পাইকগাছা সংবাদ ॥ বিদেশ ফেরত ৯ ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে


135 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বিদেশ ফেরত ৯ ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে
মার্চ ১৯, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

করোনা প্রতিরোধে প্রশাসনের ব্যাপক প্রস্তুতি গ্রহণ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সতর্ক থাকার জন্য জনসাধারণের মাঝে বিতরণ করা হচ্ছে সচেতনতামূলক লিফলেট। বিদেশ ফেরত ব্যক্তিদের জন্য ব্যবস্থা করা হচ্ছে হোম কোয়ারেন্টাইনের। এছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ বিভিন্ন স্থানে বিশেষ চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে। এ পর্যন্ত বিদেশ ফেরত ৯ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে বলে ইউএনও জুলিয়া সুকায়না জানিয়েছেন। এ সব ব্যক্তিরা অতিসম্প্রতি কানাডা, দক্ষিণ কোরিয়া, দুবাই, সৌদি আরব সহ বিভিন্ন দেশ থেকে এলাকায় এসেছেন। সৌদি আরব থেকে এক ব্যক্তি এলাকায় এসেছেন এমন খবর পেয়ে উপজেলার হিতামপুর গ্রামে গিয়ে ওই ব্যক্তিকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেন ইউএনও জুলিয়া সুকায়না। একই সাথে তিনি করোনায় আতংকিত না হয়ে করোনা সম্পর্কে সতর্ক থাকার জন্য এলাকাবাসীর মাঝে সচেতনামূলক লিফলেট বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম।

#

পাইকগাছা প্রেসক্লাবের নবনির্মিত প্রধান ও প্রবেশ গেটের উদ্বোধন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা প্রেসক্লাবের নবনির্মিত প্রধান ও প্রবেশ গেটের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে এবং ফলক উন্মোচন করার মাধ্যমে নবনির্মিত দুটি গেটের উদ্বোধন করেন প্রেসক্লাবের প্রধান পৃষ্টপোষক ও উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না। এ সময় প্রেসক্লাবের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারকে ফুলেল শুভেচ্ছা জানান সাংবাদিকরা। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম, প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক এম মোসলেম আহমেদ, যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর, ¯েœহেন্দু বিকাশ, বি সরকার, আলাউদ্দীন রাজা, রবিউল ইসলাম, প্রমথ রঞ্জন সানা, আব্দুর রাজ্জাক বুলি, আবুল হাশেম, বদিউজ্জামান ও ফসিয়ার রহমান সহ প্রেসক্লাবের সংবাদিক বৃন্দ।

#

সনজিত সরকারের নিজ অর্থায়নে লতার হানি-কাঠামারী খেয়াঘাট নির্মান; জাতির জনকের নামে উৎস্বর্গ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে অবহেলিত এক ইউনিয়নের নাম লতা। ৩নং লতা ইউনিয়ন ২৩ গ্রামের সমন্বয়ে গঠিত হলেও ইউনিয়নের প্রানকেন্দ্র হচ্ছে কাঠামারী-হানিবাজার। গত কয়েক বছরে দেশের বিভিন্ন এলাকায় অভূতপূর্ব উন্নয়ন হলেও অত্র ইউনিয়নটি কাঙ্খিত উন্নয়ন থেকে উপেক্ষিত রয়েছে। বিশেষ করে অত্র ইউনিয়নটি খাল-বিল ও নদী বেষ্টিত হওয়ায় এখানকার বেশিরভাগ মানুষকে নদী পার হয়ে চলাচল করতে হয়। লতার সবচেয়ে গুরত্বপূর্ণ কাঠামারী-হানি খেয়াঘাটটি এখনো পাকা করণ হয়নি। ফলে পারাপারে চরম দূর্ভোগ পোহাতে হয় এলাকাবাসীকে। লতার মানুষের দূর্ভোগের কথা চিন্তা করে এবং মুজিব বর্ষকে স্মরণীয় করে রাখার লক্ষে এলাকার কৃতি সন্তান সনজিত সরকার তিনি তার ব্যক্তিগত অর্থায়নে পাকা করণ করেছেন হানি-কাঠামারীর জনগুরত্বপূর্ণ খেয়াঘাটটি। তিনি এলাকাবাসীকে সাথে নিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর দিনে খেয়াঘাটটি উদ্বোধন করে জাতির জনক বঙ্গবন্ধুর নামে উৎস্বর্গ করেন। এ সময় উপস্থিত ছিলেন, লতা ইউনিয়ন আওয়মী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নির্মল চন্দ্র বৈদ্য, উপজেলা আওয়ামী লীগের সদস্য গোলক বিহারী মন্ডল, ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি অমেলেন্দু তরফদার, ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি দীপংকর মল্লিক, আওয়ামী লীগনেতা ও লতা ইউনিয়ন সাংস্কৃতিক জোটের সভাপতি শিক্ষক বিকাশ চন্দ্র মন্ডল, আওয়ামী লীগ নেতা মাওলানা গাজী, কাসেম গাজী, ইজনুছ গাজী, দীপক মন্ডল, ইউপি সদস্য পরাণ গাজী, প্রধান শিক্ষক রণজিত রায় সহ এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। উল্লেখ্য, এর আগেও সনজিত সরকার ইউনিয়নের ১৭ টি বিদ্যালয়ে দেড় হাজার ফলজ গাছের চারা বিতরণ করেন, বুলবুলে ক্ষতিগ্রস্থ পরিবারে আর্থিক সহায়তা প্রদান করেন। সম্প্রতি তিনি করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ, শীতার্থ মানুষের মাঝে কম্বল ও গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে সহায়তা প্রদান করেন।

#