পাইকগাছা সংবাদ ॥ বিদেশ সফর বাতিল করে এমপি নূরুল হকের কয়রার প্লাবিত এলাকা পরিদর্শন


339 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বিদেশ সফর বাতিল করে এমপি নূরুল হকের কয়রার প্লাবিত এলাকা পরিদর্শন
আগস্ট ৩০, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
বিদেশ সফর বাতিল করে খুলনার কয়রার প্লাাবিত এলাকা পরিদর্শন করেছেন স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক। স্থানীয় এ সংসদ সদস্যের রোববার চিকিৎসার উদ্দেশ্যে ভারতে যাওয়ার কথা থাকলেও তিনি বিদেশ যাওয়ার প্রাক্কালে প্লাবিত এলাকার খবর শুনে ভারত সফর বাতিল করে এদিন দুপুরের তিনি কয়রার উত্তর বেতকাশী ইউনিয়নের প্লাবিত হরিহরপুর এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি প্লাবিত এলাকার মানুষের খোঁজ-খবর নেন এবং সরকারী বরাদ্দের উপর নির্ভর না করে সকলের সমন্বয়ে নিজস্ব অর্থায়নে দ্রত সময়ের মধ্যে ভাঙ্গন কবলিত বাঁধ মেরামতের ঘোষণা দেন। পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কয়রা উপজেলা আ’লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জি,এম, মহসীন রেজা, সাধারণ সম্পাদক বিজয় সরকার,  ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, আব্দুল মান্নান, আ’লীগনেতা আব্দুর রাজ্জাক মলঙ্গী, যুবলীনেতা মোস্তাফিজুর রহমান, শেখ মাসুদুর রহমান, প্রণব কান্তি মন্ডল, শেখ জিয়াদুল ইসলাম ও ছাত্রলীগনেতা বাহারুল ইসলাম। পরিদর্শন শেষে এমপি নূরুল হক বিকালে কালনা মাদরাসা মাঠে মহারাজপুর ইউনিয়ন আ’লীগ আয়োজিত জাতীয় শোক দিবস অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আকতারুজ্জামান বাবু ও আ’লীগনেতা মোস্তফা শফিকুল ইসলাম সানা। উল্লেখ্য, গত শনিবার গাতিরঘের এলাকার ওয়াপদার বেঁড়িবাঁধ ভেঙ্গে শাকবাড়িয়া নদীর পানি পোল্ডার অভ্যন্তরে প্রবেশ করে উত্তর বেদকাশীর হরিহরপুরের বিস্তীর্ণ এলাকা প্লাাবিত হয়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়।
##

30.08.15

পাইকগাছায় উত্তরণ সফল প্রকল্পের দু’দিন সতেজক প্রশিক্ষণ অনুষ্ঠিত
পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছায় উত্তরণ সফল প্রকল্পের উদ্যোগে কমিউনিটি পুষ্টি স্বেচ্ছাসেবিকাদের ২ দিন ব্যাপী সতেজক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে সফল প্রকল্পের উপজেলা কার্যালয়ে প্রকল্প ব্যবস্থাপক সুদেন্দ্রনাথ সরকারের সভাপতিত্বে প্রশিক্ষণে প্রশিক্ষক ছিলেন, সফল প্রকল্পের নিউট্রেশন টেকনিক্যাল অফিসার মনিরুন্নাহার লোপা, সলিডারিড নেটওয়ার্ক এশিয়ার প্রোগ্রাম অফিসার ইয়াসমিন আক্তার। উপস্থিত ছিলেন, এফ.ও দিপংকর মন্ডল, রিগান বিশ্বাস, শিপ্রা ঘোষ, হাসনাত কবির, সালাউদ্দীন বাবু, রুবিনা খাতুন ও ইমরুল কবির। প্রশিক্ষণে ৮জন পুষ্টি স্বেচ্ছাসেবিকা অংশগ্রহণ করেন।
##
পাইকগাছায় সরকারী রাস্তার দু’পাশে তাল বীজ ও ফলদ বৃক্ষের চারা রোপন
পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিশেষ কর্মসূচীর আওতায় সরকারী রাস্তার দু’পাশে তাল বীজ ও ফলদ বৃক্ষের চারা রোপন করা হয়েছে। উপজেলা কৃষি অফিসের উদ্যোগে রোববার সকালে আগড়ঘাটা ব্লকের মেইন সড়কের দু’পাশ দিয়ে ১ হাজারটি তাল বীজ ও বিভিন্ন প্রজাতির ফলদ বৃক্ষের চারা রোপন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রোপন কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আহম্মদ আলী মোড়ল। উপস্থিত ছিলেন, সাংবাদিক আব্দুল আজিজ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা অরুন কুমার পাল ও বিল্লাল হোসেন।
##

পাইকগাছায় ইউনিয়ন পরিষদের কর্মদক্ষতা বিষয়ক পৃথক মূল্যায়ন সভা অনুষ্ঠিত
পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছায় ইউনিয়ন পরিষদের কর্মদক্ষতা বিষয়ক পৃথক মূল্যায়ন সভা অনুষ্ঠিত হয়েছে। গত ২৫ আগস্ট ইউপি চেয়ারম্যান কে.এম. আরিফুজ্জামানের সভাপতিত্বে লস্কর এবং ২৩ আগস্ট ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদের সভাপতিত্বে রাড়–লী ইউনিয়ন পরিষদ ভবনে অনুষ্টিত সভায় উপস্থিত ছিলেন, দু’ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্যবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন, সুশীলন শরিক প্রকল্পের ফিল্ড ফ্যাসিলিটেটর আজমীরা পারভীন। সার্বিক তত্ত্বাবধায়ক ছিলেন, সচিব ফারুক আহমেদ ও সঞ্জীব কুমার ঘোষ। বক্তব্য রাখেন, শরিক প্রকল্পের টীম লিডার শিপক চন্দ্র দে ও সিবিএসজি রেজওয়ান আহমেদ। সভায় সাংগঠনিক, নিজস্ব আয়, সেবাসমূহ ও জনসম্মুখে তথ্য প্রকাশ বিষয়গুলির উপর ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ নিজেরা মূল্যায়ন করেন।