পাইকগাছা সংবাদ ॥ বার্ষিক আঞ্চলিক কর্মশালা


136 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বার্ষিক আঞ্চলিক কর্মশালা
জুন ২৬, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট, লোনাপানি কেন্দ্র, পাইকগাছার “বার্ষিক গবেষণা অগ্রগতি (২০১৮-১৯) পর্যালোচনা এবং প্রকল্প প্রস্তাবনা (২০১৯-২০২০) প্রণয়ন” শীর্ষক আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে লোনাপানি কেন্দ্র অডিটোরিয়ামে কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা সৈয়দ লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের প্রাক্তন পরিচালক আলহাজ্ব ড. সালেহ উদ্দিন আহম্মদ। বিশেষ অতিথি ছিলেন, ইনস্টিটিউটের বাগেরহাট চিংড়ি গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. খান কামাল উদ্দীন আহমেদ, লোনাপানি কেন্দ্রের উপ-পরিচালক নিলুফা বেগম। গবেষণা প্রস্তাবনা উপস্থাপন করেন লোনাপানি কেন্দ্রের উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ লতিফুল ইসলাম, দেবাশীষ মন্ডল, বৈজ্ঞানিক কর্মকর্তা মোল্লা এন.এস মামুন সিদ্দিকী। বক্তব্য রাখেন, কেন্দ্রের উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা শরিফুল ইসলাম রুবেল, বাগেরহাটের উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা আমিরুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বিষ্ণুপদ বিশ্বাস, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, প্রশাসনিক কর্মকর্তা মকবুল হোসেন, সহকারী মৎস্য কর্মকর্তা এস,এম, শহিদুল্লাহ, চিংড়ি চাষী আনোয়ার ইকবাল মন্টু, আলহাজ্ব কাজী আজিজুল করিম, তারক চন্দ্র সানা ও সুমন।

#

মুক্তিযোদ্ধাদের মা হিসেবে ইউএনও জুলিয়া সুকায়না সম্মানিত
পাইকগাছায় অসুস্থ মুক্তিযোদ্ধাদের চিকিৎসাসেবা প্রদানের লক্ষে বিশেষ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় অসুস্থ মুক্তিযোদ্ধাদের চিকিৎসাসেবা প্রদানের লক্ষে বিশেষ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, ওসি মোঃ এমদাদুল হক শেখ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএসএম মারুফ হাসান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুজন কুমার সরকার, মেডিকেল অফিসার ডাঃ প্রশান্ত কুমার মন্ডল, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, যুগ্ম সম্পাদক এন. ইসলাম সাগর, সিনিয়র স্টাফ নার্স ইতি রাণী, মুক্তিযোদ্ধা রনজিত কুমার সরকার, কাজী তোকাররম হোসেন, জামিলুর রহমান, সবুর হোসেন ও নার্গিস বানু। অনুষ্ঠানে মেডিকেল ক্যাম্প আয়োজন সহ মুক্তিযোদ্ধাদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাওয়ার জন্য উপস্থিত মুক্তিযোদ্ধারা ইউএনও জুলিয়া সুকায়নাকে “মুক্তিযোদ্ধাদের মা” হিসেবে আখ্যায়িত ও সম্মানীত করেন। মেডিকেল ক্যাম্পে আসা মুক্তিযোদ্ধাদের বিশেষ চিকিৎসাসেবা প্রদান করা হয়।

#

পাইকগাছায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা প্রশাসনের উদ্যোগে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে ও পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী আবু সাঈদ, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান, খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, পল্লী উন্নয়ন কর্মকর্তা আলী নূর হোসেন, দারিদ্র বিমোচন কর্মকর্তা বিপ্লব কান্তি বৈদ্য, সমবায় কর্মকর্তা আব্দুস সাত্তার, একটি বাড়ী একটি খামার প্রকল্প সমন্বয়কারী জয়া রাণী রায়, আনসার ও ভিডিপি কর্মকর্তা আশালতা, উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা সরোয়ার আলম ও সাংবাদিক এন. ইসলাম সাগর।

#

পাইকগাছায় গ্রাম পুলিশদের মাঝে উৎসাহ ভাতার অর্থ প্রদান

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় গ্রাম আদালত প্রকল্পের আওতায় গ্রাম পুলিশদের মাঝে উৎসাহ ভাতার অর্থ প্রদান করা হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গ্রামপুলিশদের মাঝে অর্থ প্রদান করেন ইউএনও জুলিয়া সুকায়না। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, সমবায় কর্মকর্তা আব্দুস সাত্তার, একটি বাড়ী একটি খামার প্রকল্প সমন্বয়কারী জয়া রাণী রায়, আনসার ও ভিডিপি কর্মকর্তা আশালতা, উপজেলা গ্রাম আদালত ব্যবস্থাপনা কমিটির সদস্য ও সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, গ্রাম আদালত প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মহিদুল ইসলাম ও সাংবাদিক এন. ইসলাম সাগর। অনুষ্ঠানে উপজেলার ৮৩জন গ্রাম পুলিশ প্রত্যেককে ৬শ টাকা করে মোট ৪৯ হাজার ৮শ টাকা উৎসাহ ভাতা প্রদান করা হয়।

#