পাইকগাছা সংবাদ ॥ বৃক্ষমানব আবুল বাজনদারের চিকিৎসার সাহায্যার্থে সহায়তা তহবিল গঠন


416 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ বৃক্ষমানব আবুল বাজনদারের চিকিৎসার সাহায্যার্থে সহায়তা তহবিল গঠন
ফেব্রুয়ারি ২৩, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসাধীন পাইকগাছার বৃক্ষ মানব আবুল বাজনদারের সাহায্যার্থে চিকিৎসা সহায়তা তহবিল গঠন করা হয়েছে। তহবিল ও কমিটি গঠনের লক্ষে মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ কার্যালয়ে উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলীর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বৃক্ষ মানব আবুল বাজনদারের সাহায্যার্থে চিকিৎসা তহবিল গঠন করা হয় এবং তহবিল পরিচালনার জন্য উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলীকে আহবায়ক, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীরকে যুগ্ম-আহবায়ক, প্রাক্তন অধ্যাপক জিএম আজহারুল ইসলামকে সদস্য সচিব ও বিশিষ্ঠ ব্যবসায়ী দীপক কুমার মন্ডলকে কোষাধ্যক্ষ করে ২৫ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করা হয়। কমিটি গঠনের পর ইসলামী ব্যাংক খুলনার পাইকগাছা শাখায় “বৃক্ষ মানব আবুল বাজনদার চিকিৎসা সহায়ক তহবিল” শিরোনামে একটি হিসাব খোলা হয়, যার সঞ্চয়ী হিসাব নং ২৬২১৭। সভায় আবুল বাজনদারের সাহায্যের জন্য ইসলামী ব্যাংকের এ হিসাবের অনুকুলে সহায়তা পাঠানোর জন্য দেশ-বিদেশের বিত্ত্ববানদের প্রতি আহবান জানানো হয়। উল্লেখ্য পাইকগাছা পৌরসভার ৫নং ওয়ার্ডের সরল গ্রামের মানিক বাজনদারের ভ্যান চালক ছেলে আবুল বাজনদার দীর্ঘদিন বিরল রোগে ভুগছেন। গত ২৯ জানুয়ারী থেকে আবুল ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের প্লাস্টিক সার্জারী বিভাগে চিকিৎসাধীন রয়েছে। গত শনিবার মেডিকেলের চিকিৎসকরা তার ডান হাতটি সফল অপারেশন করেন।
##
ইমদাদ, সেলিম ও আসমা পাইকগাছা পৌরসভার প্যানেল মেয়র নির্বাচিত

23.02.16
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন সম্পন্ন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে পৌর ভবনে ভোটের মাধ্যমে প্যানেল মেয়র নির্ধারণ প্রক্রিয়া সম্পন্ন করা হয়। ১২ জন কাউন্সিলর সকলেই তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। প্রাপ্ত ফলাফলে বিএনপি সমর্থিত কাউন্সিলরাই প্যানেল মেয়র নির্বাচিত হন। প্রাপ্ত ভোটের ফলাফলে ৭ ভোট পেয়ে ৯নং ওয়ার্ড কাউন্সিলর এসএম ইমদাদুল হক ১নং প্যানেল মেয়র নির্বাচিত হন। এ পদে প্রতিদ্বন্দ্বী ৭নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মাহাবুবর রহমান রঞ্জু পেয়েছেন ৫ ভোট। ৬ ভোট পেয়ে ৬নং ওয়ার্ড কাউন্সিলর কামাল আহম্মেদ সেলিম নেওয়াজ ২নং প্যানেল মেয়র নির্বাচিত হন। প্রতিদ্বন্দ্বী ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলাউদ্দীন গাজী পান ৫ ভোট। ৯ ভোট পেয়ে সংরক্ষিত ৩ এর কাউন্সিলর আসমা আহম্মেদ ৩নং প্যানেল মেয়র নির্বাচিত হন। প্রতিদ্বন্দ্বী সংরক্ষিত ২ এর কাউন্সিলর কবিতা দাশ পেয়েছেন ৩ ভোট। নির্বাচন প্রক্রিয়া পরিচালনা করেন স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, পৌরসভা বাস্তবায়ন কমিটির আহবায়ক ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, পৌরসভা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মোস্তফা কামাল জাহাঙ্গীর ও আ’লীগনেতা শেখ মনিরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন, কাউন্সিলর অহেদ আলী গাজী, গাজী আব্দুস সালাম, এসএম তৈয়েবুর রহমান, রবি শংকর মন্ডল, কাজী নেয়ামুল হুদা কামাল, সরবানু বেগম ও পৌর সচিব তুষার দাশ।
###
পাইকগাছায় গজালিয়া উদয়ন সংঘের নবনির্বাচিত কমিটির অভিষেক ও শপথ গ্রহণ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছার গজালিয়া উদয়ন সংঘের নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটির শপথ গ্রহণ ও অভিষেক অনুষ্ঠান মঙ্গলবার বিকালে উদয়ন সংঘ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সংঘের সভাপতি বিএম আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, গজালিয়া উদয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক প্রভাষক এসএম দেলোয়ার হোসেন, সহ-সভাপতি এসএম হাবিবুর রহমান, বিএম মাহাবুবর রহমান ও ডাঃ রফিকুল ইসলাম, সহ-সম্পাদক এসএম ইকবল হোসেন ও এমএম হাবিবুর রহমান, ক্রীড়া সম্পাদক এসএম আবুল খায়ের, সহ-ক্রীড়া সম্পাদক এমএম লোকমান হোসেন, কোষাধ্যক্ষ বিএম রেজাউল করিম, সমাজ কল্যাণ সম্পাদক এমএম সোহেল রানা, দপ্তর সম্পাদক এসএম মিজারুল ইসলাম, পাঠাগার সম্পাদক এসএম শরীফুল ইসলাম, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পবিত্র কুমার মন্ডল, প্রচার সম্পাদক আক্কাস আলী ঢালী, ধর্ম সম্পাদক বিএম নাজমুছ ছায়াদাত, জিএম আব্দুস সোবহান, জিএম শাহাদাৎ হোসেন, এমএম বাবুল আকতার, জিএম ইকরামুল ইসলাম, এসএম মুজিবর রহমান, এমএস নঈমুদ্দিন, এসএম আরিফুল ইসলাম, বিএম হাফিজুর রহমান ও এমএম মতিউর রহমান রাজু সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
##
পাইকগাছায় যাচাই-বাছাইয়ের প্রথমদিন ৯ প্রার্থীর মনোনয়ন বাতিল
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে যাচাই-বাছাইয়ের প্রথম দিন এক চেয়ারম্যান প্রার্থী সহ ৯ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রির্টাণিং অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, এএসএম রাসেল, এএফএম সেলিম আখতার, দেবাশিষ সরদার ও মোঃ হযরত আলীর কার্যালয়ে কপিলমুনি, দেলুটি, গদাইপুর, রাড়–লী ও লস্কর ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্য প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছায় করা হয়। যাচাই-বাছায়ের শেষে ঋণ খেলাফির দায়ে কপিলমুনি ইউপি চেয়ারম্যান প্রার্থী শেখ আব্দুর রব মিঠু, স্বাক্ষর না থাকায় রাড়–লী ইউনিয়নের সংরক্ষিত ১নং ওয়ার্ডের প্রার্থী জাকিয়া বিবি ও ৩নং ওয়ার্ডের মর্জিনা খাতুন, বয়স পূর্ণ না হওয়ায় সাধারণ ২নং ওয়ার্ডের মিরাজুল ইসলাম, স্বাক্ষর না থাকায় মোঃ আব্দুল গফুর, অনুপস্থিত না থাকায় ৩নং ওয়ার্ডের মোঃ ফয়জুল্লাহ, স্বাক্ষর না থাকায় ৪নং ওয়ার্ডের নূর ইসলাম শেখ, অনুপস্থিত থাকায় আব্দুল কুদ্দুস সরদার ও ঋণ খেলাপির দায়ে ৬নং ওয়ার্ডের মোঃ নূর ইসলাম মোড়লের মনোনয়ন বাতিল করা হয়।
##
মফস্বল সাংবাদিক ফোরামের নিন্দা ও প্রতিবাদ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক কালের চিত্র পত্রিকার সহ-সম্পাদক রবিউল ইসলামের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম পাইকগাছা উপজেলা শাখার নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন, ফোরামের উপজেলা সভাপতি আব্দুল আজিজ, সহ-সভাপতি এসএম আলাউদ্দীন সোহাগ, বি সরকার, মোসলেহ উদ্দীন বাদশা, সাধারণ সম্পাদক আলাউদ্দীন রাজা, কোষাধ্যক্ষ ইমদাদুল হক, সাংগঠনিক সম্পাদক এন ইসলাম সাগর, দপ্তর সম্পাদক এমআর মন্টু, নজরুল ইসলাম, শেখ দীন মাহামুদ, আমিনুল ইসলাম বজলু, আব্দুর রাজ্জাক বুলি, কৃষ্ণ রায়, আবুল হাসেম, এম আহসান উদ্দীন বাবু।