পাইকগাছা সংবাদ ॥ বিএনপি’র নির্বাচন পরিচালনা কমিটি গঠন


351 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বিএনপি’র নির্বাচন পরিচালনা কমিটি গঠন
মার্চ ৮, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) থেকে ॥
প্রথমবারের মতো দলীয় প্রতীকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে পাইকগাছায় থানা বিএনপি’র বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় নির্বাচন পরিচালনা কমিটি ও উপ-কমিটি গঠন করা হয়েছে। গতকাল বিকেলে দলীয় কার্যালয়ে থানা বিএনপি’র আহবায়ক ও জেলা বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ আব্দুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, থানা বিএনপি’র যুগ্ম আহবায়ক ইউপি চেয়ারম্যান শাহাদাৎ হোসেন ডাবলু, সরদার আব্দুল মতিন, আসলাম পারভেজ, শেখ ইমামুল ইসলাম, শেখ আনারুল ইসলাম, ইউপি চেয়ারম্যান এসএম এনামুল হক, এসএম নাজির আহমেদ, শরিফুল ইসলাম, কেএম মাসুম বিল্লাহ, আবুল হোসেন, সরদার তোফাজ্জেল হোসেন, শেখ আসাদুজ্জামান ময়না, বাবর আলী গোলদার, সাইফুল ইসলাম তারিক, প্রভাষক আবু সালেহ ইকবাল, প্রভাষক শহীদুল ইসলাম, আব্দুস সাত্তার মোড়ল, এসএম মোহর আলী, আবুল বাশার বাচ্চু, নাসির উদ্দীন ও মফিজুল ইসলাম। সভায় ১১ সদস্য বিশিষ্ট উপজেলা ইউপি নির্বাচন পরিচালনা কমিটি ২১ সদস্য বিশিষ্ট লতা ইউনিয়ন নির্বাচন পরিচালনা কমিটি, মনিটরিং অভিযোগ ও আইন সহায়তা বিষয়ক উপ-কমিটি গঠন করা হয়।
##

পাইকগাছায় ৪ ইউনিয়নে নির্বাচনী মতবিনিময়
এস,এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) থেকে ॥
পাইকগাছায় ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন শৃঙ্খলা বিষয় পৃথক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০ টায় লতা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তা এসএমএ রাসেলের সভাপতিত্বে দুপুর ১২ টায় কপিলমুনি সহচরী বিদ্যামন্দিরে প্রধান শিক্ষক হরেকৃষ্ণ দাশ ও বিকেল ৪ টায় ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয় চত্বরে রিটানিং কর্মকর্তা মোঃ হযরত আলীর সভাপতিত্বে পৃথক অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কবির উদ্দীন, উপস্থিত ছিলেন রিটার্নিং কর্মকর্তা এফএম সেলিম আখতার ওসি আশরাফ হোসেন ও ওসি (তদন্ত) মোঃ আলমগীর কবির। সভায় ৪ ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্য প্রার্থীরা উপস্থিত ছিলেন।

 

পাইকগাছায় আন্তর্জাতিক নারী দিবস পালিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মানববন্ধন, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এবং ইউএসএআইডি, উইনরোক ও নবলোকের যৌথ সহযোগিতায় মঙ্গলবার সকালে মানববন্ধন ও র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে “অধিকার, মর্যাদায়, নারী-পুরুষ সমানে সমান” প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স.ম. বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, নবলোকের কিংকর সাহা। সাংবাদিক আব্দুল আজিজ ও প্রভাষক বজলুর রহমানের পরিচালনায় সভায় নারী দিবসের উপর প্রবন্ধ পাঠ করেন উপজেলা চেয়ারম্যানপতœী শাহিনা বাবর। বক্তব্য রাখেন, প্রভাষক কুসুম কলি সরকার, শিক্ষক অনিতা রাণী মন্ডল, আকলিমা খাতুন ও শিক্ষার্থী প্রিয়া অধিকারী।
##
পাইকগাছায় আওয়ামী মনোনীত চেয়ারম্যানপ্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লংঘনের অভিযোগ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী মনোনীত চেয়ারম্যানপ্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লংঘনের অভিযোগ এনেছেন এক স্বতন্ত্র চেয়ারম্যানপ্রার্থী। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করা হয়েছে।
প্রাপ্ত অভিযোগে জানা গেছে, উপজেলার ৩নং লতা ইউনিয়নের আওয়ামী মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যানপ্রার্থী দিবাকর বিশ্বাস গত সোমবার সকাল ১০টা থেকে মাইকিং করে দিনব্যাপী ভোটার নির্বাচনী এলাকায় জনসভার কথা বলে প্রচার-প্রচারণা চালান। এছাড়াও তিনি গণসংযোগের নামে ২০-২৫টি মটরসাইকেল নিয়ে প্রতীক বিশিষ্ট গেঞ্জি ব্যবহার করার মাধ্যমে মিছিল সহকারে শো-ডাউন দিয়েছেন। আওয়ামী মনোনীতপ্রার্থী স্বতন্ত্র আনারস প্রতীকের প্রার্থী চিত্তরঞ্জন মন্ডলের কর্মী ও সমর্থকদের বিভিন্ন প্রকার হুমকি প্রদর্শন ও তাদের বিরুদ্ধে উস্কানীমূলক বক্তব্য প্রধান করেছে মর্মে অভিযোগ করেছেন স্বতন্ত্রপ্রার্থী চিত্তরঞ্জন মন্ডল।
##
পাইকগাছায় গদাইপুর ইউনিয়নে পৃথক কর্মশালা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা উন্নয়ন এবং ইউনিয়ন পরিষদ মিলিনিয়ম ডেভেলপমেন্ট গোল্ড ভিত্তিক পরিকল্পনা প্রণয়ন বিষয়ক পৃথক দু্িট কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে গদাইপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান কাজী আব্দুস সালাম বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবিরউদ্দীন। বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এস,এম, কবির হোসেন, উপজেলা শিক্ষা অফিসার নরেন্দ্রনাথ মৈত্র, পাইকগাছা প্রেসক্লাবের সভাপতি জি,এম, মিজানুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।