পাইকগাছা সংবাদ ॥ বিজ্ঞানী পিসি রায়ের ৭৫তম মহাপ্রয়াণ দিবসে শ্রদ্ধা নিবেদন


117 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বিজ্ঞানী পিসি রায়ের ৭৫তম মহাপ্রয়াণ দিবসে শ্রদ্ধা নিবেদন
জুন ১৬, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

বিশ্ব বরেণ্য বিজ্ঞানী স্যার আচার্য প্রফুল্ল চন্দ্র (পিসি) রায়ের ৭৫তম মহাপ্রয়াণ দিবসে বিজ্ঞানীর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করার মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন আচার্য প্রফুল্ল চন্দ্র সাহিত্য পরিষদ-এর নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ রোববার সকালে বিজ্ঞানীর পাইকগাছার রাড়–লীস্থ বসত বাড়ীর সামনে প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন। এ সময় উপস্থিত ছিলেন, সাহিত্য পরিষদের সভাপতি রনজিত কুমার মন্ডল, সহ-সভাপতি সরদার মোহাম্মদ নাজিম উদ্দীন, সাধারণ সম্পাদক কুমারেশ দেবনাথ, যুগ্ম সম্পাদক প্রবীর কুমার দাশ, আশীষ কুমার দত্ত, অর্থ সম্পাদক দিপংকর কুমার বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক পঞ্চানন চক্রবর্তী, দপ্তর সম্পাদক মনিশংকর হরি, শেখ আলিম উদ্দীন, পরিমল দাশ ও শেখ আসাদুল্লাহ মিঠু।

#

পাইকগাছায় উত্তরণের ভূমি আইন ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় উত্তরণ অপ্রতিরোধ্য প্রকল্পের আওতায় দুইদিন ব্যাপী ভূমি আইন ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। শনি ও রবিবার উত্তরণ কার্যালয়ে অনুষ্ঠিত প্রশিক্ষণে উপস্থিত ছিলেন, সেন্টার ম্যানেজার সেলিম আহম্মেদ ও মাহফুজা সুলতানা, উপজেলা ভূমি কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, পিকু হরি, কাকলী রায়, আসমা খাতুন, জেসমিন সুলতানা ও সুলতা। প্রশিক্ষণে উত্তরণের বিভিন্ন সমিতির ৩০জন সভাপতি-সম্পাদক অংশগ্রহণ করে।

#

যুবলীগনেতা আজিজুল হাকিম পাইকগাছা ভিলেজ প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

৫০নং পাইকগাছা ভিলেজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে যুবলীগনেতা এম,এম, আজিজুল হাকিম সভাপতি নির্বাচিত হয়েছেন। বিদ্যালয়ের সভাপতি ও সহ-সভাপতি নির্বাচন উপলক্ষে রোববার সকালে বিদ্যালয় মিলনায়তনে এক জরুরী সভার আহবান করা হয়। সভায় প্রতিদ্বন্দ্বী কোন প্রার্থী না থাকায় উপজেলা যুবলীগনেতা এম,এম, আজিজুল হাকিম বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সভাপতি ও মোজাম আলী সানা সহ-সভাপতি নির্বাচিত হন। ম্যানেজিং কমিটির অন্যান্যরা হলেন, সদস্য সচিব প্রধান শিক্ষক বি,এম, আক্তার হোসেন, বিদ্যোৎসাহী মহিলা সদস্য সালমা পারভীন মধু, অভিভাবক সদস্য সিরাজুল ইসলাম সরদার, মিসেস নিলুফা ইয়াসমিন, ববিতা মন্ডল, ইউপি সদস্য নাসিমা বেগম, মাধ্যমিক শিক্ষক প্রতিনিধি আব্দুল হালিম মালী, প্রাথমিক শিক্ষক প্রতিনিধি দিপ্তী রাণী মন্ডল ও দাতা সদস্য বিষ্ণুপদ সরদার।

#

পাইকগাছায় জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে অসহায় পরিবারকে মারপিট

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষরা দরিদ্র ও অসহায় এক পরিবারকে মারপিট করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে।
প্রাপ্ত অভিযোগে জানা গেছে, পৌরসভার ৫নং ওয়ার্ড সরল গ্রামের আইয়ুব আলী সরদারের স্ত্রী রাবেয়া বেগম পরিবার পরিজন নিয়ে পৌরসভা ও গদাইপুর ইউনিয়নের সীমান্তবর্তী বয়রা স্লুইচ গেট সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের ওয়াপদার বেড়ি বাঁধের নিচে সরকারি জমির উপর পরিবার পরিজন নিয়ে দীর্ঘদিন বসবাস করে আসছে। বসত বাড়ীর জায়গা নিয়ে ঘোষাল গ্রামের শওকত গাজীর ছেলে মামুন গাজী গংদের সাথে বিরোধ চলে আসছে। স্থানীয় জনপ্রতিনিধি ও গণমান্য ব্যক্তিবর্গ আপোষ মীমাংসার মাধ্যমে রাবেয়া বেগমের জায়গা নির্ধারণ করে বুঝিয়ে দিয়ে পাকা খুঁটি ও লাল পতাকা স্থাপন এবং বেড়া দিয়ে সীমানা নির্ধারণ করে দেয়। এদিকে ঘটনার দিন গত বৃহস্পতিবার দুপুরে প্রতিপক্ষ মামুন গংরা রাবেয়া বেগমের ঘেরা বেড়া জোরপূর্বক তুলে দেয়। এ সময় বাঁধা দিতে গেলে তারা রাবেয়ার পরিবারকে মারপিট করে। বর্তমানে প্রতিপক্ষদের ভয়ে অসহায় হয়ে পড়েছে দরিদ্র রাবেয়ার পরিবার।

#