পাইকগাছা সংবাদ ॥ মহিলা বিষয়ক কর্মকর্তা কর্তৃক কর্মচারী মারপিট করার ঘটনার তদন্ত সম্পন্ন


245 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ মহিলা বিষয়ক কর্মকর্তা কর্তৃক কর্মচারী মারপিট করার ঘটনার তদন্ত সম্পন্ন
নভেম্বর ৮, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কর্তৃক কর্মচারীকে মারপিট করার ঘটনার তদন্ত সম্পন্ন করেছেন সংশ্লিষ্ট মহিলা বিষয়ক অধিদপ্তর খুলনার বিভাগীয় উপ-পরিচালক নার্গিস ফাতেমা জামিন। তিনি রোববার সকালে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে আসেন। এ সময় তিনি সংশ্লিষ্ট কর্মকর্তা মনিরুজ্জামান সহ ঘটনার সময় যারা প্রত্যক্ষদর্শী ছিলেন এবং ঘটনা সম্পর্কে যারা জানেন এমন কি ওই সময় যারা অফিসে উপস্থিত ছিলেন, তাদের সকলের সাথে কথা বলা কিংবা সাক্ষ গ্রহণের মাধ্যমে তদন্ত কাজ সম্পন্ন করেন।

উল্লেখ্য, পেনশনের ফাইল ছাড়াকে কেন্দ্র করে গত বুধবার দুপুরে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান নিজ দপ্তরে সদ্য অবসরে যাওয়া অফিস সহকারী সিরাজ উদ্দীন হালদারকে বেধড়ক মারপিট করে বলে অভিযোগ ওঠে। পরে গুরুতর আহত অবস্থায় কর্মচারী সিরাজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। পরবর্তীতে এ ঘটনা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। যার প্রেক্ষিতে রোববার সরেজমিন এসে ঘটনার তদন্ত সম্পন্ন করেন সংশ্লিষ্ট দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তা। এ ব্যাপারে উপ-পরিচালক নার্গিস ফাতেমা জামিন বলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান, কর্মচারী সিরাজ উদ্দীন ও ঘটনার সময় যারা উপস্থিত ছিল তাদের সঙ্গে কথা বলেছি। এ ব্যাপারে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে উর্দ্ধতন এ কর্মকর্তা জানিয়েছেন।

#

বিজনেস এডভাইজারি কমিটি ও মাইগ্রেশন ফোরামের সদস্যদের দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

বিজনেস এডভাইজারি কমিটি ও মাইগ্রেশন ফোরামের সদস্যদের দুই দিন ব্যাপি দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। ব্র্যাক প্রত্যাশা প্রকল্পের মাইগ্রেশন প্রোগ্রাম কর্মসূচির আওতায় গত শনি ও রবিবার খুলনার খালিশপুরস্থ ব্র্যাক লার্নিং সেন্টারে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। প্রশিক্ষণ প্রদান করেন, মাইগ্রেশন প্রোগ্রামের আরএসসি ম্যানেজার এমদাদুল হক ও কাউন্সিলর ফারহানা তাবাচ্ছুম। প্রশিক্ষণে পাইকগাছা উপজেলা বিজনেস এডভাইজারি কমিটি ও মাইগ্রেশন ফোরামের সদস্যরা অংশ গ্রহণ করেন। রোববার বিকালে প্রশিক্ষণের সমাপনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রশিক্ষক এমদাদুল হক, ফারহানা তাবাচ্ছুম, রুবেল পারভেজ, মাইগ্রেশন ফোরামের এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, আব্দুর রহমান, গৌতম রায়, মানবেন্দ্র মন্ডল, হাসানুজ্জামান, তুষার মন্ডল, শ্যামল মন্ডল, আজবাহার আলী, শেখ ফারুক আহম্মেদ, ওকাপের আজিজুল হক ও প্রত্যাশা প্রকল্পের ফিল্ড অর্গানাইজার দেবাশীষ তরফদার। প্রশিক্ষণে অভিবাসনের চিত্র, নিরাপদ অভিবাসন, অভিবাসনের আইন, সালিশ, সামাজিক পুনরেকত্রীকরণ, সঞ্চয় ও সঞ্চয় পরিকল্পনা প্রণয়ন, ঋণ ও ঋণ ব্যবস্থাপনা, উদ্যোক্তা, আত্মসামাজিক উন্নয়ন, এডভাইজারী কমিটি ও মাইগ্রেশন ফোরামের ভূমিকা সংক্রান্ত প্রশিক্ষণ প্রদান করা হয়।

#

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মটর সাইকেল চালক গুরুতর আহত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

চুকনগর-খুলনা মহাসড়কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক মটর সাইকেল চালক গুরুতর আহত হয়েছে। আহত চালককে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার বিকাল ৪ টার দিকে মহাসড়কের ডুমুরিয়া উপজেলার নিঝুমপুর ও ঝিলেরডাঙ্গা এলাকায় মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। পাইকগাছা ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন জানান, ওই সময় আমি মটর সাইকেল চালিয়ে খুলনা থেকে বাড়ী আসছিলাম। নিঝুমপুর এলাকায় পৌছানোর পর চুকনগরের দিক থেকে একটি ইটবাহী ট্রাক ও একটি এ্যাম্বুলেন্স দ্রুত গতিতে আসছিল। এ্যাম্বুলেন্সটি ট্রাকটি অতিক্রম করার সময় খুলনার দিক থেকে আসা দ্রুতগামী মটর সাইকেলের সাথে মুখোমুখি ধাক্কা লাগে। হঠাৎ বিকট শব্দ শুনে মটর সাইকেলটি থামিয়ে তাকিয়ে দেখি সড়কের ওপর মটর সাইকেলটি দুমড়ে মুচড়ে পড়ে রয়েছে। তার পাশে মটর সাইকেলের চালক অচেতন অবস্থায় পড়ে রয়েছে। তাৎক্ষনিকভাবে সবাই ছুটে গিয়ে তাকে উদ্ধার করে দেখি তার বাম পা টি সম্পূর্ণ ভেঙ্গে গেছে। পরে একটি এ্যাম্বুলেন্সে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করি। এ রিপোর্ট লেখা পর্যন্ত তার সঠিক পরিচয় পাওয়া যায়নি।

#