পাইকগাছা সংবাদ ॥ বাল্য বিবাহ দেয়ার অভিযোগ


318 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥  বাল্য বিবাহ দেয়ার অভিযোগ
সেপ্টেম্বর ৪, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
পাইকগাছায় হান্নান গাজী নামে এক দিন মুজুরীর বিরুদ্ধে নাবালিকা মেয়ের বিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার স্থানীয় এক আইনজীবী ও গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে বিয়ের কাজ সম্পন্ন করা হয় বলে জানা গেছে। এ খবর জানার পর বিষয়টি খতিয়ে দেখছেন বলে প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছেন।
জানা গেছে, উপজেলার লস্কর ইউনিয়নের চর লক্ষ্মীখোলা গ্রামের দিনমজুর হান্নান গাজীর নাবালিকা মেয়েকে গদাইপুর গ্রামের জনৈক এক ছেলের সাথে বিয়ে দেয়। অভিযোগ উঠেছে, স্থানীয় আইনজীবী ইদ্রিসুর রহমান মন্টু ও গণ্যমান্য ব্যক্তিবর্গ বিয়েতে উপস্থিত ছিলেন। এ ব্যাপারে বিয়েতে উপস্থিত ইউপি সদস্যের ছেলে হাসান জানান, আইনজীবী মন্টু ভাই ও আমি নিমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তবে বিয়ের ব্যাপারে আমাদের কোন ভূমিকা ছিল না। সংশ্লিষ্ট এলাকার ইউপি সদস্য মন্টু জানান, বিয়ের দিন দুপুরে আমার দাওয়াত থাকলেও বিয়েতে আমি যায়নি। ইউপি চেয়ারম্যান কে.এম. আরিফুজ্জামান তুহিন বলেন, বিয়ের ব্যাপারে প্রথমে কিছু জানতাম না, পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে বাল্য বিয়ের বিষয়টি জানতে পেরেছি। বিষয়টি খতিয়ে দেখতে মহিলা বিষয়ক কর্মকর্তাকে তদন্ত করে দেখতে বলা হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবিরউদ্দীন জানান।
##

পাইকগাছায় এমপির নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মফস্বল সাংবাদিক ফোরাম নেতৃবৃন্দের বিবৃতি
পাইকগাছা প্রতিনিধি :
কপিলমুনি কলেজের অধ্যক্ষ নিয়োগকে কেন্দ্র করে খুলনা-৬ আসনের সংসদ সদস্য ও পাইকগাছা প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা এ্যাডঃ শেখ মোঃ নূরুল হকের বিরুদ্ধে জনৈক আব্দুল গফুর মোড়ল কর্তৃক দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যারের দাবীতে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র পাইকগাছা উপজেলা শাখার নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন, ফোরামের সভাপতি আব্দুল আজিজ, সহ-সভাপতি এস,এম, আলাউদ্দিন সোহাগ, বিভাসেন্দু সরকার, মোসলেহ উদ্দীন বাদশা, সম্পাদক আলাউদ্দীন রাজা সাংগঠনিক সম্পাদক এন. ইসলাম সাগর, কোষাধ্যক্ষ ইমদাদুল হক, দপ্তর সম্পাদক এম.আর মন্টু, তথ্য ও গবেষণা সম্পাদক আমিনুল ইসলাম বজলু, নির্বাহী সদস্য শেখ দীন মাহমুদ, নজরুল ইসলাম, কৃষ্ণ রায়, আবুল হাশেম, এমএম আহসানউদ্দীন ও প্রবীর জয়। অনুরূপভাবে ফোরামের পক্ষ থেকে আগামী রোববার সকাল ১১টায় উপজেলা পরিষদের সামনে এক মানবন্ধন কর্মসূচী পালনের সিদ্ধান্ত গৃহিত হয়।
##
সভাপতি রতন ভদ্র, সম্পাদক জগদীশ রায়
পাইকগাছা উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের পাল্টা কমিটি গঠিত
পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছা উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের পাল্টাপাল্টি কমিটি গঠণের ঘটনা ঘটেছে। রবীন্দ্রনাথের নেতৃত্বে কমিটি গঠণের দু’দিন পরেই রতন ভদ্রের নেতৃত্বে অনুরূপ আরেকটি পাল্টা কমিটি গঠিত হয়েছে। শুক্রবার রতন কুমার ভদ্রের সাক্ষারিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। প্রতিপক্ষের কমিটি অবৈধ ও গঠণতন্ত্র পরিপন্থী উল্লেখ করে সরল কালীবাড়ী কেন্দ্র মন্দিরে অনুষ্ঠিত এক সভায় রতন কুমার ভদ্রকে সভাপতি, জগদীশ কুমার রায়কে সাধারণ সম্পাদক, অখিল কুমার মন্ডলকে যুগ্ম সম্পাদক ও নির্মল কুমার মজুমদারকে কোষাধ্যক্ষ করে ৬১ সদস্য বিশিষ্ট হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের কমিটি গঠণ করা হয়। কমিটির সমর্থনে বিবৃতি প্রদান করেছেন, সংগঠণের বিজন বিহারী সরকার, দুলাল চন্দ্র বিশ্বাস, এ্যাডঃ শিবুপ্রসাদ মন্ডল, এ্যাডঃ সমির কুমার বিশ্বাস, বিধান ভদ্র, তাপস কান্তি বসু, কৃষ্ণপদ মন্ডল, দেবব্রত রায়, জগদীশ দত্ত, পরেশ মন্ডল, গোলক বিহারী মন্ডল, দেবাশীষ মন্ডল, ধ্রুব জ্যোতি মন্ডল, অধ্যাপক কুমারেশ মন্ডল, অধ্যাপক বিশ্বনাথ ভট্টাচার্য, পরিমল কান্তি শীল, উত্তম কুমার দাশ, সুবোধ কুমার বাছাড়, মাস্টার পরিমল চন্দ্র, প্রমথ নাথ মন্ডল, সুব্রত ঢালী, গোবিন্দ মন্ডল ও পরিতোষ কুমার রায়।