পাইকগাছা সংবাদ ॥ বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু। বিদুৎ কর্তৃপক্ষের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ


390 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু। বিদুৎ কর্তৃপক্ষের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ
আগস্ট ৪, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দীন সোহাগ, পাইকগাছা প্রতিনিধি :
খুলনার পাইকগাছায় বিদুৎ স্পৃষ্ট হয়ে উজ্জ্বল (২৫) নামে এক যুবকের করুন মৃত্যু হয়েছে। এ ঘটনায় পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকাল ৬ টার দিকে হাঁড়িয়া এলাকায় হৃদয় বিদারক এ ঘটনা ঘটে। মৃত্যু যুবক উপজেলার লতা ইউনিয়নের হাঁড়িয়া গ্রামের বিকাশ চন্দ্র বিশ্বাসের ছেলে। মৃত্যু যুবকের মামাতো ভাই বিদেশ মন্ডল জানান, ঘটনার দিন ভোরে উজ্জ্বল তার বসত বাড়ী সংলগ্ন ঘেরে মাছ ধরার উদ্দেশ্যে যায়। পথিমধ্যে পা পিছলে ৩ মাস ধরে পল্লী বিদ্যুতের ঝুলে থাকা বিদ্যুতের মেইন তারের উপর গিয়ে পড়ে। পরে অনেক খোঁজা খুজির পর চিংড়ি ঘের থেকে তার মৃত্যুদেহ উদ্ধার করা হয়। এরপর স্থানীয় লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তাররা তাকে মৃত্যু ঘোষণা করেন। এ ব্যাপারে দায়িত্ব অবহেলা প্রসঙ্গে পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিসের ডি,জি,এম বদরুল আনাম জানান, বিষয়টি আমার জানা নেই। খোঁজ খবর নিয়ে দেখছি বলে তিনি জানান।
##
পাইকগাছায় বিদ্যুৎ সংযোগ নিয়ে চাচা-ভাতিজার বিরোধ :
পাইকগাছা প্রতিনিধি :
খুলনার পাইকগাছায় বিরোধপূর্ণ সম্পত্তি ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের জায়গার উপর দিয়ে নতুন বিদুৎ সংযোগ নেওয়ার প্রচেষ্টার ঘটনায় চাচা-ভাতিজার মধ্যে বিরোধ দেখা দিয়েছে। এ নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষের আশংকা দেখা দিয়েছে। এ ঘটনায় ভাতিজা বাবলু গাজী চাচা আমিনুর রহমান এর বিরুদ্ধে পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার বরাবর বিদ্যুৎ সংযোগ না দিতে লিখিত আবেদন করেছে। প্রাপ্ত অভিযোগে জানা গেছে উপজেলার গদাইপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের মৃত্যু ছায়েদ আলী গাজীর ছেলে বাবলু গাজীর গোপালপুর মৌজায় এস,এ ১২২ ও ৩২৪ খতিয়ানে ১৬২ ও ১৬৬ দাগে পৈত্রিক সম্পত্তির উপর অটো রাইস মিল রয়েছে। যাহা গত ৩০ বৎসর যাবৎ ভোগদখল করে আসছে। উক্ত প্রতিষ্ঠানের উপর ঈর্ষান্বিত হয়ে চাচা আমিনুর রহমান প্রতিষ্ঠানের পাশে পাল্টা একটি প্রতিষ্ঠান করার লক্ষ্যে নালিশী সম্পত্তি ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের উপর দিয়ে নতুন বিদ্যুৎ সংযোগ নেওয়ার পায়তারা করছে। এ ব্যাপারে অভিযোগকারী বাবলু গাজী জানান, পিতার মৃত্যুর পর অভিভাবক শুন্য হয়ে পড়ায় প্রতিপক্ষ প্রভাবশালী চাচা আমিনুর রহমান সরলতার সুযোগ নিয়ে আমাদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে এবং আমার ব্যবসায়িক ক্ষতি সাধনের লক্ষ্যে ভোগদখলে থাকা নালিশী সম্পত্তির উপর দিয়ে নতুন বিদ্যুৎ সংযোগ নেওয়ার পায়তারা করছে। উক্ত নালিশী সম্পত্তি নিয়ে সিনিয়র সহকারী জজ আদালতে প্রতিপক্ষদের বিরুদ্ধে মামলা চলমান রয়েছে। যার নং দেঃ ১২৪/১৫। এছাড়াও নালিশী সম্পত্তির উপর বহুতল ভবন নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। ফলে উক্ত সম্পত্তির উপর দিয়ে নতুন কোন বিদ্যুৎ সংযোগ নেওয়া হলে বড় কোন দূর্ঘটনা সহ ক্ষয় ক্ষতির আশংকা থাকায় এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষ বরাবর লিখিত আবেদন করা হয়েছে। পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম বদরুল আনাম জানান, এ ধরনের কোন অভিযোগ এখনও পাইনি।  অভিযোগটি পাওয়ার পর বিষয়টি খতিয়ে দেখবেন বলে তিনি জানান।
##

পাইকগাছায় সন্দেহজনক দু’যুবক আটক :
পাইগাছা প্রতিনিধি ॥
খুলনার পাইকগাছায় সন্দেহজনক দু’যুবককে আটক করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে স্থানীয় জনতা কপিলমুনি বাজার থেকে দু’যুবককে আটক করে পুলিশে দেয়। আটক দু’যুবক কেশবপুর উপজেলার সন্ন্যারগাছা গ্রামের বেলাল গাজীর ছেলে জাহাঙ্গীর গাজী (২৭) ও ্একই এলাকার আনছার ফকিরের ছেলে মোতালেব ফকির (৩২)। এ ব্যাপারে পুলিশের এস,আই কাজী মাছুম জানান, ঘটনার দিন গভীর রাতে কপিলমুনি বাজারের জনতা ব্যাংক সংলগ্ন এলাকায় দু’যুবকের গতিবিধি সন্দেহজনক হলে স্থানীয় জনতা তাদেরকে আটক করে পুলিশে দেয়। আটককৃতদের ৫৪ ধারায় আদালতে পাঠানো হয়েছে বলে ওসি আশরাফ হোসেন জানান।