পাইকগাছা সংবাদ ॥ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত


150 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
জানুয়ারি ১০, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

খুলনার পাইকগাছা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় আওয়ামীলীগ কার্যালয়ে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা আহবায়ক গাজী মোহাম্মদ আলী। বক্তৃতা করেন, সদস্য সচিব মোঃ রশীদুজ্জামান, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, আব্দুল মান্নান গাজী, হেমেশ চন্দ্র মন্ডল, জি,এম, ইকরামুল ইসলাম সহ স্থানীয় আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

##

পাইকগাছায় সোলাদানা ইউনিয়নে দুঃস্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

খুলনার পাইকগাছায় সোলাদানা ইউনিয়নে দুঃস্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ইউনিয়ন পরিষদে শীতবস্ত্র বিতরণ করেন ইউপি চেয়ারম্যান এস,এম, এনামুল হক। এ সময় উপস্থিত ছিলেন, ইউপি সচিব মোঃ বেলাল হোসাইন, ইউপি সদস্য আবু সাঈদ মোল্লা, আব্দুস সবুর, আনিছুর রহমান সানা, নাসিমা বেগম, কল্যাণী মন্ডল, আবুল বাশার, আমিরুল ইসলাম রাজু, মোল্লা আনিছুল হক ও ফারুক হোসেন।
##

শ্রমিক-মালিকদের সাথে প্রশাসনের বৈঠক শেষে পাইকগাছায় ৩০ ঘণ্টা পর সড়ক অবরোধ প্রত্যাহার

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

খুলনার পাইকগাছায় ঈগল পরিবহনের ধাক্কায় স্কুল ছাত্র সাব্বির গুরুতর আহত হওয়ায় পরিবহন কাউন্টারের সামনে আগুন ও ২টি মিনিবাস ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় সকল যানবাহন বন্ধ থাকায় জনদুর্ভোগ চরম আকার ধারণ করে। স্থানীয় প্রশাসন ও শ্রমিকদের সাথে বৈঠকে ৩০ ঘণ্টা পর সড়ক উন্মুক্ত করলে যানবাহন স্বাভাবিক ভাবে চলাচল শুরু হয়। বুধবার সকালে ঢাকাগামী ঈগল পরিবহনের একটি গাড়ী পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মুনতাছির সাব্বিরকে উপজেলা প্রাণিসম্পদ অফিসের সামনে ধাক্কায় দেয়। মারাত্মক আহত হলে মুমুর্ষূ অবস্থায় তাকে খুলনার একটি প্রাইভেট ক্লিনিকের আইসিইউতে ভর্তি করা হয়। যার প্রতিবাদে শ্রমিকরা বুধবার সকাল থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সকল ধরণের যানবাহন চলাচল বন্ধ করে দেয়। ফলে জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। চলাচলের স্বার্থে স্থানীয় জনগণ পৌরসভার অলি-গলিতে যাতায়াত করতে যেয়ে ব্যাপক বিড়ম্বনার শিকার হচ্ছে। ইঞ্জিনভ্যান, মটরসাইকেল, নছিমন-করিমন বিকল্প হিসেবে সংকীর্ণ রাস্তা দিয়ে চলাচল করতে যেয়ে ব্যাপক বাধার সম্মুখীন হচ্ছে। ৫ মিনিটের পথ এক/দেড় ঘণ্টা লাগছে পার হতে। এ ব্যাপারে ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানান, শ্রমিক-মালিকদের সাথে বসে বিষয়টি নিস্পত্তি করা হয়েছে।

##

পাইকগাছায় সড়ক দুর্ঘটনায় আহত পরীক্ষার্থীর চিকিৎসার জন্য অর্থ প্রদান

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

খুলনার পাইকগাছায় সড়ক দুর্ঘটনায় আহত এসএসসি পরীক্ষার্থী সাব্বিরের চিকিৎসার জন্য অর্থ প্রদান করা হয়েছে। পাইকগাছা থানার ওসি আমিনুল ইসলাম বিপ্লব ১৫ হাজার ও বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি ৫ হাজার টাকা প্রদান করেন। বৃহস্পতিবার সকালে পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সেখের হাতে এ অর্থ প্রদান করা হয়। অসহায় ও হতদরিদ্র পরিবারের মুমুর্ষূ এ ছাত্রের চিকিৎসার সাহায্যে সকলকে এগিয়ে আসার আহবান জানান।
##