পাইকগাছা সংবাদ ॥ মাদক মুক্ত সমাজ গড়ার জন্য খেলাধুলার কোন বিকল্প নাই : এমপি বাবু


97 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ মাদক মুক্ত সমাজ গড়ার জন্য খেলাধুলার কোন বিকল্প নাই : এমপি বাবু
জানুয়ারি ১২, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, বর্তমান সরকার ক্রীড়া বান্ধব সরকার। সরকার খেলাধুলার উন্নয়নে নানামূখী পদক্ষেপ গ্রহণ করেছে। ফলে আন্তর্জাতিক খেলাধুলায় দেশের পরিচিতি ও অর্জন বেড়েছে। প্রধানমন্ত্রী নিজেই একজন ক্রীড়া ও খেলোয়াড় বান্ধব উল্লেখ করে তিনি আরো বলেন, সুস্থ্য থাকা সহ মাদক মুক্ত সমাজ গড়ার জন্য খেলাধুলার কোন বিকল্প নাই। খেলার জন্য অত্র এলাকা উর্বরভূমি উল্লেখ করে এমপি বাবু বলেন, খেলাধুলার জন্য এক সময় ক্লাব গুলো সচল ছিল। এখন অনেকটাই কেরামের উপর নির্ভর হয়ে পড়েছে। এলাকার ক্লাব ও খেলাধুলার ঐতিহ্য ফিরিয়ে আনতে সব ধরণের পৃষ্টপোষকতা এবং মুজিব বর্ষে বিশেষ বিশেষ আয়োজন করা হবে। রোমান সানা এলাকার গর্ব উল্লেখ করে তিনি তরুণ প্রজন্মের শিক্ষার্থীদেরকে রোমান সানাকে অনুসরণ করে পড়াশুনার পাশাপাশি খেলাধুলায় মনোযোগী হওয়ার জন্য আহ্বান জানান। তিনি রোববার বিকালে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদ আয়োজিত বিভিন্ন ব্যক্তি ও ক্রীড়া প্রতিষ্ঠানে খেলাধুলা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি এমদাদুল হক শেখ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, সহ-সভাপতি সমীরণ সাধু, যুবলীগনেতা এমএম আজিজুল হাকিম ও ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি।

#

পাইকগাছায় ইট ভাটা মালিককে ৫০ হাজার টাকা জরিমানা

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় ইট ভাটা মালিক মনিরুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সে সাতক্ষীরার চালতেতলা গ্রামের মৃত আতিয়ার রহমান মালিথার ছেলে। রোববার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম উপজেলার কাশিমনগরস্থ তার আর.বি.এস ব্রিক্স ইট ভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় সনাতন পদ্ধতিতে ইট-ভাটা পরিচালনা করার অপরাধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন-২০১৩ এর ৪ ধারার আওতায় ভাটা মালিক মনিরুলকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ফাঁড়ি পুলিশের ইনচার্জ সঞ্জয় দাশ, কানুনগো মোজাম্মেল হোসেন, পেশকার সাকিরুল ইসলাম ও ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা জাকির হোসেন।

#

পাইকগাছায় আওয়ামী লীগনেতা কফিলের মৃত্যু; শোকাহত পরিবারের পাশে এমপি বাবু

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার রাড়–লী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও আরাজী ভবানীপুর গ্রামের মৃত কালা চাঁদ শেখের ছেলে কফিল উদ্দীন শেখ (৫৮) শনিবার রাত ৯ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। মৃত্যু কালে তিনি স্ত্রী, ৩ মেয়ে ও ২ ছেলে অসংখ্য গুণগ্রাহী রেখে যান। রোববার বিকালে ভবানীপুর ঈদগাহ মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়। এ দিকে মৃত্যুর খরব পেয়ে জানাযা’য় অংশগ্রহণ করেন এবং মরহুমের বাড়ীতে গিয়ে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু। জানাযা’য় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস, আওয়ামী লীগনেতা আরশাদ আলী বিশ্বাস, আব্দুল হাকিম গোলদার, প্রভাষক ময়নুল ইসলাম, রমজান সরদার, শেখ হাবিবুর রহমান, জেলা যুবলীগনেতা শামীম হোসেন, যুবলীগনেতা ফরহাদ নেওয়াজ শিমু, এমএম আজিজুল হাকিম, শেখ জিয়াদুল ইসলাম, প্রভাষক মসিউর রহমান, প্রকৌশলী ফরিদ হোসেন, আমির আলী মাস্টার। জানাযা পরিচালনা করেন, হাফেজ মাওঃ নজরুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, আওয়ামী লীগনেতা ডাঃ শংকর দেবনাথ, অসীম দাশ, অশোক অধিকারী, প্রাণ কৃষ্ণ দাশ, বিমল, কেডি বাবু, দীপংকর মন্ডল, আনিছ গাজী, সবুর গাজী, শেখ জামাল হোসেন, রায়হান পারভেজ রনি, সালাউদ্দীন কাদের ও শফিকুল ইসলাম মোড়ল।

#