পাইকগাছা সংবাদ ॥ বিদেশে পাঠানোর নামে প্রতারণা


129 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বিদেশে পাঠানোর নামে প্রতারণা
সেপ্টেম্বর ২, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

৪ ব্যক্তির কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

খুলনার পাইকগাছায় ৪ ব্যক্তিকে বিদেশে পাঠানোর নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ায় র‌্যাব-৬ ও থানায় অভিযোগ হয়েছে।

অভিযোগে জানা যায়, উপজেলার শ্যামনগর গ্রামের বাক্কার মোড়লের ছেলে ইকবাল মোড়ল দীর্ঘদিন ধরে সৌদি আরবে চাকরী করত। ২০১২ সালে দেশে ফিরে বিভিন্ন সময় লোকদের বিদেশে চাকরী প্রলোভন দেখায়। এরই এক পর্যায়ে চলতি বছর লোকের কাছ থেকে লাখ লাখ হাতিয়েছে বলে অভিযোগে প্রকাশ। যার মধ্যে শ্যামনগরের ইতি বেগমের নিকট থেকে কাতারে চাকরী দেয়ার কথা বলে ১ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়। চাকরী না পেয়ে বিদেশে ঘোরাফেরা করতে থাকলে ঐ দেশের পুলিশ তাকে আটক করে। পরে ঐ দেশের সরকারের মাধ্যমে তাকে ফেরত পাঠানো হয়। একই এলাকার রিপনকে মালয়েশিয়ায় চাকরী দেয়ার নামে ৩ লাখ ৭০ হাজার টাকা, সাহেব আলীকে সৌদি আরবে কোম্পানীর কার্টুন তৈরীর কারখানায় চাকরী দেয়ার জন্য ৩ লাখ ৫০ হাজার টাকা নেয়। চাকরী না পেয়ে তাকে অন্য দেশে বিক্রি করা হয়েছে বলে স্ত্রী ফতেমা জানায়। সাইফুদ্দিনকে মালয়েশিয়া পাঠানোর জন্য ৩ হাজার ৫০ হাজার টাকা নেয়। উক্ত টাকা হাতিয়ে নেয়ার পর থেকে ইকবাল পালিয়ে বেড়াচ্ছে। টাকা আদায়ের জন্য ভুক্তভোগীরা ইকবালের বিরুদ্ধে র‌্যাব-৬ ও পাইকগাছা থানায় অভিযোগ করেছে। এ ব্যাপারে ইকবাল মুঠোফোনে জানান, উক্ত টাকা ঢাকার নাজমুল নামে তার এক বন্ধু নিয়েছে। এ ব্যাপারে নাজমুল জানায়, যাদের কাছ থেকে টাকা নেয়া হয়েছে এর মধ্যে রিপনকে ২ লাখ ২০ হাজার ফেরত দেয়া হয়েছে। সাইফুলকে সে চেনে না ও অন্য ২জনকে বিদেশে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানার ওসি এমদাদুল হক শেখ জানান, অভিযুক্ত ব্যক্তির বাড়ীতে পুলিশ পাঠানো হয়েছে। তবে তাকে পাওয়া যায়নি। সঠিক তদন্তের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

#

পাইকগাছায় ইয়াবা সেবনের দৃশ্য ফেসবুকে : যুবলীগনেতা বহিস্কার

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

ইয়াবা সেবনের দৃশ্য ফেসবুকে প্রচার হওয়ায় উপজেলা যুবলীগ সম্মেলন প্রস্তুত কমিটির সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। খুলনার পাইকগাছা উপজেলার যুবলীগ সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য প্রসেন ঢালী ইয়াবা সেবনকালের চিত্র ফেসবুকে প্রচার হওয়ায় বিষয়টি সংগঠণের দৃষ্টিগোচর হয়। এ ব্যাপারে উক্ত কমিটি জরুরী সভার আহবান করে সর্বসম্মতিক্রমে প্রসেন ঢালীকে বহিস্কার করা হয়। সোমবার, সকালে দলীয় কার্যালয়ে কমিটির আহবায়ক শেখ আনিছুর রহমান মুক্ত’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সদস্য সচিব মোঃ রশীদুজ্জামান, শেখ শহিদ হোসেন বাবুল, এম.এম.আজিজুল হাকিম, জগদীশ রায়, আব্দুর রাজ্জাক রাজু, জহুরুল হক সানা, আকরামুল ইসলাম, ফারুক হোসেন, সালাউদ্দীন কাদের, ইদ্রিস আলী, ইউপি সদস্য হাসানুজ্জামান, শহিদুল্লাহ কায়সার, রায়হান পারভেজ রনি, মাজহারুল ইসলাম, মিথুন। ফেসবুকে স্থানীয় সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুর সাথে প্রসেনের গভীর সম্পর্কের কথা উল্লেখ করা হয়েছে। তবে এ ব্যাপারে এমপি সংসদ সদস্য জানান, দলের সবার সাথে আমার ভাল সম্পর্ক। মাদক, দুর্নীতির সাথে যারা জড়িত তাদেরকে কোনভাবেই ছাড় দেয়া হবে হবে না।

#

পাইকগাছায় পানি কমিটির ত্রৈ-মাসিক সভা

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় টিআরএম বাস্তবায়ন সহ শিবসা নদী সহ অন্যান্য ভরাট নদী খননের দাবীতে উপজেলা পানি কমিটির ত্রৈ মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে মুক্তিযুদ্ধা কমপ্লেক্সে কমিটির সহ-সভাপতি আব্দুল হান্নানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রীয় পানি কমিটির সভাপতি অধ্যক্ষ এবিএম শফিকুল ইসলাম। বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সদস্য অবঃ প্রধান শিক্ষক কামরুজ্জামান, কলেজ শিক্ষক রেজাউল করিম, তোকাররম হোসেন টুকু, তালা কমিটির সম্পাদক মীর জিল্লুর রহমান, ইউপি চেয়ারম্যান কওসার আলী জোয়াদ্দার, দিলিপ কুমার, সাংবাদিক জি,এম, মিজানুর রহমান, এস,এম, আলাউদ্দিন সোহাগ, স্নেহেন্দু বিকাশ, আব্দুল আজিজ, কৃষ্ণ রায়। সভায় করনীয় বিষয়ে পাইকগাছা-কয়রার এমপি আকতারুজ্জামান বাবু ও উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও ইউনিয়ন চেয়ারম্যান সহ বিভিন্ন-শ্রেনী পেশার মানুষের সাথে মতবিনিময় করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

#