পাইকগাছা সংবাদ ॥ মহিলাসহ ৩ জনকে পিটিয়ে জখম


115 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ মহিলাসহ ৩ জনকে পিটিয়ে জখম
মে ১৮, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

খুলনার ভিলেজ পাইকগাছায় জামাইপাড়ার পাঞ্জেগানা মসজিদের কমিটি থেকে সভাপতির নাম বাদ যাওয়ায় ৩জনকে পিটিয়ে রক্তাক্ত জখম করা হয়েছে। এ ঘটনায় পাইকগাছা থানায় লিখিত অভিযোগ হয়েছে।

অভিযোগে জানা যায়, ২ বছর পূর্বে উপজেলার ভিলেজ পাইকগাছায় জামাই পাড়া নামক স্থানে পাঞ্জেগানা মসজিদ স্থাপন করা হয়। গঠিত হয় মসজিদ পরিচালনা কমিটি। কমিটির মধ্যে বিরোধ দেখা দেয়ায় দীর্ঘ ৬ মাস মসজিদটি তালাবদ্ধ থাকে। পবিত্র রমজান উপলক্ষে স্থানীয় মুসল্লীরা বসাবসি করে সমঝোতার ভিত্তিতে মসজিদের তালা খুলে যথারীতি ইবাদাত বন্দিগী শুরু করে। নবগঠিত কমিটি থেকে সোলাদানা ইউপির ২নং ওয়ার্ড সদস্য আবুল কাশেমের নাম বাদ দেয়ায় শুক্রবার সন্ধ্যায় তিনি মাসুম পারভেজকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও মারতে উদ্যত হয়। বিষয়টি মাসুম পারভেজের পিতা-মাতা জানতে গেলে ইউপি সদস্য ও তার সাথে থাকা লোকজন মফিজুল ইসলাম, স্ত্রী নাজমা বেগম ও ছেলে মাসুম পারভেজকে এলোপাতাড়ী মারপিট করে রক্তাক্ত জখম করে। এ ঘটনায় মফিজুল বাদী হয়ে শনিবার পাইকগাছা থানায় অভিযোগ দাখিল করেছে। ওসি এমদাদুল হক শেখ অভিযোগের বিষয়টি সত্যতা স্বীকার করে বলেন, তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

#

পাইকগাছায় এক আ’লীগ নেতার বিরুদ্ধে সরকারী সম্পত্তি দখলের অভিযোগ

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার সোলাদানা ইউনিয়নের এক আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে সরকারী সম্পত্তি দখল করে নেয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি সোলাদানা ইউপির পার্শ্ব দিয়ে বয়ে যাওয়া শিবসা নদীর উপকুলে নায়েবখালী গ্রামের বরুইতলা স্লুইচ গেট সংলগ্ন। এলাকা বাসী সরকারী সম্পত্তি উদ্ধার পূর্বক যথাযথ ব্যবহারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

সরেজমিনে তত্থানুসন্ধানে জানা যায়, পাইকগাছা উপজেলার নায়েবখালী গ্রামের পার্শ্ব দিয়ে বয়ে যাওয়া শিবসা নদীর উপকুলে বরুইতলা নামক স্থানে একটি স্লুইচ গেট রয়েছে। উক্ত গেটের অধীনে প্রায় দেড় একর সরকারী সম্পত্তি রয়েছে। যেখানে একটি পাকা ভবন রয়েছে। দীর্ঘ দিন ধরে জনগনের সকল প্রকার সুযোগ সুবিধা অবলকন করে ইউনিয়ন পরিষদ তাদের দায়িত্ব পালন করে আসছে। কিন্ত ব্যতিক্রম সোলাদানা ইউপির বরুইতলা স্লুইচ গেট সংলগ্ন গেটের সরকারী প্রায় দেড় একর সম্পত্তি। সেখানে আওয়ামীলীগ নেতা বিমল সরদার গেট খালাসীর থাকার সরকারী ভবন সহ সবটুকু সরকারী সম্পত্তি দীর্ঘ দিন দখল করে রেখেছেন। ভবনের ইট গুলো দিনের পর দিন হারিয়ে যাচ্ছে। ইউপি চেয়ারম্যান এস এম এনামুল হক জানান, প্রতিটি স্লুইচ গেট সংশ্লিষ্ট ইউপি সদস্য অথবা এলাকার গ্রহন যোগ্য ব্যক্তিদের সমন্ময়ে গঠিত কমিটির উপর দেখভালের দায়িত্ব অর্পণ করা হয়। কোন গেটে সমস্যা না হলেও বরুইতলা গেটে সব সময় সমস্যা লেগেই থাকে এবং বিমল সরদার সরকারী গেটের জায়গা কোন অবস্থায় ছাড়ছে না। চলতি সময়ে দায়িত্ব দেওয়া হয়েছে অত্র ওয়ার্ডের সদস্য আনিছুর রহমানের উপর। তিনি গেটের জোয়ার ভাটার পানি সরবরাহের জন্য পাইনুরকে দায়িত্ব দেয়া হয়েছে। সেখানেও বাধার সৃষ্টি করছে উক্ত নেতা। বিমল সরদার জানান, উক্ত গেটের সম্পত্তি আমি দীর্ঘদিন দখলে রেখেছি। পাইকগাছা পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী ফরিদুজ্জামান জানান, পানি উন্নয়ন বোর্ডের গেট সংলগ্ন সকল সম্পত্তি সরকারের। জনবল সংকটের কারণে উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দেখভালের জন্য রেজুলেশনের মাধ্যমে স্ব স্ব ইউনিয়ন পরিষদের উপর দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। অবৈধ দখলদারদের বিরুদ্ধে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

#