পাইকগাছা সংবাদ ॥ ভ্যান চালকের বসতবাড়ীতে হামলা ও ভাংচুর


408 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ভ্যান চালকের বসতবাড়ীতে হামলা ও ভাংচুর
সেপ্টেম্বর ২৩, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
পাইকগাছায় যাতায়াতের পথকে কেন্দ্র করে প্রতিপক্ষরা এক ভ্যান চালকের পরিবারের উপর হামলা ও বসত বাড়ী ভাংচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রাপ্ত অভিযোগে জানা গেছে, উপজেলার গদাইপুর ইউনিয়নের চর মলই গ্রামের মৃত শহর আলী মোড়লের ছেলে ভ্যান চালক গফুর মোড়ল পৈত্রিক সম্পত্তির উপর বসতবাড়ী নির্মাণ করে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। এদিকে যাতায়াতের পথ নিয়ে প্রতিবেশী প্রতিপক্ষ জহর মোড়লের ছেলে লিয়াকত মোড়ল, জয়নাল মোড়ল, সামাদ মোড়ল গংরা ঘটনার দিন বুধবার সকাল ৯টার দিকে গফুর মোড়লের পরিবারের উপর হামলা চালিয়ে বসতবাড়ী ভাংচুর করে। এতে গফুরের মাতা ফতেমা বেগম ও স্ত্রী শরিফা বেগম কমবেশী আহত হয়। এ ঘটনায় হতদরিদ্র ভ্যান চালক সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। এ ব্যাপারে ভূক্তভোগী পরিবারের পক্ষে মামলার প্রস্তুতি চলছিল।
##

আজ থেকে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও বিক্রয় নিষিদ্ধ
পাইকগাছা প্রতিনিধি ॥
বৃহস্পতিবার থেকে সারা দেশে ১৫ দিন ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও বিক্রয় নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞা বাস্তবায়নে খুলনার পাইকগাছা উপজেলা মৎস্য বিভাগ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।
সূত্র মতে, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মৎস্য-৩ অধিশাখার উপসচিব এএম সাইফুল হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ইলিশ সম্পদ সংরক্ষণে জারীকৃত এস.আর.ও নং ১৭০-আইন/২০১৫ সংশোধিত প্রটেকশন এন্ড কনসার্ভেশন অব ফিস এ্যাক্ট ১৯৫০ (ই.বি এ্যাক্ট নং- ১৮ এর ১৯৫০) এর রুল ১৩ (১) (বি) অনুযায়ী ইলিশের প্রধান প্রজনন মৌসুম ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত ১৫ দিন সারা দেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও বিক্রয় নিষিদ্ধ করা হয়। মন্ত্রণালয়ের এ নিষেধাজ্ঞা বাস্তবায়নে উপজেলা মৎস্য বিভাগ গ্রহণ করেছে নানা উদ্যোগ। উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এস,এম,এ রাসেল জানান, প্রতিদিন অভিযান অব্যাহত রাখার পাশাপাশি ভ্রাম্যমান আদালত পরিচালনা জনসচেতনায় গুরুত্বপূর্ণ স্থান সমূহে মাইকিং, লিফলেট ও ব্যানার স্থাপন এবং ইলিশ বিক্রেতাদের সাথে মতবিনিময়সহ বিভিন্ন কর্মসূচী হাতে নেয়া হয়েছে।
##
পাইকগাছায় উন্নয়ন মেলা উদযাপনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় উন্নয়ন মেলা উদযাপন উপলক্ষে এক প্রস্তুতি মূলক সভা মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ইউএনও মোহাম্মদ কবিরউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স.ম. বাবর আলী। উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শরিফুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিমসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও অন্যান্য সুধীবৃন্দ। সভায় আগামী ২৮-৩০ সেপ্টেম্বর উপজেলা পরিষদ চত্ত্বরে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে ৩ দিনের উন্নয়ন মেলা উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।
##
পাইকগাছায় মার সাইড প্রকল্প হস্তান্তর
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় মুক্তি ফাউন্ডেশনের বাস্তবায়ন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ন, ইউনিসেফের অর্থায়ন ও জনস্বাস্থ্য প্রকৌশলীর সহযোগিতায় ভূ-গর্ভস্থ পানি পুনর্ভরন (মার) প্রকল্পের সাইড লস্কর কড়–লিয়া মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে। গত বুধবার মুক্তি ফাউন্ডেশনের পরিচালক গোবিন্দ ঘোষ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্ষিতিশ চন্দ্র ঢালীর নিকট হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন, মার প্রকল্পের কো-অর্ডিনেটর সুকোমল মন্ডল, উপ-সহকারী প্রকৌশলী শহিদুল ইসলাম, তারেক মাহমুদ রতন, টেননিক্যাল সুপার ভাইজার প্রহ্লাদ বিশ্বাস, আবুল কালাম আজাদ ও ধীমান মন্ডল।
##
পাইকগাছায় ডিজিটাল টেলিফোন এক্সচেঞ্জ লাইন বিকল : ভোগান্তিতে গ্রাহকরা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় গত এক মাসেরও অধিক সময় বিকল রয়েছে ডিজিটাল টেলিফোন এক্সচেঞ্জ লাইন। ফলে সেবা কার্যক্রম ব্যাহত হওয়ায় বিপাকে রয়েছেন দু’শতাধিক গ্রাহক। বিকল অবস্থা দীর্ঘদিন বিরাজ করলেও এ ব্যাপারে মেরামতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মধ্যে কোন তৎপরতা নেই।
সূত্র মতে, বাংলাদেশ টেলিকমিউনিটিকেশন কোম্পানী লিঃ (বিটিসিএল) ডিজিটাল টেলিফোন এক্সচেঞ্জ এর উপজেলা সদরের বিভিন্ন অফিস-আদালত থেকে শুরু করে প্রায় ২ শতাধিক গ্রাহক রয়েছে। গত এক মাসেরও অধিক সময় টেলিফোন সংযোগ বিকল হয়ে পড়ায় ইনকামিং-আউটগোয়িং সেবা কার্যক্রম বন্ধ হয়ে পড়েছে। বর্তমানে ডিজিটাল যুগে টেলিফোন সেবা কার্যক্রম বন্ধ থাকায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উপর ক্ষোভ প্রকাশ করেছে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ সাধারণ গ্রাহকরা।
##