পাইকগাছা সংবাদ ॥ ভারপ্রাপ্ত ইউএনও হিসাবে নাজমুল হকের দায়িত্ব ভার গ্রহণ


410 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥  ভারপ্রাপ্ত ইউএনও হিসাবে নাজমুল হকের দায়িত্ব ভার গ্রহণ
মার্চ ১৬, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় ভারপ্রাপ্ত ইউএনও হিসাবে দায়িত্বভার গ্রহণ করেছেন নবাগত সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ নাজমুল হক। তিনি বুধবার ভারপ্রাপ্ত ইউএনও হিসাবে প্রথম অফিস করেছেন। এর আগে তিনি মঙ্গলবার জেলা প্রশাসকের নিকট সহকারী কমিশনার (ভূমি) হিসাবে যোগদান করেন। উল্লেখ্য মুহাম্মদ নাজমুল হক ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার তাঁরাটি পশ্চিমপাড়া গ্রামের মুহাম্মদ মফিজুল ইসলামের ছেলে। নাজমুল হকের মায়ের নাম মৃত জরিনা ইসলাম। তিনি জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের আর্ন্তজাতিক সম্পর্ক বিভাগ থেকে ২০০৮ সালে অনার্স ও ২০০৯ সালে মাষ্টার্স পাস করেন। এরপর তিনি ২০১১ সালের আগষ্ট মাসে বিসিএস এর ২৯ তম ব্যাচে নির্বাহী ম্যাজিষ্ট্রেট অফিসার হিসাবে সরকারী চাকুরীতে যোগদান করেন। ২০১৪ সালের ১ ডিসেম্বর তিনি বাগেরহাটের মংলা উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসাবে যোগদান করেন। সর্বশেষ তিনি পাইকগাছা উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসাবে যোগদান করেন। উপজেলার গুরুত্বপূর্ণ এ পদটি দীর্ঘদিন শূণ্য ছিল। ইউএনও মোহাম্মদ কবির উদ্দীন ১৩/৮/২০১৫ থেকে অতিরিক্ত দায়িত্ব পালন করে আসছিলেন। সম্প্রতি অনাকাঙ্খিত একটি ঘটনাকে কেন্দ্র করে বর্তমান ইউএনও মোহাম্মদ কবির উদ্দীন দীর্ঘদিনের জন্য ছুটিতে যাওয়ায় সদ্য যোগদান কারী সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ নাজমুল হক ভারপ্রাপ্ত ইউএনও হিসাবে দায়িত্ব পালন করবেন বলে তিনি জানিয়েছেন। তিনি বলেন এ সংক্রান্ত কোন চিঠি এখনো হাতে পায়নি তবে জেলা প্রশাসকের কার্যালয় থেকে আমাকে ভারপ্রাপ্ত ইউএনও হিসাবে দায়িত্ব পালন করতে বলা হয়েছে। একান্ত স্বাক্ষাতকারে তিনি বলেন, আমার উপর অর্পিত দায়িত্ব আইন ও নিয়ম অনুযায়ী যথাযথ ভাবে পালন করবো বলে মন্তব্য করেন।
##
পাইকগাছায় দিন ব্যাপী ভ্রাম্যমান প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় জেলা সমবায় দপ্তরের উদ্যোগে দিন ব্যাপী ভ্রাম্যমান প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে চিংড়ি বিপনন সমবায় সমিতি কার্যালয়ে সমিতির সভাপতি শেখ জালাল উদ্দীনের সভাপতিত্বে প্রশিক্ষণ কোর্স শেষে শ্রেষ্ঠ সমবায়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা সমবায় অফিসার মোঃ কামরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন, জেলা সমবায় পরিদর্শক রফিকুল ইসলাম, উপজেলা সমবায় কর্মকর্তা এফএম সেলিম আখতার। জেলা সমবায় প্রশিক্ষক রাধা কান্ত ঘোষের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সমবায়ী পঞ্চানন সানা, গাজী ঈমান আলী, মিরাজুল ইসলাম, সন্তোষ কুমার সরদার, ইখতিয়ারউদ্দীন, শিবপদ নাথ, সুজন বৈদ্য, প্রভা রানী ও শাহানারা বেগম।
##
পাইকগাছা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির ২৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের আওতাধীন উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর ২৯ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে বিআরডিবি প্রশিক্ষণ হল মিলনায়তনে সমিতির সভাপতি মোঃ আব্দুল খালেক গাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন, ভারপ্রাপ্ত ইউএনও মুহাম্মদ নাজমুল হক। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা নরেন্দ্রনাথ মৌলিক। বক্তব্য রাখেন আফিল উদ্দীন নায়েব, আব্দুল আলি, এজাহার আলী, রাজ্জাক সরদার, অমলেন্দু, দিপাক কুমার, প্রকাশ চন্দ্র, সহকারী পল্লী উন্নয়ন অফিসার মনোরঞ্জন বিশ্বাস, সুমন চৌধুরী, অধির কুমার দাশ, আনিছুর রহমান, কাশেম আলী, নিলুফার ইয়াসমিন ও মাসুম দাশ।
##
পাইকগাছায় এআইআরএন উপজেলা চ্যাপ্টারের কমিটি গঠন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় এআইআরএন উপজেলা চ্যাপ্টারের কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠনের লক্ষে বুধবার সকালে ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতি ভবনে মোঃ আজহারুল ইসলাম লাভলুর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন, সিএনএফএ এআইপি প্রকল্পের প্রোগ্রাম অফিসার মোঃ শরিফুল ইসলাম, বিশ্বজিৎ বিশ্বাস, এম এন্ড ই স্পেশালিষ্ট শাহেনা পারভীন মুন্নি ও মাসুদ রানা। সভায় সর্ব সম্মতিক্রমে আজহারুল ইসলাম লাভলুকে সভাপতি ও মোঃ মোস্তাক আলী শেখকে সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট উপজেলা চ্যাপ্টারের কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি অসিম কুমার ঘোষ, কোষাধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম সানা, সাংগঠনিক সম্পাদক সুশান্ত কুমার, প্রচার সম্পাদক সঞ্জয় কুমার নাথ, নির্বাহী সদস্য রেক্সোনা খাতুন, সুমিত্রা মন্ডল, পবিত্র দাস, ইউনুচ আলী ও মাসুদ সানা।
##
পাইকগাছায় বিএনপি চেয়ারম্যান প্রার্থীর সমর্থকের উপর হামলা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় সরকার দলীয় আওয়ামী চেয়ারম্যান প্রার্থীর কর্মী সমর্থক কর্তিক বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থীর এক সমর্থকের উপর হামলার ঘটনা ঘটেছে। হামলায় আহত প্রনব কান্তি মন্ডলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। প্রাপ্ত অভিযোগে জানাগেছে, সোলাদানা ইউনিয়নের পূর্বদীঘা গ্রামের বিভূতি ভূষন মন্ডলের ছেলে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী এসএম এনামুল হকের সমর্থক প্রনব কান্তি মন্ডল মঙ্গলবার রাত ৯টার দিকে বাড়ীর সামনের রাস্তার উপর দাড়িয়ে ছিল। এসময় নির্বাচনী প্রচারণার কাজে যাওয়ার সময় আওয়ামী মনোনীত প্রার্থী আব্দুল মান্নান গাজীর কর্মী ও সমর্থকরা প্রনবের উপর অতর্কিত হামলা করে। এসময় স্থানীয় লোকজন আহত প্রনবকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছিল।
##
পাইকগাছায় আচারণ বিধি পর্যবেক্ষণে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিশেষ টিম গঠন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করার লক্ষে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাচন অফিসার মোঃ হযরত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, রিটার্ণিং অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, এএসএম রাসেল, এফএম সেলিম আখতার, দেবাশিষ সরদার ও এসআই জহুরুল আলম। সভায় আচারণ বিধি লঙ্ঘনের উপর বরাবরের ন্যায় কড়াকড়ি আরোপ, নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে প্রতিদিন নির্বাচনী এলাকা পর্যবেক্ষণে বিশেষ টিম গঠন সহ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য প্রয়োজনীয় সব ধরণের ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহিত হয় বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন।