পাইকগাছা সংবাদ ॥ বিশ্ব খাদ্য দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত


297 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বিশ্ব খাদ্য দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত
অক্টোবর ২১, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
পাইকগাছায় বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রাসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে বুধবার সকালে কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবির উদ্দীন এর সভাপতিত্বে “গ্রামীন দারিদ্র বিমোচন ও সামাজিক সুরক্ষায় কৃষি” প্রতিপাদ্য বিষয়ের উপর অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী, খাদ্য ও পরিদর্শক মনিরুল ইসলাম সিদ্দিকী, সাংবাদিক আব্দুল আজিজ ও প্রকাশ ঘোষ বিধান। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার এ এইচ এম জাহাঙ্গীর আলম। বক্তব্য রাখেন, উপ-সহকারী কৃষি অফিসার মোজাহার আলী ও আব্দুল গণি মোড়ল।
###

পাইকগাছায় ৪০ হাজার জেলের সাগরে যাওয়া অনিশ্চিত!
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছার ৪০ হাজার জেলের সাগরের মাছ ধরতে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। এখনো পর্যন্ত বন বিভাগ প্রবেশের পারমিট না দেওয়ায় চলতি মৌসুমে বিপাকে রয়েছেন জেলে পরিবার গুলো। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে হস্তক্ষেপ কামনা করে বুধবার সকালে স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হকের সাথে মতবিনিময় করেছেন জেলেরা। উল্লেখ্য উপজেলার বোয়ালিয়া, রাড়–লী, বাঁকা, মাহমুদকাটি, কপিলমুনি, নোয়াকাটি, চাঁদখালী, গড়ইখালী সহ কয়েকটি জেলে পল্লী রয়েছে। এ সব জেলে পল্লী গুলোতে প্রায় ৬ হাজার জেলে পরিবার রয়েছে। পরিবার গুলোর জীবন জীবিকার অন্যতম মাধ্যম হচ্ছে সাগরে মাছ ধরা। চলতি মৌসুমে নানা কারণ দেখিয়ে বন বিভাগ সাগরের প্রবেশের পারমিট না দেওয়ায় এবছর এখনো পর্যন্ত সাগরে যেতে পারেনি উপজেলার জেলে পারিবার গুলো। জেলেদের পক্ষ থেকে বুধবার সকালে এমপি নূরুল হকের সাথে দেখা করলে তিনি এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপস্থিত শত শত জেলেদের কে আসস্থ করেন। এ সময় উপস্থিত ছিলেন শীতানাথ বিশ্বাস, লালু বিশ্বাস, সুকুমার বিশ্বাস, সুশান্ত, নির্মল, মনোরঞ্জন, পলাশ, শংকর, যুগোল ও সুদাম।
##
পাইকগাছায় এমপি নূরুল হকের বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ পাইকগাছায় শারদীয় দুর্গোৎসব উপলক্ষে স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক ও আ’লীগ নেতা শেখ মনিরুল ইসলাম পৃথক পৃথক ভাবে বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন ও সনাতন ধর্মালম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন। আ’লীগ নেতা শেখ মনিরুল বুধবার সকাল থেকে দিনভোর উপজেলার হরিঢালী, কপিলমুনি, গদাইপুর, সোলাদানা, চাঁদখালী, রাড়–লী ও পৌরসভার বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন করে সনাতন ধর্মালম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় উপস্থিত ছিলেন, আ’লীগ নেতা আব্দুর রাজ্জাক মলঙ্গী, রতন ভদ্র, এস এম আনিছুর রহমান, শেখ গোলাম রব্বানী, সরদার গোলাম মোস্তফা, শেখ লুৎফর রহমান, পরমানন্দ রায়, শেখ জামাল হোসেন, পবিত্র মন্ডল,  শেখ মাসুদুর রহমান, শেখ জিয়াদুল ইসলাম, মোসলেম ফকির, বাবুল আখতার, প্রনব মন্ডল, এস এম আমিনুর রহমান লিটু, বিবেক ধর, বিপ্লব ঘোষ, সরদার রনি, সঞ্জয় ঘোষ ও পল্লব নাথ। অনুরুপভাবে মঙ্গলবার সন্ধ্যায় এমপি নূরুল হক পৌর সদরের সরল কালীবাড়ি কেন্দ্রীয় পুজা মন্দির, বাতিখালী হরিতলা, বাজার সার্বজনীন সহ বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন ও সনাতন ধর্মালম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। বাতিখালী হরিতলা পুজা মন্ডপের শারদীয় দুর্গোৎসব ও নব বৃন্দাবন ধাম এর উদ্ভোধনী অনুষ্ঠানে পুজা কমিটির পক্ষ থেকে এমপি কে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। গৌতম কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবির উদ্দীন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি আশরাফ হোসেন। বক্তব্য রাখেন, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, রমেন্দ্রনাথ সরকার, উপজেলা পুজা উদ্যাপন পরিষদের সভাপতি সমিরণ সাধু, হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ রায়, সম্পাদক তৃপ্তি রঞ্জন সেন, দাউদ শরীফ, সন্তোষ সরদার, কাউন্সিলর এস এম ইমদাদুল হক, মাহবুবর রহমান রঞ্জু, আসমা আহম্মেদ, কৃষ্ণপদ মন্ডল ও হেমেশ চন্দ্র মন্ডল।