পাইকগাছা সংবাদ ॥ প্রসুতির মৃত্যুকে কেন্দ্র করে পরিবারের সংবাদ সম্মেলন


397 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ প্রসুতির মৃত্যুকে কেন্দ্র করে পরিবারের সংবাদ সম্মেলন
সেপ্টেম্বর ১৩, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ , পাইকগাছা :
পাইকগাছায় এক প্রসুতির মৃত্যুকে কেন্দ্র করে শাপলা ক্লিনিককে জড়িয়ে অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে মৃতার পরিবারের পক্ষে সোনাতনকাটি গ্রামের সবুর গাজীর ছেলে বাবলু গাজী সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, আমার শ্যালক আমিরুল ইসলামের প্রসুতি স্ত্রী ফাতেমা বেগমকে ডেলিভারীর জন্য গত ৯ আগস্ট পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় ফাতেমা প্রসব বেদনায় ছটফট করতে থাকলে তার সুচিকিৎসার জন্য ডাঃ সুজন কুমারের নিকট আকুতি জানাই। হাই প্রেসার ও খিঁচুনীর কারণে রোগীর অবস্থা আশংকাজনক হওয়ায় সন্তানকে বাঁচানো সম্ভব নয় উল্লেখ করে তিনি রোগীকে খুলনায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন। ধীরে ধীরে রোগীর শারীরিক অবস্থার আরো অবনতি ঘটলে খুলনায় যাওয়ার পরিবর্তে অনেক আকুতি-মিনতী করে উপজেলা সদরের নিকটতম শাপলা ক্লিনিকে ভর্তি করি।

ক্লিনিক কর্তৃপক্ষ দক্ষতার সহিত সিজারিয়ান করলে ফাতেমা দুটি সন্তান হয়। মা সন্তান উভয়ই সুস্থ থাকলেও ৪ দিন পর ফাতেমার খিঁচুনী দেখা দিলে উন্নত চিকিৎসার জন্য নিজেদের উদ্যোগে তাকে খুলনায় নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিই। খুলনায় যাওয়ার পথে পথিমধ্যে ফাতেমার মৃত্যু হয়। এই মৃত্যুর জন্য ক্লিনিক কর্তৃপক্ষ দায়ী নয়। বরং তাদের সহযোগিতা না থাকলে   মা-সন্তান উভয়কে হারাতে হতো। এদিকে মৃত্যুর কয়েক দিন পর ক্লিনিক কর্তৃপক্ষের কাছ থেকে বাড়তি সুবিধা না পেয়ে একটি স্বার্থান্বেষীমহল মৃত্যুকে পুঁজি করে ক্লিনিক ও ক্লিনিক কর্তৃপক্ষকে জড়িয়ে পত্রিকায় সংবাদ প্রকাশসহ বিভিন্ন অপপ্রচার ও ষড়যন্ত্রে লিপ্ত হয়। আমাদের কোন অভিযোগ না থাকার পরও ষড়যন্ত্রকারীরা অপ্রপ্রচার ছড়িয়ে সর্বোচ্চ সেবাদানকারী শাপলা ক্লিনিকের সুনাম ক্ষুন্ন করায় সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি প্রকৃত ঘটনা তুলে ধরে অপপ্রচার ও ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, শাপলা ক্লিনিকের পরিচালক তাপস মিস্ত্রী ও পাইকগাছা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।
##
পাইকগাছা আইনজীবী সমিতিতে পারভেজ খান সংবর্ধিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে ‘ই’ গ্রুপ থেকে নির্বাচিত প্রতিনিধি এ্যাডঃ পারভেজ আলম খানকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। রোববার সকালে পাইকগাছা আইনজীবী সমিতি ভবনে সমিতির পক্ষ থেকে সংবর্ধিত অতিথি পারভেজ আলম খানকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ জি,এম, আব্দুস সাত্তারের সভাপতিত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশেষ অতিথি ছিলেন, এ্যাডঃ চিত্তরঞ্জন কুমার ঘোষ, এস,এম, তারিক মাহমুদ তারা, শিকদার হাবিবুর রহমান, সদানন্দ কুমার মন্ডল, দীনবন্ধু কুমার মন্ডল, আসাদুজ্জামান মিল্টন, আইনজীবী সমিতির যুগ্ম সম্পাদক সুকান্ত কুমার রায়ের পরিচালনায় বক্তব্য রাখেন, এ্যাডঃ জি,এ সবুর, এম. মাফতুন আহমেদ, আবুল হোসেন জোয়াদ্দার। উপস্থিত ছিলেন, এ্যাডঃ বিলাস রায়, বিপ্লব কান্তি মন্ডল, টি.এম মহিউদ্দীন, চিত্তরঞ্জন সরকার, সাইদুর রহমান মিঠু, শেখ আব্দুর রশিদ, আমিনুল ইসলাম, রেহানা পারভীন, বারিকুল ইসলাম, পিযুষ কান্তি মন্ডল, শফিকুল ইসলাম কচি, সুকুমার দেবনাথ, সেলিনা পারভীন, এম.ডি বেলাল উদ্দীন, জি,এম, আককাছ আলি, সুকল্যাণ সানা, অরুন জ্যোতি মন্ডল, এস,এম, এবি সিদ্দিক, কিশোর কুমার দাশ, অজিত কুমার মন্ডল ও দিপংকর কুমার সাহা।
##

পাইকগাছায় বার্ষিক পরিকল্পনা বিষয়ক কর্মশালা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা জলবায়ু পরিবর্তন অভিযোজন ফোরামের বার্ষিক পরিকল্পনা ব্ষিয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সেন্টার ফর এডভ্যান্স স্টাডিজ (বিসিএএস)-এর উদ্যোগে রোববার সকালে  উপজেলা নন গেজেটেড সমিতির কার্যালয়ে ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স.ম. বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন, ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন। বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ শরিফুল ইসলাম, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আহম্মদ আলী মোড়ল, সমাজসেবা কর্মকর্তা দেবাশীষ সরদার, বন কর্মকর্তা প্রেমানন্দ রায়, বিসিএএস’র সুপারভাইজার জাহাঙ্গীর কবির, দীপক চন্দ্র মন্ডল ও ইয়াসিনুজ্জামান।
##

পাইকগাছায় দুর্বত্তদের ছোড়া ইটের আঘাতে শিশু আহত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় মন্দির প্রাঙ্গনে দুর্বত্তদের ছোড়া ইটের টুকরার আঘাতে এক শিশু মারাত্মক আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
জানা গেছে, প্রতি সপ্তাহের ন্যায় গত শুক্রবার সন্ধ্যায় পাইকগাছা বাজার সার্বজনীন পূজা মন্দিরে প্রার্থনা সভা ও ধর্মীয় আলোচনা সভা চলছিল। সভা চলাকালিন সময় রাত আনুমানিক পৌণে ১০ টার দিকে কে বা কারা আকস্মিক মন্দিরের সভাস্থলে ইটের টুকরা নিক্ষেপ করে। এতে বাজারের ব্যবসায়ী প্রশান্ত সরকারের ছেলে সীমান্ত সরকার (১২) এর মাথা কেটে রক্ত বের হয়। এ ঘটনায় মন্দির প্রাঙ্গনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে সভা বন্ধ হয়ে যায়। খবর পেয়ে থানার ওসি (তদন্ত) শ্যামলাল নাথ শ্যামল ঘটানস্থল পরিদর্শন করেছেন। মন্দির কমিটির সভাপতি মনোহর চন্দ্র সানা ও সাধারন সম্পাদক দীপক কুমার মন্ডল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন এখান থেকে মাস তিনেক আগেও এমন একটি ঘটনা ঘটেছিল। মন্দিরে দুর্বত্তদের ইট নিক্ষেপের ঘটনায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের পাইকগাছা উপজেলা শাখার নেতৃবৃন্দ এ ঘটনার তীব্র নিন্দা ও দোষীদের খুজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন।