পাইকগাছা সংবাদ ॥ বঙ্গবন্ধু বেড়িবাঁধ নির্মাণ করে এলাকার মানুষের নিরাপত্তা নিশ্চিত করেছিলেন : এমপি বাবু


236 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বঙ্গবন্ধু বেড়িবাঁধ নির্মাণ করে এলাকার মানুষের নিরাপত্তা নিশ্চিত করেছিলেন : এমপি বাবু
জানুয়ারি ১৩, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার। দেশের প্রতিটি মানুষের জীবনমান উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এমপি বাবু বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সুখী সমৃদ্ধিশালী, ক্ষুধা ও দারিদ্র মুক্ত সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। তিনি পাকিস্তানের কারাগার থেকে দেশে ফিরেই ১৯৭২ সালের ২২ ফেব্রুয়ারী পাইকগাছার আলমতলায় ওয়াপদা বেড়িবাঁধ নির্মাণ কাজের উদ্বোধন করার মাধ্যমে উন্নয়নের শুভসূচনা এবং উপকূলীয় এলাকার মানুষের নিরাপত্তা নিশ্চিত করেছিলেন। নির্বাচনী এলাকা ঝুঁকি ও দূর্যোগপূর্ণ হওয়ায় এলাকার মানুষ যাতে শান্তিতে উন্নত জীবন-যাপন করতে পারে এ জন্য এ অঞ্চলের বেড়িবাঁধ টেকসই করতে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে ১২ হাজার ৯শ কোটি টাকার প্রকল্প প্রস্তাবনা পাঠানো হয়েছে। এ গুলো চূড়ান্ত অনুমোদন হলে এলাকার মৃত সকল নদ-নদী খনন ও ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ মেরামত করা হবে। প্রকল্পের কাজ বাস্তবায়ন হলে এলাকার মানুষের জীবনমান যেমন উন্নয়ন হবে তেমনি কৃষি ও অর্থনীতিতে ইতিবাচক ভূমিকা রাখবে। তিনি সরকার প্রদত্ত সকল সুবিধা জনগণের মাঝেই বিতরণ করা হবে এবং এ ক্ষেত্রে কেউ যদি অনিয়ম ও দুর্নীতি করার চেষ্টা করে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। তিনি মাদক ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে সৎ মানুষকে ভোট দিতে এলাকাবাসীর প্রতি আহ্বান জানান। তিনি সোমবার সকালে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত নির্বাচনী এলাকা পাইকগাছার আলমতলার ওয়াপদার বেড়িবাঁধ নির্মান কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পলাশ ব্যানার্জী, মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি এমদাদুল হক শেখ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন। বক্তব্য রাখেন, পাউবো’র সহকারী প্রকৌশলী সুজয় কর্মকার, উপ-সহকারী প্রকৌশলী ফরিদ উদ্দীন, কেন্দ্রীয় ছাত্রলীগনেতা আফি আজাদ বান্টি, যুবলীগনেতা এমএম আজিজুল হাকিম, টিএম হাসানুজ্জামান, শেখ জামাল হোসেন, জেলা ছাত্রলীগনেতা মাসুদুর রহমান মানিক, পার্থ প্রতীম চক্রবর্তী, যুবনেতা শফিকুল ইসলাম মোড়ল, কবির উদ্দীন সরদার, সালাউদ্দীন কাদের ও ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি।

#

পাইকগাছায় ই-নথি ও ওয়েব পোর্টাল বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় উপজেলা পরিচালন ও উন্নয়ন, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) প্রকল্পের আওতায় ই-নথি ও ওয়েব পোর্টাল বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ। মোট ৬ দিন্য ব্যাপী প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও ইউনিয়ন পরিষদের সচিব ও উদ্যোক্তারা অংশ গ্রহণ করেন।

#

পাইকগাছায় প্রীতি ফুটবল খেলায় দেবাশীষ ফুটবল একাডেমীর জয়লাভ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় প্রীতি ফুটবল খেলায় দেবাশীষ ফুটবল একাডেমী জয়লাভ করেছে। কৃতি ফুটবলারদের সমন্বয়ে টিম গঠনের লক্ষে সোমবার বিকালে সরকারি উচ্চ বিদ্যালয় ফুটবল মাঠে প্রীতি এ ফুটবল খেলার আয়োজন করা হয়। অনুষ্ঠিত খেলায় খেলোয়াড় কল্যাণ ফাউন্ডেশনকে ২-১ ব্যবধানে পরাজিত করে দেবাশীষ ফুটবল একাদশ জয়লাভ করে। খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্যানেল চেয়ারম্যান ও সাবেক ফুটবলার আব্দুস সালাম কেরু, কাউন্সিলর শেখ মাহবুবুর রহমান রনজু, সাবেক ফুটবলার আজুবর রহমান, রমেশ গাঙ্গলী, শফিকুল ইসলাম, সুন্দরবন স্পোর্টিং ক্লাবের কোচ তুষার কান্তি মন্ডল, ম্যানেজার শ্রীষ কান্তি রায়, দেবাশীষ মন্ডল, বাচ্চু লোহানী ও রাজা। এদিকে খেলার মাঠের মধ্যের পৌরসভার পানির পাইপ লাইন সরিয়ে নেওয়ার জন্য পৌরসভা ও নবলোক কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করা হয়।

#

পাইকগাছা সরকারি কলেজের রোভার স্কাউটস গ্রুপের নবাগত সহচরদের দীক্ষা গ্রহণ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা সরকারি কলেজের রোভার স্কাউটস গ্রুপের নবাগত সহচরদের দীক্ষা অনুষ্ঠান সোমবার সকালে কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। অধ্যক্ষ মিহির বরণ মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত দীক্ষা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না। বিশেষ অতিথি ছিলেন, ফসিয়ার রহমান মহিলা কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, সহকারী অধ্যাপক আব্দুর রাজ্জাক বুলি, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর। অনুষ্ঠান পরিচালনা করেন, প্রভাষক মোমিন উদ্দীন, সুষ্মিতা সরকার ও হারুন অর রশিদ। উপস্থিত ছিলেন, কলেজের সকল শিক্ষক মন্ডলী। অনুষ্ঠানে ১৯ গার্লস ইন রোভার ও ১১ জন রোভার নবাগত সহচর দীক্ষা গ্রহণ করে।

#

নবারুণ মহিলা সমিতির শীলা মন্ডলের রোগমুক্তি কামনায় প্রার্থনা সভা

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার নবারুণ মহিলা সমিতির প্রচার সম্পাদিকা শীলা মন্ডলের রোগমুক্তি কামনায় প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যায় মঠবাটী রামকৃষ্ণ সেবাশ্রম মন্দির চত্বরে মঠবাটী সৎসংঘ কেন্দ্রের সভাপতি ও ব্রততী রায় শিশু ও প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা প্রজিত কুমার রায়ের সভাপতিত্বে ও কিরণ বিশ্বাসের পরিচালনায় অনুষ্ঠিত প্রার্থনা সভায় উপস্থিত ছিলেন, সেবাশ্রমের সম্পাদক প্রশান্ত সরকার, মহিলা সমিতির সভাপতি তৃপ্তি রানী রায়, প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সরজিত রায়, মন্দিরের সভাপতি শংকর মল্লিক, সঞ্জয় সরকার, সুশান্ত সরকার, হিরোক বিশ্বাস, সিদ্ধার্থ মল্লিক, উপেন্দ্রনাথ বিশ্বাস, বিবেকানন্দ ধর, রঞ্জন সরকার, শৈলেন মন্ডল, চৈতন্য ঢালী, নারায়ণ মন্ডল, তরুণ মন্ডল ও কালিপদ বিশ্বাস।

#

অবসরে গেলেন প্রাণী সম্পদ অফিসের পরিমল কবিরাজ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

অবসরে গেছেন পাইকগাছা উপজেলা প্রাণী সম্পদ অফিসের উপ-সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা পরিমল কুমার কবিরাজ। সোমবার ছিল তার শেষ কর্মদিবস। তিনি ১৯৮৯ সালে সরকারি চাকুরীতে যোগদান করেন। প্রথম কর্মস্থল সিলেটে হলেও চাকুরী জীবনের টানা ২৬ বছর কর্মরত ছিলেন পাইকগাছায়। একই স্থানে দীর্ঘ সময় কর্মরত থাকায় তিনি সকলের কাছে প্রিয় ব্যক্তি হয়ে ওঠেন। কর্মক্ষেত্রে তার যথেষ্ঠ সুনাম ও রয়েছে। তিনি প্রাণী সেবা প্রদান করার পাশাপাশি এলাকার শিক্ষিত বেকার যুবকদের পশু চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণও প্রদান করেছেন। তার কাছ থেকে প্রশিক্ষণ গ্রহণ করে অনেক যুবক এখন স্বাবলম্বী। ফসিয়ার রহমান জানান, আমি তার কাছ থেকে প্রশিক্ষণ নিয়ে এখন স্বাবলম্বী। প্রাণী চিকিৎসা পেশায় নিয়জিত থেকে পরিবার পরিজন নিয়ে আমি অনেক সুখেই আছি। অফিসের সহকর্মী সহ এলাকাবাসী পরিমল কবিরাজের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করেন।

#