পাইকগাছা সংবাদ ॥ বিশ্ব জনসংখ্যা দিবস পালিত


165 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বিশ্ব জনসংখ্যা দিবস পালিত
জুলাই ১১, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা দপ্তরের উদ্যোগে বৃহস্পতিবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে পরিবার পরিকল্পনা অফিস মিলনায়তনে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এসএম কবির হোসেন। বিশেষ অতিথি ছিলেন, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার, মেডিকেল অফিসার ডাঃ জয়ব্রত ঘোষ, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ। পরিবার পরিকল্পনা পরিদর্শক রাজীব গাঙ্গুলীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পরিবার কল্যাণ সহকারী জাহানারা জয়া, পরিবার কল্যাণ পরিদর্শক হাবিবুর রহমান, তন্ময় বিশ্বাস, জাহিদুর রহমান, পরিদর্শিকা স্মিতা দাশ ও তৃণা বাছাড়। অনুষ্ঠানে গত ১ বছরে পরিবার পরিকল্পনা কার্যক্রমে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ কপিলমুনি ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার, কপিলমুনি পরিবার কল্যাণ কেন্দ্র, পরিবার কল্যাণ সহকারী জাহানারা জয়া, পরিবার কল্যাণ পরিদর্শিকা স্মিতা দাশ ও পরিবার কল্যাণ পরিদর্শক জিয়াউর রহমানকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।

#

পাইকগাছায় ঘুষ ও দুর্নীতি মুক্ত ঘোষণা দিয়ে সহকারী প্রধান শিক্ষক নিয়োগ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

ঘুষ ও দুর্নীতি মুক্ত ঘোষণা দিয়ে পাইকগাছা পৌর সদরের টাউন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষকের নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় আবেদনকারী ৯ জন প্রার্থীর মধ্যে ৮জন প্রার্থী অংশগ্রহণ করে। নিয়োগ পরীক্ষার শুরুর আগেই পরীক্ষার প্রক্রিয়ার স্বচ্ছতা নিশ্চিত করতে নিয়োগ বোর্ডের সভাপতি ও পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর স্থানীয় গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজকে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকার জন্য আহ্বান করেন। সকলের উপস্থিতিতে ৩৫ নম্বরের লিখিত পরীক্ষা, ৯ নম্বরের সার্টিফিকেট ও ৬ নম্বরের মৌখিক পরীক্ষা সম্পন্ন করা হয়। চূড়ান্ত ফলাফল অনুযায়ী সর্বোচ্চ নম্বর পাওয়ায় ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুব্রত কুমার দাশকে নিয়োগ প্রদান করার জন্য নিয়োগ বোর্ড সুপারিশ করার সিদ্ধান্ত নেয়। নিয়োগ বোর্ডের সদস্য ও উপজেলা শিক্ষা অফিসার জয়নাল আবদীন বলেছেন, প্রতিষ্ঠানের সভাপতি ও পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর পূর্ব থেকেই ঘোষণা দেন আমাদের কোন চয়েজ নাই। পরীক্ষায় যিনি উত্তীর্ণ হবেন তাকেই নিয়োগ দেওয়া হবে। ডিজি প্রতিনিধি ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার সরকার জানান, ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী পরীক্ষার স্বচ্ছতা নিশ্চিত করতে তাৎক্ষণিক প্রশ্ন তৈরী করে পরীক্ষা সম্পন্ন করা হয়। এ নিয়োগে মেধার যথাযথ মূল্যায়ন করা হয়েছে বলে ম্যানেজিং কমিটির সদস্য ও কাউন্সিলর এসএম তৈয়েবুর রহমান জানান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র শিকারী ও কাউন্সিলর কবিতা দাশ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

#

পাইকগাছায় প্রতিপক্ষের হামলায় একই পরিবারের আহত-৪

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় জায়গা-জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের ৪জন আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলা সূত্রে জানাগেছে, উপজেলার কৈয়াছিটিবুনিয়া গ্রামের আমিনুর শেখের স্ত্রী মুরশিদা বেগম গংদের সাথে পাশ্ববর্তী গজালিয়া গ্রামের বাবুল মোড়লের ছেলে মাসুদ রানা গংদের দীর্ঘদিন বিরোধ চলে আসছে। বিরোধকে কেন্দ্র করে ঘটনার দিন বুধবার সকাল ৭ টার দিকে মুরশিদা বেগমরা তাদের বসতবাড়ীতে বসত ঘর নির্মাণের কাজ করছিল। এ সময় প্রতিপক্ষ মাসুদ রানা তার লোকজন নিয়ে মুরশিদা বেগমের বসতবাড়ীতে প্রবেশ করে নির্মাণ কাজে বাঁধা প্রদান করে। এ সময় কথা কাটা-কাটির এক পর্যায়ে মাসুদ ও তার লোকজন মুরশিদা বেগমদের উপর হামলা করে বেদম মারপিট করে। এতে মুরশিদা বেগম (৩৬), মা নবিরুন্নেছা (৫৫), স্বামী আমিনুর শেখ (৪৫), বোন আনজুয়ারা বেগম (৩৭) ও বোনের ছেলে আশিক শেখ (১৯) গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় আনজুয়ারা বেগম বাদী হয়ে প্রতিপক্ষ মাসুদ মোড়ল, রানা মোড়ল, হাসান মোড়ল, আহসানুর গাজী, মনজু বেগম ও গোলজার জমাদ্দারকে আসামী করে থানায় মামলা করেছে। যার নং- ১৮, তাং- ১০/০৭/২০১৯ ইং। আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে মামলার তদন্ত কর্মকর্তা এসআই অখিল রায় জানিয়েছেন।

#