৪


354 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ প্রতিপক্ষের হামলায় সাংবাদিকসহ আহত-৪
ফেব্রুয়ারি ১০, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় প্রতিপক্ষের হামলায় সাংবাদিক সহ একই পরিবারের ৪জন আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রাপ্ত অভিযোগে জানাগেছে উপজেলার সিলেমানপুর গ্রামের মৃত এলাহি বক্সের ছেলে সাংবাদিক আব্দুল মজিদ (৫৬) এর বসতবাড়ীর জায়গায় বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে প্রতিপক্ষ আব্দুল জব্বার বাবলু ও তার লোকজন জোর পূর্বক সিমানা প্রাচীর নির্মাণ করার চেষ্টা করে। এ সময় নির্মাণ কাজে বাঁধা দিতে গেলে প্রতিপক্ষরা মজিদ ও তার পরিবারের উপর হামলা চালায়। এতে সাংবাদিক আব্দুল মজিদ ফুফাতো ভাই আকবর আলী সরদার (৫৭), বড়ছেলে রাসেল সরদার (৩০) ও ছোট ছেলে আজমির হোসেন (২১) গুরুত্বর রক্তাক্ত জখম হয়। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহতদের মধ্যে সাংবাদিক মজিদের অবস্থা আশংকাজনক বলে তার পরিবার জানিয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছিল। সাংবাদিক পরিবারের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) পাইকগাছা উপজেলা শাখার নেতৃবৃন্দ।
##

পাইকগাছায় ১০ম গ্রেড বেতন স্কেল বাস্তবায়নের দাবীতে ডিল্পোমা কৃষিবিদদের প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

10.02.16-2
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
১০ম গ্রেড বেতন স্কেল বাস্তবায়নের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে ডিল্পোমা কৃষিবিদ ইনস্টিটিউশন, পাইকগাছা উপজেলা শাখার কর্মকর্তা বৃন্দ। বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবির উদ্দীনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের স্থানীয় শাখা সভাপতি ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা এসএম মোজাহার আলী, সাধারণ সম্পাদক মোঃ গোলাম সরোয়ার, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম, মোঃ মারুফ হোসেন, মিন্টু রায়, অরুণ কুমার পাল, উত্তম কুমার কুন্ডু, মোঃ মিজানুর রহমান, প্রকাশ চন্দ্র মন্ডল, মোঃ রফিকুল ইসলাম, ডল্টন রায়, লতিফা সুলতানা, অমিত মন্ডল, ইকবাল হোসেন, শাহানাজ পারভীন, বেলাল উদ্দীন, সরাজ উদ্দীন, আবুল কালাম, আসমতারা সেতু, দেবদাশ রায়, নুরুজ্জামান, জাহিদ হোসেন ও ময়নুর রহমান।
##
পাইকগাছা কলেজ রোভার স্কাউট’র দিক্ষা অনুষ্ঠান

10.02.16-3
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা কলেজ রোভার স্কাউট’র দিক্ষা অনুষ্ঠান বুধবার সকালে কলেজ চত্ত্বরে অনুষ্ঠিত হয়েছে। অধ্যক্ষ মিহির বরণ মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর। স্কাউট শিক্ষক মোমিন উদ্দীনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, প্রাক্তন অধ্যাপক জিএম আজহারুল ইসলাম, অধ্যাপক প্রশান্ত কুমার বৈদ্য, বিষ্ণু কুমার পাল, রফিকুল ইসলাম, আজিজুর রহমান, জা,ম আব্দুল হাকিম, ইলিয়াস হোসেন, আব্দুর রাজ্জাক বুলি, শিক্ষক প্রতিনিধি প্রভাষক মাসুদুর রহমান মন্টু, লিলিমা খাতুন, মাধুরী রানী, লুৎফা ইসলাম, মেহেরা, ইরানী, সোমা রায়, রঞ্জিতা ও তারেক আহম্মেদ।
##
আনসার ভিডিপি কর্মকর্তা মারুফ হোসেন সর্বোচ্চ সেবা পদকের জন্য মনোনীত

10.02.16
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মারুফ হোসেন, বাংলাদেশ আনসার ভিডিপি’র সর্বোচ্চ সেবা পদকের জন্য মনোনীত হয়েছেন। তিনি আজ বৃহস্পতিবার গাজী পুরের সখিপুরস্থ আনসার ভিডিপি একাডেমীতে অনুষ্ঠিত বাংলাদেশ আনসার ভিডিপি’র ৩৬তম জাতীয় সমবেশ অনুষ্ঠানে প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে সর্বোচ্চ এ পদক গ্রহণ করবেন বলে জানাগেছে। সাংগঠনিক সেবা মূলক কাজের স্বীকৃতি সরুপ আনসার ভিডিপি কর্মকর্তা মারুফ হোসেনকে সেবা পদকের জন্য মনোনীত করা হয়। উল্লেখ্য মারুফ হোসেনের জন্ম বাগেরহাট জেলা সদরের আমলাপাড়া গ্রামে। পিতা মৃত আব্দুল কাদের হাওলাদার ও মাতা মৃত কুলছুম বেগম। তিনি ১৯৭৮ সালে বাংলাদেশ আনসার ভিডিপিতে যোগদান করেন। তিনি গত ৯/৪/২০১৪ তারিখে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা হিসাবে পাইকগাছায় যোগদান করেন।
##
পাইকগাছায় ৩ ব্যবসায়ী প্রতিষ্ঠানে চুরি
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় একই রাতে ৩ ব্যবসায়ী প্রতিষ্ঠানে চুরি সংগঠিত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে চোরদের ফেলে যাওয়া একটি ছুরি উদ্ধার করেছে। মঙ্গলবার গভীর রাতে গদাইপুর ইউনিয়নের বোয়ালিয়া মোড় নামক স্থানে এ চুরি সংগঠিত হয়। থানা পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাগেছে ঘটনার দিন রাতে চোরেরা বোয়ালিয়া মোড়ের তপন দাশের তন্ময় ফার্মেসী, আবুল কালাম আজাদের সেবা ফার্মেসী ও অজিয়ার রহমানের টেইলর্সের দোকান থেকে নগদ ৭ হাজার টাকা ও ঔষধ সামগ্রী এবং সিট কাপড় চুরি করে পালিয়ে যায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে চোরদের ফেলে যাওয়া একটি ছুরি উদ্ধার করে। অনূরুপ ভাবে একই রাতে গদাইপুর গ্রামের মৃত শৈলেন্দ্র নাথের ছেলে স্বর্ণ ব্যবসায়ী শ্যাম সুন্দর ভদ্রের বাড়ীতে চুরি করতে গেলে বাড়ীর লোকজন টের পেয়ে গেলে চোরেরা পালিয়ে যায় বলে জানাগেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে, তবে ব্যবসায়ীদের কাছ থেকে এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি বলে এ রিপোর্ট লেখা পর্যন্ত ওসি আশরাফ হোসেন জানান। এদিকে এলাকার স্বাভাবিক পরিবেশ অশান্ত ও পুলিশের ভাবমূর্তী ক্ষুন্ন করতে কোন একটি মহল  অপতৎপরতায় লিপ্ত থাকতে পারে বলে সচেতন মহল ধারণা করছে।
##
পাইকগাছায় বিএনপি’র সম্মেলন প্রস্তুতি কমিটি থেকে আরো দুই উপদেষ্টার পদত্যাগ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় বিএনপি’র সম্মেলন প্রস্তুতি কমিটি থেকে উপদেষ্টা মন্ডলির আরো দুই সদস্য পদত্যাগ করেছেন। বুধবার এক লিখিত বিবৃতির মাধ্যমে থানা ও পৌর বিএনপি’র সভাপতি সম্পাদককে উপেক্ষা করে নবগঠিত সম্মেলন প্রস্তুতি কমিটি প্রত্যাখ্যান করে কমিটি বাতিলের দাবী জানিয়ে উপদেষ্টা থেকে পদত্যাগ করেন গাজী আবুল কালাম। অনুরূপভাবে শারীরিক অসুস্থ্যতার কারণ দেখিয়ে পদত্যাগ করেন বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব কাজী আজিজুল করিম। এর আগে মঙ্গলবার কমিটি বাতিলের দাবীতে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়ে উপদেষ্টা থেকে পদত্যাগ করেন থানা বিএনপি’র সভাপতি এ্যাডঃ জিএ সবুর, সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাডঃ আবু সাঈদ, অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস, পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক এটিএম মনিরুজ্জামান মনি, অমরেন্দ্রনাথ মন্ডল ও সরদার রোকন উদ্দীন। এদিকে জেলা নেতৃবৃন্দ বুধবার পত্রিকায় ঘোষণা দিয়ে কমিটিতে আরো বেশ কিছু নেতা কর্মীকে অর্ন্তভূক্ত করেছেন। এরপরও পরিস্থিতি স্বাভাবিক না হয়ে ক্ষোভ প্রকাশ করেছেন নেতাকর্মীরা। বিষয়টি নিয়ে গত কয়েকদিন উত্তেজনা বিরাজ করছে রাজনৈতিক অঙ্গনে।