পাইকগাছা সংবাদ ॥ বিশ্ব হাত ধোয়া দিবস পালিত


436 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বিশ্ব হাত ধোয়া দিবস পালিত
অক্টোবর ১৯, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় বিশ্ব হাত ধোয়া দিবস- ২০১৬ উপলক্ষে পৃথক পৃথক ভাবে র‌্যালী, আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ এবং ¯িপ্রং বাংলাদেশের যৌথ উদ্যোগে “হাত ধোয়ার অভ্যাস গড়ি” প্রতিপাদ্য বিষয়ের উপর বুধবার সকালে পূর্ব কাটিপাড়া কৃষক পুষ্টি স্কুল, মঙ্গলবার কেডিএস শাহাপাড়া কৃষক পুষ্টি স্কুল, সোমবার গজালিয়া কৃষক পুষ্টি স্কুল এবং রোববার মেলেকপুরাইকাটী কৃষক পুষ্টি স্কুলে পৃথক পৃথক ভাবে র‌্যালী, আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। ¯িপ্রং বাংলাদেশের উপজেলা কো-অর্ডিনেটর মোঃ জামাল উদ্দীনের সভাপতিত্বে পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডাঃ প্রভাত কুমার দাশ। বিশেষ অতিথি ছিলেন, ¯িপ্রং বাংলাদেশের সিনিয়র টেকনিক্যাল অফিসার (পুষ্টি) আবু হোসেন, প্রধান শিক্ষক কামরুল ইসলাম, সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, স্বাস্থ্য পরিদর্শক আব্দুল খালেক গাজী, সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম, সহকারী স্বাস্থ্য পরিদর্শক নূর আলী মোড়ল। উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
###

পাইকগাছায় আপগ্রেড পল্লী সমাজ ঘোষণা ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক ক্যাম্পেইন

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় আপগ্রেড পল্লী সমাজ ঘোষণা ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আওতায় বুধবার সকালে গদাইপুর ৪নং পল্লী সমাজের সভাপতি জেসমিন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির জেলা ব্যবস্থাপক হারুন-অর-রশিদ, ইউপি সদস্য শেখ জাকির হোসেন লিটন, জিএম আব্দুস সাত্তার, জবেদ আলী, সুফিয়া বেগম, শিক্ষক রজব আলী মোড়ল, বাবর আলী মোড়ল, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির ফিল্ড অর্গানাইজার রহিমা খাতুন, কৃষি খাদ্য ও নিরাপত্তা কর্মসূচির ফিল্ড অর্গানাইজার মালতি বিশ্বাস সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে ৪নং পল্লী সমাজকে আপগ্রেড ও বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়।
###

পাইকগাছায় প্রতিবন্ধি কল্যাণ ট্রাস্টের জমির উপর জোর পূর্বক গাছ রোপন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় প্রভাবশালী এক মহলের বিরুদ্ধে ব্রততী রায় শিশু ও প্রতিবন্ধি কল্যান ট্রাস্টের সম্পত্তির উপর জোর পূর্বক গাছ লাগানোর অভিযোগ উঠেছে। এ ঘটনায় কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার ঘোষাল মৌজায় ১০৮ নং খতিয়ানের ৯/৩৬৮ দাগে ব্রততী রায় শিশু ও প্রতিবন্ধি কল্যান ট্রাস্টের ৭ শতক নিজস্ব সম্পত্তি রয়েছে। সম্পত্তির একাংশে নির্মাণাধীন রয়েছে ট্রাস্টের কার্যালয় ভবন। অবশিষ্ট যে জায়গা রয়েছে সেখানে এলাকার আফসারুজ্জামান নায়েব ও রেজাউল ইসলাম নায়েব নামে ২ ব্যক্তি জোর পূর্বক গাছের চারা রোপন করেছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে ব্রততী রায় শিশু ও প্রতিবন্ধি কল্যান ট্রাস্টের সম্পাদক ও প্রতিষ্ঠাতা প্রজিৎ কুমার রায় বাদী হয়ে দুই ব্যক্তিকে বিবাদী করে সোমবার ইউএনও বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে। বিষয়টি যাচায়-বাছায় করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য গদাইপুর ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমানকে নির্দেশ দিয়েছেন ইউএনও নাহিদ-উল-মোস্তাক।
##

পাইকগাছায় প্রয়াত ছাত্রনেতা অহিদুজ্জামান চঞ্চলের ১৮তম মৃত্যুবার্ষিকী পালিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় প্রায়ত সাবেক খুলনা জেলা ছাত্রদলের সভাপতি অহিদুজ্জামান চঞ্চলের ১৮তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার বিকেলে থানা বিএনপির দলীয় কার্যালয়ে ছাত্রদলের ভারপ্রাপ্ত আহবায়ক শেখ আবু তালেবের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, থানা বিএনপির আহবায়ক ডাঃ আব্দুল মজিদ। বিশেষ অতিথি ছিলেন, পৌর বিএনপির আহবায়ক এ্যাডঃ জিএম আব্দুস সাত্তার, সাবেক ইউপি চেয়ারম্যান শাহাদাৎ হোসেন ডাবলু, জেলা বিএনপি নেতা আসলাম পারভেজ, প্যানেল মেয়র এস,এম, ইমদাদুল হক, আব্দুল মজিদ গোলদার, প্রণব কান্তি মন্ডল, তুষার কান্তি মন্ডল, সাইফুল ইসলাম তারিক, মোঃ আবুল হোসেন। বক্তব্য রাখেন, তৌহিদুজ্জামান মুকুল, এস,এম, মোহর আলী, একরামুল হক, দিপংকর বাবু, ইয়াউর রহমান, শেখ বেলাল, সাইফুল ইসলাম, শাহিনুর রহমান, রাশেদুজ্জামান, ইস্রাফিল আহমেদ, ফয়সাল রাশেদ সনি, আয়ুব জোয়াদ্দার, দিপংকর শিকদার, শেখ রিপন হোসেন, মোঃ আসাদ, এরশাদ, রায়হান, লিপু, ফিরোজ, বাশার, ইব্রাহিম, মিনারুল, আকবর, সাদ্দাম, শাওন ও ইসমাইল।
##
পাইকগাছায় এক গৃহ বধুর রহস্যজনক মৃত্যু
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
খুলনার পাইকগাছায় সালমা নামের এক গৃহ বধুর রহস্যজনক মৃত্যু হয়েছে। মঙ্গলবার গভীর রাতে এ ঘটনা ঘটে। সে উপজেলার কাজীমুছা গ্রামের রোকন কাগজীর স্ত্রী। এলাকা সূত্রে জানা গেছে, স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া লেগে থাকত। মঙ্গলবার রাতে একই বিছানায় স্বামী-স্ত্রী ঘুমিয়ে থাকে। স্ত্রী কখন গলায় ফাঁস দিয়েছে সে ব্যাপারে স্বামী রোকন কাগজী কিছুই জানে না বলে জানায়। এ ঘটনায় সালমার শ্বশুর জলিল কাগজী বাদী হয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে। অপরদিকে, সালমা বেগমের ভাই আব্দুর রশিদ সরদার অভিযোগ করে বলেন, তার বোনকে বালিশ চাপা দিয়ে হত্যা করে গলায় শাড়ী পেচিয়ে আড়াই ঝুলিয়ে দেয়া হয়েছে। থানা পুলিশ সালমা বেগমের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। ওসি (তদন্ত) এস,এম, জাবীদ হাসান বলেন, গৃহবধু মৃত্যুর রহস্য হত্যা না আত্মহত্যা তা ময়না তদন্তের পর জানা যাবে।