পাইকগাছা সংবাদ ॥ ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল প্রদর্শনী


183 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল প্রদর্শনী
আগস্ট ২৭, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল প্রদর্শনী অনুষ্ঠান বুধবার সকালে উপজেলা প্রাণী সম্পদ অফিস চত্বরে অনুষ্ঠিত হয়। ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় উপজেলা প্রাণী সম্পদ দপ্তর এ প্রদর্শনীর আয়োজন করে।

উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ বিষ্ণুপদ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সংসদ সদস্য আলহাজ্ব আকতারুজ্জামান বাবু। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) লিপিকা ঢালী, ওসি এজাজ শফী, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, কৃষি সম্প্রসারণ অফিসার সুজিত মন্ডল, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ পার্থ প্রতীম রায়, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীরণ সাধু, উপজেলা যুবলীগের সভাপতি শেখ আনিছুর রহমান মুক্ত।

উপ-সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা কেএম তৈয়েব আলীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপ-সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা এসএম কামরুল আবেদীন ও মোঃ তরিকুল ইসলাম। প্রদর্শনীতে ২৬ জন খামারী ব্ল্যাক বেঙ্গল ছাগল প্রদর্শন করে। যার মধ্যে ৩জনকে সেরা প্রদর্শনকারী খামারী হিসেবে পুরষ্কার প্রদান করা হয়।

#

আওয়ামী লীগ মানুষের কল্যাণে রাজনীতি করে : এমপি বাবু

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের দল ও মানুষের কল্যাণে রাজনীতি করে উল্লেখ করে পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আকতারুজ্জামান বাবু বলেছেন, বিএনপি-জামায়াত জনবিচ্ছিন্ন রাজনৈতিক দল। এরা হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাসী। তারা কখনো দেশ ও মানুষের কল্যাণে কাজ করেনি। এ জন্য জনগণ তাদেরকে প্রত্যাখ্যান করেছে।

এমপি বাবু বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠার পর হতে জনগণের মতামতকে গুরুত্ব দিয়ে রাজনীতি এবং সরকার পরিচালনা করে আসছে। দেশ এবং মানুষের কল্যাণে কাজ করতে গিয়ে আওয়ামী লীগকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মত্যাগ যার অনন্য উদাহরণ। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তারই যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন ও অগ্রগতিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা একদিকে যেমন সফলভাবে রাষ্ট্র পরিচালনা করছেন তেমনি দল পরিচালনায় দক্ষ নেতৃত্বের পরিচয় দিয়েছেন। দেশের যেকোন দুঃসময়ে অতিতের ন্যায় আওয়ামী লীগ সরকারের প্রতিটি মন্ত্রী, এমপি এমনকি দলের সকল পর্যায়ের নেতাকর্মীরা করোনাকালে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। করোনাকালে কোন ভাবেই যাতে চিকিৎসা কার্যক্রম ব্যাহত না হয় এজন্য সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগও জনকল্যাণে কাজ করছে। সেবার মানসিকতা নিয়ে কাজ করার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের তরুণ এ সংসদ সদস্য। তিনি বুধবার সকালে আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের ত্রাণ ও সমাজ কল্যাণ সেল এর পক্ষ থেকে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের নিকট হাই ফ্রো হিউমিডিফায়ার ও অক্সিজেন কনসেন্ট্রেটর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) লিপিকা ঢালী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, আওয়ামী লীগনেতা সমীরণ সাধু। প্রভাষক ময়নুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সঞ্জয় কুমার মন্ডল, কনসালটেন্ট ডাঃ সুজন কুমার সরকার, করোনা মুখপাত্র ডাঃ ইফতেখার বিন রাজ্জাক, মেডিকেল অফিসার ডাঃ বাপ্পা দাস ও খুকুমনি খাতুন।

পাইকগাছায় ইসলামী ব্যাংকের গাছের চারা বিতরণ

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

মুজিব শতবর্ষ উপলক্ষে ইসলামী ব্যাংক পাইকগাছা শাখার পল্লী উন্নয়ন প্রকল্পের সদস্যদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে। বুধবার বিকালে ব্যাংক মিলনায়তনে শাখা ব্যবস্থাপক ও এসএভিপি মোঃ মনজুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, ম্যানেজার অপারেশন মোঃ আবু জাফর। প্রিন্সিপাল অফিসার আক্তারুজ্জামান ফারুকী’র পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পল্লী উন্নয়ন প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন, সিনিয়র ফিল্ড অফিসার শরিফুল ইসলাম, ফিল্ড অফিসার ইয়াসিন আরাফাত, প্রকল্প সদস্য নাদিরা বেগম, পার্বতি মন্ডল, রাবেয়া বেগম, ডলি বেগম ও শামিমা ইয়াসমিন। অনুষ্ঠানে মুজিব শতবর্ষে বৃক্ষরোপন কর্মসূচির আওতায় পল্লী উন্নয়ন প্রকল্পের সদস্যদের মাঝে সাড়ে ৩ হাজার বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়।

#

গ্রামীন চিকিৎসা সেবায় পল্লী চিকিৎসকদের ভুমিকা অপরিসীম : এমপি বাবু

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু বলেছেন, গ্রামীন চিকিৎসা সেবায় পল্লী চিকিৎসকদের ভুমিকা অপরিসীম। কেননা প্রত্যন্ত এলাকায় একটি রোগীর প্রাথমিক চিকিৎসা প্রথমেই গ্রাম ডাক্তাররা করে থাকেন। মহান মুক্তিযুদ্ধেও তাদের ব্যাপক ভুমিকা ছিল। প্রধানমন্ত্রী স্বাস্থ্য সেবা মানুষের দোর গোড়ায় পৌছিয়ে দেওয়ার লক্ষে প্রতিটি গ্রামে একটি করে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন। যা থেকে মানুষ এখন স্বাস্থ্য সেবা পাচ্ছে। এখন চিকিৎসা ব্যবস্থার অনেক অধুনিকায়ন হয়েছে। আগে গাছগাছড়া দিয়ে চিকিৎসা হতো। এখন আর সেটা হয়না। বুধবার দুপুরে পাইকগাছা উপজেলার পল্লী চিকিৎসক, ঔষধ ব্যবসায়ীবৃন্দ ও ঔষধ কোম্পানীর রিপ্রেজেনটেটিভদের নিয়ে করোনাকালীন স্বাস্থ্য সেবা ও এন্টিবায়োটিকের যথেচ্ছা ব্যবহার প্রতিরোধে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী এর সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময় সভায় মুখ্য আলোচক ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নীতিশ চন্দ্র গোলদার। বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান লিপিকা ঢালী, ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আনোয়ার ইকবাল মন্টু, অবঃ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রভাত কুমার দাশ ও ডাঃ অনুপ কুমার দাশ, মেডিকেল অফিসার ডাঃ ইফতেখার বিন রাজ্জাক, আওয়ামীলীগ নেতা প্রভাষক ময়নুল ইসলাম, সহকারী অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস। গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সম্পাদক সাংবাদিক তৃপ্তি রঞ্জন সেন এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি ও বাংলাদেশ কেমিষ্ঠ এ্যান্ড ড্রাগিষ্ট সমিতির উপজেলা সভাপতি আনোয়ার হোসেন, কেমিষ্ঠ এ্যান্ড ড্রাগিষ্ঠ সমিতির পাইকগাছা-কয়রা সমন্বয়কারী প্রভাষক আব্দুর রাজ্জাক বুলি, সাধারন সম্পাদক কাজী মিজানুর রহমান, ঔষধ কোম্পানির উপজেলা সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান, সাধারন সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক সানা, পল্লী চিকিৎসক শংকর কুমার দেবনাথ, নরেন্দ্র নাথ মন্ডল ও নরেন্দ্র নাথ রায়।

#