পাইকগাছা সংবাদ ॥ বই-পাঠ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ


162 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বই-পাঠ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ
জুন ১২, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

গণগ্রন্থাগার অধিদপ্তরের বাস্তবায়নাধীন “অনলাইনে গণগ্রন্থাগার সমূহে ব্যবস্থাপনা ও উন্নয়ন” প্রকল্পের আওতায় পাইকগাছা উপজেলা প্রশাসন ও বিভাগীয় গণগ্রন্থাগার, খুলনার যৌথ উদ্যোগে উপজেলা পর্যায়ে বই-পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিযোগিতা শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রধান শিক্ষক অঞ্জলী রাণী শীল, শিক্ষক আব্দুল ওহাব, অমিত রায়, আব্দুস সালাম, উজ্জ্বল কুমার বিশ্বাস, বীরেন্দ্র জিৎ কর্মকার, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ ও পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ।

#

পাইকগাছায় মুক্তি ফাউন্ডেশনের প্রকল্প অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় মুক্তি ফাউন্ডেশনের প্রকল্প অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলার দেলুটি ইউনিয়ন পরিষদ মিলনায়তনে মুক্তি ফাউন্ডেশনের পরিচালক গোবিন্দ ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শিহাবুদ্দীন ফিরোজ বুলু। বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, দেলুটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিপন কুমার মন্ডল। প্রকল্প সমন্বয়কারী জোসেফ মন্ডলের পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় সকল ইউপি সদস্য সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

#

পাইকগাছার একাধিকার মামলার আসামী হালিম শিকারীর বিরুদ্ধে এলাকাবাসীর প্রতিবাদ সমাবেশ

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় জামিনপ্রাপ্ত একাধিক মামলার আসামীর বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করেছেন এলাকাবাসী। আসামী আব্দুল হালিম শিকারীর অত্যাচারে অতিষ্ট এলাকাবাসী বুধবার সকালে উপজেলার গড়ইখালীর শান্তা বটতলা মোড়ে এ প্রতিবাদ সমাবেশ করে। ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, গড়ইখালী ইউনিয়নের হোগলারচক গ্রামের ইয়াকুব্বর শিকারীর ছেলে আব্দুল হালিম শিকারী এক সময় জঙ্গলে মাছ ও কাঁকড়ার ব্যবসা করত। এ কারণে জঙ্গলের ডাকাতদের সাথে তার সখ্যতা গড়ে উঠে এবং বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ে। ০৫/১০/২০১৭ তারিখে কোস্টগার্ড অস্ত্র ও গুলিসহ তাকে আটক করে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি ও বন আইন সহ বিভিন্ন অভিযোগে কমপক্ষে ১০টি মামলা রয়েছে। সর্বশেষ ১৯/০৪/২০১৯ তারিখে কয়রা থানায় দায়েরকৃত ১৬নং মামলায় সে জেলহাজতে যায়। উক্ত মামলায় গত ৪ জুন জামিন পেয়ে এলাকায় এসে আবারো সে বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়েছে। বর্তমানে সে নিজেকে র‌্যাব, পুলিশ, ফরেস্টার, কোস্টগার্ড ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সোর্স পরিচয় দিয়ে এলাকার মানুষের মধ্যে ভীতি ও ত্রাস সৃষ্টি করছে। র‌্যা ও কোস্টগার্ডের ভয় দেখিয়ে জেলে, স’মিল, মটরসাইকেল চালক, পোনা ব্যবসায়ী সহ বিভিন্ন পেশার মানুষের কাছ থেকে চাঁদা আদায় করছে। এমনকি অস্ত্র দিয়ে ফাসানো হবে বলে ইউপি সদস্য শহিদুল ইসলাম ও শাহাবুদ্দীনকে হুমকি দিয়েছে। বর্তমানে তার হুমকি ও অপকর্মে এলাকাবাসী অতিষ্ট হয়ে নিরাপত্তাহীনতায় ভুগছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এলাকার মানুষ প্রতিবাদ সমাবেশের মাধ্যমে সংশ্লিষ্ট প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন। সমাবেশে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগনেতা এস,এম, আইয়ুব আলী, অর্ধেন্দু শেখর মন্ডল, বি,এম, শফি, আক্তার গাইন, আবুল কালাম আজাদ, ইউপি সদস্য শাহাবুদ্দীন গাজী, বিপুল মন্ডল, সীমা রাণী, শহিদুল ইসলাম, এস,এম, মাহমুদ, রব্বানী গাজী, আব্দুল মাজেদ, রথিন বর্মন, তৌহিদুজ্জামান স¤্রাট ও গাউস বিশ্বাস।

#