পাইকগাছা সংবাদ ॥ প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও প্রতিবন্ধী সহায়ক উপকরণ বিতরণ


143 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও প্রতিবন্ধী সহায়ক উপকরণ বিতরণ
নভেম্বর ২৬, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও প্রতিবন্ধী সহায়ক বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে লতার পুতলাখালী শেখ রাসেল স্মৃতি প্রতিবন্ধী ভোকেশনাল স্কুল হুইল চেয়ার ও বিভিন্ন উপকরণ বিতরণের আয়োজন করে। স্কুল কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি বিকাশ চন্দ্র সরকারের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। বিশেষ অতিথি ছিলেন, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর, ইউপি সদস্য দেবাশীষ রায়। ইউপি সদস্য প্রদীপ মহলদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মানবেন্দ্র মন্ডল, শিক্ষক শিউলী রানী রায়, স্বপ্ন রানী মন্ডল, পবিত্র কুমার বিশ্বাস, দীপংকর কুমার সরকার, নীলকমল মল্লিক, দিবাকর মন্ডল, পুলকেশ সরকার, সাগর মন্ডল, রুম্পা রায়, দিপান্ত রায়, প্রতিভা মন্ডল, রেখা, কিশোর রায়, পিংকি সরকার, প্রিয়াঙ্কা সরকার, মিল্টন বালা, উজ্জ্বল দফাদার, দিলিপ মল্লিক, মুক্তি সরকার, খগেন্দ্রনাথ বাছাড়, নিউটন রায় ও ইসহাক সরদার। অনুষ্ঠানে প্রতিবন্ধীদের মাঝে ১৯টি হুইল চেয়ার, ২টি শ্রবণ সহায়ক মেশিন ও ১টি টয়লেট সামগ্রী বিতরণ করা হয়।

#

পাইকগাছা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন সম্পন্ন

সাত্তার পুনরায় সভাপতি : সুকান্ত সাধারণ সম্পাদক

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের বার্ষিক নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ প্যানেল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে। বৃহস্পতিবার সকালে আইনজীবী সমিতি মিলনায়তনে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ৬৬জন ভোটারের মধ্যে ৬৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে ১১ পদের বিপরিতে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। প্রাপ্ত ফলাফল অনুযায়ী নির্বাচনে সাধারণ সম্পাদক সহ আওয়ামী লীগ প্যানেলের ৮ প্রার্থী এবং সভাপতি সহ বিএনপি প্যানেলের ৩ প্রার্থী জয় লাভ করেছে। জিএম আব্দুস সাত্তার (৪২) ভোট পেয়ে পুনরায় সভাপতি নির্বাচিত হন। নির্বাচিত অন্যান্যরা হলেন, সহ-সভাপতি আবুল কালাম আজাদ ও জিএম আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক সুকান্ত কুমার রায়, যুগ্ম-সম্পাদক অজিৎ কুমার সরকার, ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক সরদার সুবেহ সাদিক, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শংকর কুমার ঢালী, লাইব্রেরী সম্পাদক সাইদুর রহমান মিঠু, সদস্য যথাক্রমে অনাদি কৃষ্ণ মন্ডল, সমরেশ চন্দ্র মন্ডল ও শেখ আবুল কালাম আজাদ। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন, এ্যাডঃ মোজাফ্ফর হাসান।

#

পাইকগাছা উপজেলা মনিটরিং কমিটির ষ্মান-মাসিক সভা

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা মনিটরিং কমিটির ষ্মান-মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ৫ম পর্যায় এর আওতায় বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, মশিগশি কার্যক্রম খুলনার সহকারী প্রকল্প পরিচালক পর্ণা রায় চৌধুরী, উপজেলা শিক্ষা অফিসার খান মুহাম্মদ আলমগীর, উপজেলা সমাজসেবা অফিসার সরদার আলী আহসান, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার ও ফিল্ড সুপার ভাইজার পল্লব কুমার কুন্ডু। সভায় ৩৯টি কেন্দ্রের স্থলে আরো ৫০টি কেন্দ্র বাড়ানো, চাইল্ডস সাইক্লোজিস্ট অন্তর্ভূক্তকরণ ও যে সব গ্রাম সুবিধার আওতায় নেই সে সব গ্রাম চিহ্নিত করণ সহ গুরুত্বপূর্ণ আলোচনা ও সিদ্ধান্ত গৃহিত হয়।

#

পাইকগাছায় ভ্রাম্যমান আদালতে ১০ ব্যক্তিকে জরিমানা; আটক-৬

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় ইট-ভাটা, কয়লা-কারখানা ও মাস্ক ব্যবহারের ওপর ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলার চাঁদখালীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুুহাম্মদ আরাফাতুল আলম যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন। এসময় মাস্ক ব্যবহার না করায় ১০ ব্যক্তিকে জরিমানা করেন। পরে পরিবেশ দূষণের অভিযোগে কাঠ পুড়িয়ে কয়লা তৈরীর কারখানা ও ইট-ভাটায় অভিযান চালিয়ে ৬ ব্যক্তিকে আটক করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর উদয় কুমার মন্ডল, থানার এএসআই মঞ্জুরুল ইসলাম, পেশকার দীপংকর প্রসাদ মল্লিক ও প্রতুল জুয়াদ্দার।

#

পাইকগাছার গড়ইখালীর নজরুল আটক

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা থানা পুলিশ নজরুল ইসলাম সরদার (৪২) নামে এক ব্যক্তিকে আটক করেছে। আটক নজরুল উপজেলার গড়ইখালী গ্রামের কেয়াম উদ্দীন সরদারের ছেলে। ওসি এজাজ শফী জানান, বুধবার গভীর রাতে গড়ইখালীর শান্তা খুদখালী এলাকায় নজরুল সন্দেহ জনক ঘোরাফেরা করছিল। এ সময় বাইন বাড়িয়া ক্যাম্প পুলিশ তার গতিবিধি সন্দেহ জনক হলে তাকে আটক করে। অস্ত্র মামলায় তার ৩০ বছরের সাজা হয়। ৫ বছর সাজা ভোগ করার পর আদালত থেকে জামিনে মুক্ত হয়। এছাড়া সে সুন্দরবনের হরিণ ও বাঘ শিকার করে চামড়া বিক্রি করে আসছে বলে অনুসন্ধান করে জানাগেছে। বৃহস্পতিবার সকালে আটক নজরুলকে আদালতে পাঠানো হয়েছে বলে থানা পুলিশের এ কর্মকর্তা জানিয়েছেন।

#