পাইকগাছা সংবাদ ॥ প্রেসক্লাব উন্নয়নে সাংবাদিকদের সাথে মতবিনিময়


379 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ প্রেসক্লাব উন্নয়নে সাংবাদিকদের সাথে মতবিনিময়
সেপ্টেম্বর ২৪, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় সাংবাদিক ও ব্যবসায়ীদের মতবিনিময় কালে প্রেসক্লাব বান্ধব ব্যবসায়ীরা ও এক জেলা পরিষদ সদস্য প্রেসক্লাব ভবন উন্নয়নে আর্থিক সহায়তার ঘোষনা করে সাংবাদিকদের উদেশ্যে উন্নত জাতিগঠন ও সমাজ উন্নয়নে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহবান জানিয়েছেন। শনিবার সকালে পাইকগাছা প্রেসক্লাব মিলনায়তনে প্রতিষ্ঠানের সভাপতি এ্যাডঃ এফএমএ আঃ রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সম্মানিত জেলা পরিষদ সদস্য আঃ মান্নান গাজী ও ব্যবসায়ী নেতৃবৃন্দ এ কথা বলেন। সভার শুরুতে সভাপতি এ্যাডঃ আঃ রাজ্জাক ও সাবেক সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীর অতিথিদের দৃষ্টি আকর্শন করে প্রেসক্লাবের জন্ম ইতিহাস ও পর্যায় ক্রমে সকলের সহযোগিতা স্বরুপ উন্নয়ন চিত্র তুলে ধরেন।প্রেসক্লাব সম্পাদক এম মোসলেম উদ্দীনের পরিচালনায় এ সভায় জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগ নেতা আঃ মান্নান গাজী অসমাপ্ত প্রেসক্লাব ভবন উন্নয়নে তাঁর নিজস্ব তহবিল থেকে ৫০ হাজার টাকার আর্থিক সহয়তার ঘোষনা দেন। সভায় ব্যবসায়ীদের মধ্যে জিকো ফিসের স্বত্বধিকারী শেখ জালাল উদ্দীন, মিতালী ষ্টোর’র উত্তম কুমার সাধু, জনতা ফিস’র মনোহর সানা, পাইকগাছা বস্ত্রালয়’র কার্ত্তিক চন্দ্র দেবনাথ, মুক্তা ফার্মাসীর মোঃ আনোয়ার হোসেন, শরীফ ইলেকট্রনিক্স’র মোঃ দাউদ শরীফ, শাফলা ক্লিনিক’র তাপস কুমার মিস্ত্রী, দীপ্তি ক্লথ ষ্টোর’র দীপক মন্ডল, প্রগতি ফিস’র সুবোধ চন্দ্র বাছাড়, সততা ফিস এ্যান্ড নার্সিং’র শিবপদ মন্ডল, সেতু ফিস’র রেজাউল ইসলাম, আজমীর জুয়েলার্স’র আলহাজ্ব শাহিনুর রহমান, গ্রামীন সোলার প্যানেল’র ইব্রাহিম শেখ, তনুশ্রী ফিস’র বাবুরাম মন্ডল, গৌর গোবিন্দ ষ্টোর’র পিযুষ কুমার সাধু, রয়্যাল ফিসের পক্ষে, হেলাল উদ্দীন লোটস, মুন্না ফিসের পক্ষে মিন্টু সরদারসহ কর্মরত সাংবাদিকরা। অতিথিবৃন্দ প্রেসক্লাবের আসবাবপত্র, বিভিন্ন উপকরণসহ নগদ অর্থ সহয়তার প্রতিশ্রুতি দিয়েছেন।
###

 

পাইকগাছায় গ্রাম পুলিশের বিরুদ্ধে আইডি ও সনদপত্র জালিয়াতির অভিযোগ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
খুলনার পাইকগাছায় জাতীয় পরিচয়পত্র ও অষ্টম শ্রেণীর সনদপত্র জালিয়াতি করে চাকরির বয়স বৃদ্ধি করায় এক গ্রাম পুলিশের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়া গেছে।
লিখিত অভিযোগে জানা যায়, উপজেলার হিতামপুর গ্রামের বিমল বিশ্বাস দীর্ঘদিন ধরে গ্রাম পুলিশে চাকরি করছেন। তার প্রকৃত জন্ম তারিখ ৩ আগস্ট ১৯৫৮ অনুযায়ী আইডি নং- ৪৭১৬৪৩৩১৫৫৭৯২। দুই মাস আগে তার চাকরির বয়স শেষ হওয়ায় গোপালপুর ভোলনাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর জাল সনদপত্র তৈরী করে। যাতে জন্ম তারিখ দেখানো হয়েছে ২৫ জুন ১৯৬৯। এ সনদপত্র অনুযায়ী উপজেলা নির্বাচন অফিস থেকে নতুনভাবে আইডি নম্বর পরিবর্তন করেন। যার নং- ৫৫০৬২৯২১১৫৩। এ ক্ষেত্রে তার বয়স ১১ বছর কমে। এ বয়স অনুযায়ী নতুনভাবে চাকরি করছে বলে লিখিত অভিযোগে প্রকাশ। এ ব্যাপারে বিমল কৃষ্ণ জানান, তার কাগজপত্র সঠিক আছে। তিনি কোন জাল-জালিয়াতির আশ্রয় নেননি। স্থানীয় নির্মল চন্দ্র অধিকারী জায়গা জমির বিরোধে তার বিরুদ্ধে বিভিন্ন জায়গায় অভিযোগ করছে। ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০ ডিসেম্বর ১৯৯৫ তারিখের স্বাক্ষরিত সনদপত্রের বিষয় জানতে চাইলে বিদ্যালয়ের অফিস সহকারী হিমাংশু কুমার বিশ্বাস বলেন, বিদ্যালয়ের কোন খাতা-কলমে বিমল বিশ্বাসের নাম নেই। উক্ত সনদপত্রটি জালিয়াতি করা হয়েছে বলে তার ধারণা। ৭নং গদাইপুর ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান বলেন, গ্রাম পুলিশ বিমল বিশ্বাসের বিরুদ্ধে নির্মল চন্দ্র অধিকারী একটি অভিযোগ করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
###

পাইকগাছায় জেলা পরিষদ সদস্যের কার্যালয় উদ্বোধন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
খুলনার পাইকগাছায় জেলা পরিষদ সদস্যের কার্যালয় উদ্বোধন করা হয়েছে। গতকাল খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ উপজেলার মামুদকাটির মোড় নামকস্থানে এ অফিস উদ্বোধন করেন। স্থানীয় আ’লীগনেতা গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক কামারুজ্জামান জামাল, জেলা পরিষদ সদস্য আব্দুল মান্না গাজী, নাহার আক্তার, জামির খান, বেগ আমিন, শেখ রেজা, ইমরান হোসেন ইমু, মাহফুজুর রহমান, ইউপি চেয়ারম্যান কওসার আলী জোয়াদ্দার, নির্মল মজুমদার প্রমুখ। এ সময় প্রধান অতিথি বলেন, জনপ্রতিনিধি হিসেবে প্রত্যেকে জনগণের কল্যাণে কাজ করা উচিত।
###

 

পাইকগাছায় মানববন্ধন কর্মসুচি
মিয়ানমারের সংখ্যালঘু রোহিঙ্গাদের উপর বর্বর নির্যাতন, হত্যা-নিধন দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদে
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
মিয়ানমারের রাখাইন রাজ্যে সংখ্যালঘু রোহিঙ্গাদের হত্যা-নিধন ও মানসিক নির্যাতন, ধর্ষন ও দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদে পাইকগাছা নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটির ডাকে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ সংলগ্ন মেইন সড়কে এ কর্মসূচিতে বিভিন্ন শ্রেনি ও পেশার মানুষ যোগদান করেন। সংগঠনের উপজেলা কমিটির সভাপতি আঃ মজিদ গাজীর সভাপতিত্বে ও সম্পাদক আঃ লতিফের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠাতা সভাপতি এ্যাডঃ প্রশান্ত কুমার মন্ডল । বিশেষ অতিথি ছিলেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডল, জেলা প্রচার লীগের আহবায়ক শেখ আকবর আলী, এ্যাডঃ সমরেশ মন্ডল, এ্যাডঃ উইলিয়াম সরকার, মোকারুল উল আজাদ,এমএ লতিফ, প্রশান্ত মন্ডল প্রমুখ ।
###

পাইকগাছায় দিবালোকে ইউপি সদস্যের মটরসাইকেল
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় প্রকাশ্য দিবালোকে ইউপি সদস্যের মটরসাইকেল চুরি হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে। লস্কর ইউপির ৭নং ওয়ার্ড সদস্য প্রকাশ কুমার মন্ডল জানান, রবিবার দপুরে তার ব্যবহৃত ডিসকভার ১৫০ সিসি খুলনা-ল-১১-০৫৮৩ নং মটরসাইকেলটি পৌরসভার পুরাতন হাসপাতালের সামনে রেখে ব্যাংকে যান। ব্যাংক থেকে ফিরে এসে উক্ত স্থানে মটরসাইকেলটি না পেয়ে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেন এবং সর্বশেষ না পেয়ে তিনি থানায় অভিযোগ করেছেন।
###

পাইকগাছায় সংবাদ সম্মেলন
বনিক সমিতির সভাপতি ও কলেজ গর্ভনিং বডির সদস্যকে জড়িয়ে ষড়যন্ত্রের অভিযোগ;
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় সংবাদ সন্মেলনে গড়ইখালী বাজার বনিক সমিতির সভাপতি ও শহীদ আয়ুব ও মূসা ডিগ্রী কলেজের গভর্নিং বডির সদস্য যুবলীগ নেতা বাবুল হোসেন বাবু গাইনকে নিয়ে আবারোও বিভিন্ন ষড়যন্ত্রের অভিযোগে তোলা হয়েছে। শুক্রবার সকালে গড়ইখালী বাজারে আয়োজিত সংবাদ সম্মেলনে ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আক্তার হোসেন সানা ইউনিয়নবাসীর পক্ষে শত শত নারী-পুরুষের উপস্থিতিতে লিখিত বক্তব্যে উল্লেখ করেন বাবু গাইন এলাকার সুবিধাবঞ্চিত, বিপদগ্রস্থ মানুষের সাহায্য সহযোগিতা করে থাকেন যা এক শ্রেনীর মানুষ মেনে নিতে পারেনা। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে আক্তার সানা ইতিপূর্বে বিভিন্ন হয়রানী মুলক মামলায় জড়িয়ে বাবুকে অর্থনৈতিকভাবে পঙ্গু করার কথা জানিয়ে বলেন স্থানীয় ক্ষমতার দ্বন্দ্বে ও কাকচিবুনিয়া চিংড়ি ঘেরের বিরোধে প্রতিপক্ষ জাফর মল্লিক গংরা পরিকল্পিতভাবে বাবুকে আবারোও ফাঁসানোর চেষ্টা করছে। সংবাদ সম্মেলনে বাবু গাইন সাংবাদিকদের দৃষ্টি আকর্শন করে ও সংশ্লিদের হস্তক্ষেপ কামনা করে বলেন, পিতা হিসেবে নিজের সন্তান,পরিবারের সদস্য ও সমাজের কাছে একশ্রেনীর মানুষ আমাকে কথিত সন্ত্রাসী বানানোর অপকৌশলে লিপ্ত রয়েছেন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মাহাবুব জোয়াদ্দার, কাশেম মোড়ল,আতারুল ইসলাম গাইন,শহিদুল সরদার, মইনুল ইসলাম মাইন সানা,শহিদুল মোড়ল, মাসুম হাওলাদার, সাবেক ইউপি সদস্য ইউনুছ মোল্লা ,সবুর সরদার, আসলাম মল্লিক,সেলিম সরদার, জাহিদুল গাইন, নিয়ামত সরদার, সোবান শেখ, আজমল গাইন, রফি মোল্লা, শামিম গাইন ‘