পাইকগাছা সংবাদ ॥ বিশ্ব পানি দিবস পালিত


98 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বিশ্ব পানি দিবস পালিত
মার্চ ২৫, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় বিশ্ব পানি দিবস উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। ডরপ পানিই জীবন প্রকল্পের উদ্যোগে সোমবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে উপস্থিত ছিলেন, ডরপ পানিই জীবন প্রকল্পের সমন্বয়কারী আবু সায়েম হোসেন, নবলোকের উপজেলা ব্যবস্থাপক মঈন উদ্দীন শেখ, পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক অমিত রায়, আলী সোহান জুয়েল, পানিই জীবন প্রকল্পের সালমা খাতুন ও রেক্সনা খাতুন। র‌্যালিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

#

পাইকগাছা উপজেলা ভূমি কমিটির সভা অনুষ্ঠিত
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা ভূমি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মানুষের জন্য ফাউন্ডেশনের অর্থায়নে উত্তরণ অপ্রতিরোধ্য প্রকল্পের আওতায় কমিটি গঠনের লক্ষে সোমবার দুপুরে উত্তরণ কার্যালয়ে প্রাক্তন অধ্যাপক জিএমএম আজাহারুল ইসলামের সভাপতিত্বে ও প্রভাষক ময়নুল ইসলামের পরিচালনায় এক সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন, অপ্রতিরোধ্য প্রকল্পের প্রোগ্রাম কো-অর্ডিনেটর মনিরুজ্জামান জমার্দার, সেন্টার ইনচার্জ মাহফুজা সুলতানা, মোঃ সেলিম, ব্র্যাঞ্চ ম্যানেজার রেনুকা কর্মকার, এ্যাডঃ শেখ আব্দুর রশিদ, কমরেড শেখ আব্দুল হান্নান, এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, রেখা রানী বিশ্বাস, সাংবাদিক আব্দুল আজিজ, এন ইসলাম সাগর, প্রধান শিক্ষক খলিলুর রহমান, মোঃ আব্দুল গফফার মোড়ল, ডাঃ নিরঞ্জন সরদার, ডাঃ পূর্ণ চন্দ্র মন্ডল, পারুল রানী মন্ডল, শিক্ষক ছায়রা খাতুন, ফারুক হোসেন, ছন্দা রানী মন্ডল ও শান্তনা মন্ডল। সভায় জিএমএম আজাহারুল ইসলামকে সভাপতি ও প্রভাষক ময়নুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট উপজেলা ভূমি কমিটি গঠন করা হয়।

#

ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয়ের দুই দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বিদ্যালয় মাঠে প্রধান শিক্ষক বদিউজ্জামান সরদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আজিজুল হক সানা। উপস্থিত ছিলেন, কমিটির সদস্য কাজী আবুল বাশার, শেখ মাসুদুর রহমান, গৌতম বিহারী ঘোষ, শফিকুল ইসলাম, রফিকুল ইসলাম, জাকির শেখ, ফাতেমা বেগম, সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, এসএম বাবুল আক্তার, এন ইসলাম সাগর, শিক্ষক সুব্রত কুমার দাশ, অনীল কৃষ্ণ ঢালী, কালীপদ সরকার, আজিজ নায়েব, ফজলুর রহমান, কামাল হোসেন, নাজমুন্নাহার, শম্পা ব্যানার্জী, ইরানী খাতুন, শিক্ষার্থী ইসরাত জাহান তামিমা, কেয়া ঘোষ, পাপিয়া আক্তার, প্রত্যাশা ব্যানার্জী, প্রেমা ঘোষ, আবিদা সুলতানা, তাসনিম রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন, শিক্ষক মিল্টন আহম্মেদ।

#

বেকার যুবকদের জন্য কর্মসংস্থান করতে চান ভাইস চেয়ারম্যান প্রার্থী দেবব্রত
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন স্থানে গণসংযোগ করার মাধ্যমে প্রচার-প্রচারণায় এগিয়ে রয়েছেন চশমা প্রতীকের উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী দেবব্রত রায়। তিনি সোমবার দিনভর পৌরসভা, গদাইপুর, লস্কর, চাঁদখালী সহ উপজেলার বিভিন্ন স্থানে গণসংযোগ করেন। এ সময় তিনি চশমা প্রতীকে ভোট দিতে এলাকাবাসীর প্রতি আহ্বান জানান। তিনি বলেন, আমি নির্বাচিত হলে উপজেলা পরিষদকে কার্যকর করা সহ এলাকার বেকার যুবদের কর্মসংস্থানের জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ করবো। উল্লেখ্য, দেবব্রত রায় পৌর সদরের সরল গ্রামের মৃত ক্ষীতিষ চন্দ্র রায় ও অমেলা রায়ের ছেলে। দেবব্রত উপজেলা তাঁতী লীগ ও সরল কালিবাড়ী কেন্দ্রীয় পূজা মন্দিরের সভাপতি, পৌর হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্য সহ বিভিন্ন ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন। বিগত উপজেলা পরিষদ নির্বাচনে তিনি নির্বাচন করার সিদ্ধান্ত নেন। তবে দলীয় সিদ্ধান্তের কারণে নির্বাচন করেননি।

#

পাইকগাছায় আন্তর্জাতিক বর্ণবৈষম্য বিলোপ দিবস উদযাপন
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় ভূমিজ ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক বর্ণবৈষম্য বিলোপ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় র‌্যালি শেষে গদাইপুর ইউনিয়ন পরিষদের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অন্ত্যজ পরিষদের সভাপতি মধুমালা দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান। বক্তব্য রাখেন, ভূমিজ ফাউন্ডেশনের নির্বাহী প্রধান অচিন্ত্য সাহা, সাংবাদিক এস,এম, আলাউদ্দিন সোহাগ, রানী বেগম, লক্ষী রানী মহালদার, প্রশান্ত সরকার। বিভিন্ন এলাকা থেকে আগত দলিত প্রতিনিধি, ইউনিয়ন পরিষদ প্রতিনিধি, সাংবাদিক ও সূধীজনেরা অংশগ্রহন করেন।

#