পাইকগাছা সংবাদ ॥ বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট


150 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট
সেপ্টেম্বর ৯, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম রাউন্ডের শেষ খেলায় কপিলমুনি ইউনিয়ন ফুটবল একাদশ জয়লাভ করেছে। সোমবার বিকালে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিজিত সেরা গড়ইখালী ইউনিয়ন ফুটবল একাদশ বনাম কপিলমুনি ইউনিয়ন ফুটবল একাদশের মধ্যে টুর্নামেন্টের প্রথম রাউন্ডের শেষ খেলা অনুষ্ঠিত হয়। খেলার প্রথমার্ধে কোন পক্ষই গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধে কপিলমুনির পক্ষে প্রথম গোলটি করেন হেমন্ত। পরে গড়ইখালীর সাগর একটি গোল করে খেলায় সমতা নিয়ে আসে। খেলার শেষ মুহূর্তে কপিলমুনির পক্ষে দ্বিতীয় এবং জয়সূচক গোলটি করেন স্বাধীন। চূড়ান্ত ফলাফল অনুযায়ী গড়ইখালীকে ২-১ ব্যবধানে পরাজিত করে কপিলমুনি ফুটবল একাদশ জয়লাভ করে। প্রথম রাউন্ডের শেষ খেলায় উপস্থিত ছিলেন, আয়োজক কমিটির সদস্য সচিব ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম, উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, আওয়ামী লীগনেতা জিএম ইকরামুল ইসলাম, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মোজাফফর হোসেন, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, যুগ্ম সম্পাদক এন ইসলাম সাগর, আব্দুর রাজ্জাক বুলি, ইউপি সদস্য আব্দুর রাজ্জাক, আব্দুস সালাম, রবিউল ইসলাম, যুবলীগনেতা কেডি বাবু। ধারাভর্ষ্যে ছিলেন, নূরুজ্জামান টিটু ও আশরাফুল ইসলাম টুটুল।

#

পাইকগাছায় মিনহাজ নদী জবর দখলের আশঙ্কা ও হুমকির প্রতিবাদে মৎস্যজীবী সমিতির সংবাদ সম্মেলন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় আলোচিত মিনহাজ নদীকে কেন্দ্র করে সমিতির লোকজন ও লিজ ঘেরের কর্মচারীদের জীবনাশের হুমকি, মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও বিভিন্ন ধরণের ভয়ভূতি প্রদর্শনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে পাইকগাছা প্রেসক্লাব মিলনায়তনে এবিএম এনামুল হকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন বন্ধন মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি অহেদুজ্জামান খোকন। সমিতির সভাপতি লিখিত বক্তব্যে বলেন, আমরা সর্বোচ্চ ইজারা প্রদান পূর্বক ২০২৫ সাল হতে ২০৩০ সাল মেয়াদে সমিতির অনুকূলে ঐতিহ্যবাহী মিনহাজ নদী (বদ্ধ জলমহল) ইজারা গ্রহণ করি। যার সায়রাত কেস নং ১২/২০১৮। বিগত ১৮/০৭/২০১৮ ইং তারিখে ১৮-১৯৮১ নং স্মারকে জেলা প্রশাসকের কার্যালয় হতে জল মহলটি আমাদের সমিতির অনুকূলে হস্তান্তরিত করা হয়। সেই থেকে সরকারি নিয়মনীতি অনুসরণ করে আমরা শান্তিপূর্ণভাবে মৎস্য চাষ করে আসিতেছি। এদিকে পাশ্ববর্তী আমিরপুর গ্রামের একাধিক মামলার আসামী এবিএম এনামুল হক প্রকাশ্যে দিবালোকে সমিতির লোকজন ও লিজ ঘেরের কর্মচারীদের জীবনাশের হুমকি, মিথ্যা মামলাসহ বিভিন্ন ধরণের ভয়ভীতি অব্যাহত রেখেছে। যার ফলে তার অত্যাচার ও হুমকিতে আমরা আতঙ্কের মধ্যে রয়েছি। সে আমাদের উপর চাঁপ প্রয়োগ করে ইজারাকৃত নদীর অর্ধেকাংশ তার নামে লিখে দেওয়ার জন্য বারবার হুমকি দিচ্ছে। নদীর অর্ধেক তার নামে লিখে না দিলে যে কোন সময় জোরপূর্বক দখল করে নিতে পারে এমন আশঙ্কা করছি। এ অবস্থায় তার হাত থেকে রক্ষা পাওয়ার জন্য সংবাদ সম্মেলনের মাধ্যমে সমিতির সভাপতি সহ সকল সদস্যবৃন্দ সংশ্লিষ্ট প্রশাসনের আশুহস্তক্ষেপ কামনা করেন।

#

পাইকগাছায় সাবেক দুই ইউপি চেয়ারম্যানের স্মরণ সভা উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার লতা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও প্রয়াত ইউপি চেয়ারম্যান দিবাকর বিশ্বাস ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান পুলিন বিহারী বিশ্বাসের স্মরণ সভা উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে শামুকপোতা বাজারস্থ দলীয় অস্থায়ী কার্যালয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নির্মল চন্দ্র বৈদ্যের সভাপতিত্বে প্রস্তুতি সভায় প্রধান অতিথি ছিলেন, সাবেক ইউপি চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস। উপস্থিত ছিলেন, আওয়ামী লীগনেতা গোলক বিহারী মন্ডল, অমলেন্দু তরফদার, প্রকাশ সরকার টুকু, সূর্যকান্ত সরকার, দিলীপ রায়, কাশেম গাজী, দীনেশ তরফদার, শ্যামল সরকার, অনিল সরকার, বিকাশ চন্দ্র মন্ডল, মদন মোহন মন্ডল, পরিমল বৈদ্য, ইউপি সদস্য আলমগীর খলিফা, প্রানকৃষ্ণ মন্ডল, দিপক রায়, হাসান সরদার, মোতালেব সানা, আনসার মোড়ল, রবীন্দ্রনাথ ঢালী, কাকলী রানী বিশ্বাস, গৌতম রায়, কুমারেশ সরকার, সদানন্দ মন্ডল, বিষ্ণুপদ মন্ডল, নিশিকান্ত মন্ডল, সন্তোষ মুনি। যুবলীগনেতা বাবুলাল বিশ্বাস, পুলকেশ রায়, মৃগাঙ্গ বিশ্বাস, স্বপন বিশ্বাস, কুমারেশ মন্ডল, প্রসাদ মন্ডল, অভিজিৎ মন্ডল, শওকত হাওলাদার, সুব্রত তরফদার, বিদ্যুৎ মন্ডল, নিউটন মিস্ত্রী, মোসলেম সরদার, হরিচাদ শিকারী, মিজান সানা ও মিথুন সরকার। সঞ্চালনা করেন, আওয়ামী লীগনেতা মঙ্গল চন্দ্র মন্ডল।

#