পাইকগাছা সংবাদ ॥ প্রাক্তন প্রধান শিক্ষক শাহজাহান আলীর মৃত্যু


312 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ প্রাক্তন প্রধান শিক্ষক শাহজাহান আলীর মৃত্যু
অক্টোবর ২৪, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ও উপজেলা শিক্ষক সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব শাহজাহান আলী গাইন (৬৮) আর নেই। তিনি রোববার দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে খুলনার বেসরকারী একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি…………….রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী ৩ ছেলে ও ১ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। সোমবার সকালে পৌর সদরের সরল গ্রামে মৃতদেহ পৌছালে উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। পরে সকাল ১১টায় কমলাপুর মাদ্রাসা মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়।
###

প্রেম ভালবাসার নামে বিপদগামী হয়ে পড়ছে স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থীরা
এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা, খুলনা ॥
পাইকগাছায় নানা কারণে বিপদগামী হয়ে পড়ছে স্কুল ও কলেজ পড়–য়া ছেলে মেয়েরা। ছুটির দিন কিংবা স্কুল চলাকালীন সময়ে বিভিন্ন সড়ক কিংবা র্নিজন এলাকায় জুটি হিসাবে দেখা যায় এ ধরণের ছেলে মেয়েদের। কিছু কিছু সময় পুলিশের হাতে আটক হলেও অধিকাংশ ছেলে মেয়েরা রয়েছে শিক্ষক ও অভিভাবকদের জানার বাইরে। এ ব্যাপারে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বাড়াতে হবে বলে মনে করছেন সচেতন মহল।
তথ্যানুসন্ধানে জানাগেছে, পাইকগাছা কলেজ, ফসিয়ার রহমান মহিলা কলেজ, পাইকগাছা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, টাউন মাধ্যমিক বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উঠতি বয়সের ছেলে মেয়েরা প্রেম ভালবাসার নামে বিপদগামী হয়ে পড়ছে। প্রেমিক জুটি হিসাবে এ সব ছেলে মেয়েরা স্কুল চলাকালিন কিংবা ছুটির সময়ে আলমতলাস্থ পিকনিকস্পট, শিববাটী ব্রীজ রোড, শিববাটী ওয়াপদা রোড, বোয়ালিয়া ওয়াপদা রোড সহ বিভিন্ন সড়ক ও র্নিজন এলাকায় দেখা যায় প্রেমিক জুটি হিসাবে এসব ছেলে মেয়েদের। অধিকাংশ ক্ষেত্রে বিষয়টি জানেন না শিক্ষক ও অভিভাবকরা। তবে মাঝে মধ্যে ধরা পড়তে দেখা যায় পুলিশের হাতে। সম্প্রতি গত ৪ দিন আগে পৌরসভার একটি বাসাবাড়ী থেকে সোলাদানা গ্রামের প্রফুল্ল সানার ছেলে রাড়–লী আর কে বি কে হরিশ্চন্দ্র কলেজিয়েট ইনস্টিটিউটের এইচএসসি পড়–য়া শিক্ষার্থী অনিক ও পৌর সদরের ফসিয়ার রহমান মহিলা মহাবিদ্যালয়ের এইচএসসি পড়–য়া মেধাবী এক শিক্ষার্থীকে আটক করে থানা পুলিশ। যদিও আটকের পর পুলিশ তাদেরকে ছেড়ে দেয়। কিন্তু এ ঘটনার পর ছেলে মেয়েদের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছে সাধারণ অভিভাবক মহল। ফসিয়ার রহমান মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম জানান, নিজ প্রতিষ্ঠানে উপজেলার সবচেয়ে বেশি মেয়ে শিক্ষার্থীদের অবস্থান রয়েছে। এ ক্ষেত্রে প্রতি ২০ জন শিক্ষার্থীর জন্য ১জন গাইড টিচার নিয়োগ করা রয়েছে। সংশ্লিষ্ট ওই শিক্ষক সহ আমরা সকলেই প্রতিটি শিক্ষার্থীর ব্যক্তিগত এবং সামগ্রীক বিষয় গুলি সার্বক্ষণিক মনিটরিং করি। তবে কোচিং করার সুযোগে ও মোবাইলের অবাধ ব্যবহারের কারণে অনেক সময় শিক্ষার্থীরা বিপদগামী হয়ে পড়ে। আর বিশেষ করে কলেজ চলাকালিন সময়ে সকল শিক্ষার্থীরা আমাদের নিয়ন্ত্রণে থাকলেও হোস্টেলের বাইরে যে সকল শিক্ষার্থী রয়েছে তারা অনেকটাই কলেজ কর্তৃপক্ষের নিয়ন্ত্রণের বাইরে থাকে। এ ক্ষেত্রে মোবাইলের অবাধ ব্যবহার বন্ধ সহ অভিভাবকদের সতেনতার সহিত অধিক ভূমিকা রাখতে হবে বলে তিনি মনে করেন। প্রেম ভালবাসার নামে এ ধরণের কর্মকান্ড থেকে শিক্ষার্থীদের ফিরিয়ে আনতে শিক্ষকদেরকে বেশি বেশি দায়িত্বশীল হওয়ার পাশাপাশি অভিভাবক ও শিক্ষার্থীদেরকে সচেতনতার উপর গুরুত্ব দেয়া উচিৎ বলে উপজেলা শিশু অধিকার সংরক্ষণ ফোরামের সভাপতি এ্যাডঃ শফিকুল ইসলাম কচি জানান। ওসি (তদন্ত) এসএম জাবীদ হাসান জানান, এ ধরণের ক্ষেত্রে আইন প্রয়োগের বিষয়টি মুখ্য নয়। সামাজিক দায়বদ্ধতা থেকে প্রত্যেক শিক্ষক, অভিভাবক এবং শিক্ষার্থীদেরকে সচেতন হতে হবে। বিশেষ করে পারিবারিক সচেতনতা বাড়ানোর মাধ্যমে প্রত্যেক অভিভাবককে তার ছেলে মেয়েদের প্রতি বিশেষ খেয়াল রাখতে হবে বলে পুলিশের স্থানীয় এ কর্মকর্তা মনে করেন।
###

পাইকগাছায় ইয়াবা সহ বিক্রেতা আটক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় ইয়াবা সহ সেলিম মোড়ল (৩০) নামে এক মাদক বিক্রেতাকে আটক করা হয়েছে। আটক সেলিম উপজেলার গদাইপুর ইউনিয়নের ঘোষাল গ্রামের আব্দুল গফুর মোড়লের ছেলে। ওসি মারুফ আহম্মদ জানান, সেলিম একজন পেশাদারী মাদক বিক্রেতা। রোববার দিবাগত রাতে থানার এসআই বাদশা অভিযান চালিয়ে ৫ পিচ ইয়াবা সহ সেলিমকে আটক করে। এ ঘটনায় থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। যার নং- ২১, তাং- ২৪/১০/২০১৬।
###

পাইকগাছায় নাশকতা মামলার আসামী আটক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় আয়ুব আলী নামে নাশকতা মামলার এক আসামীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার কৃত আয়ুব আলী উপজেলার রাড়–লী ইউনিয়নের শ্রীকণ্ঠপুর গ্রামের ইলাহী বক্সের ছেলে। ওসি মারুফ আহম্মদ জানান, জামায়াত কর্মী আয়ুব আলী নাশকতার অভিযোগে থানায় দায়ের করা জিআর ৫২৯/১৩ নং মামলার এজাহার নামীয় আসামী। আদালতে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি হয়। রোববরা দিবাগত রাতে রাড়–লী ক্যাম্প পুলিশের ইনচার্জ এসআই শাহবুদ্দীন গাজী অভিযান গাজী আয়ুবকে আটক করে।
##