পাইকগাছা সংবাদ ॥ মানবিকতায় ওসি আমিনুলের আবারও অনন্য দৃষ্টান্ত


313 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ মানবিকতায় ওসি আমিনুলের আবারও অনন্য দৃষ্টান্ত
জানুয়ারি ১০, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

*সড়ক দুর্ঘটনায় আহত স্কুল ছাত্রের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা থানার ওসি আমিনুল বিপ্লব ভিন্ন ভিন্ন রূপে মানুষের কাছে পরিচিত। তিনি বিনয়ী, অনুগত, বিশ্বস্ত, বুদ্ধিমান, সাহসী ও দক্ষ, পুলিশ শব্দের প্রতিটি অর্থের সাথে যেন নিজেকে মানিয়ে নিয়ে দায়িত্ব পালন করে চলেছেন। তিনি পুলিশ বিভাগ ও রাষ্ট্রের কাছে যেমন অনুগত, সাহসী ও দক্ষ তেমনি সাধারণ মানুষের কাছে বিশ্বস্ত ও মানবিক। অনেকেই তাকে কবি সাহিত্যিক হিসাবেও বলে থাকে। এমন কোন মানবিক গুণাবলি নেই যা আমিনুল ইসলামের মধ্যে নাই। তিনি এলাকার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যেমন দক্ষ ও সাহসীকতার পরিচয় দেন তেমনি দ্রুততার সহিত ছুটে যান অসহায় মানুষের পাশে। গত বুধবার সকালে পাইকগাছা উপজেলা পরিষদ সংলগ্ন প্রাণিসম্পদ অফিসের সামনে ঈগল পরিবহনের ধাক্কায় ভিলেজ পাইকগাছা গ্রামের দিনমজুর মুনছুর আলী সরদারের ছেলে ও পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী সাঈদ মুনতাসির সাব্বির নামে এক স্কুল ছাত্র গুরুতর আহত হয়। সে বর্তমানে মুমুর্ষ্য অবস্থায় খুলনার একটি বেসরকারি হাসপাতালের আইসিইউ’তে চিকিৎসাধীন রয়েছে। চিকিৎসাধীন এ স্কুল ছাত্রের চিকিৎসার জন্য প্রচুর অর্থের প্রয়োজন। যা তার দরিদ্র পিতার পক্ষে যোগাড় করা সম্ভব নয়। বিষয়টি উপলব্ধি করে চিকিৎসার সাহার্য্যাের্থে তার পাশে এসে দাড়িয়েছেন ওসি আমিনুল ইসলাম বিপ্লব। তিনি বৃহস্পতিবার সকালে নিজ কার্যালয়ে ডেকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সেখের হাতে নগদ ১৫ হাজার টাকা তুলে দেন সাব্বিরের চিকিৎসার জন্য। এ সময় তিনি বলেন, কোন করুণা নয়, বিপদের সময় অসহায় মানুষের পাশে দাড়ানো প্রত্যেকটি মানুষের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। সেই দায়বদ্ধতা থেকে আমি তার চিকিৎসার জন্য পাশে থাকার চেষ্টা করেছি মাত্র। তিনি বলেন, সমাজে অনেক বিত্তবান মানুষ রয়েছে। সবাই যদি সাব্বিরের চিকিৎসার সাহায্যে এগিয়ে আসে তাহলে সে সুস্থ হয়ে উঠবে এবং একদিন সে মানুষের মত মানুষ হয়ে দেশ ও মানুষের কল্যাণে ভূমিকা রাখবে। যারা তার জন্য সহায়তা করতে ইচ্ছুক তাদেরকে ইউএনও জুলিয়া সুকায়না, ওসি আমিনুল ইসলাম বিপ্লব ও প্রধান শিক্ষক আবুল হোসেন সেখের সাথে যোগাযোগ করার কথা বলা হয়। উল্লেখ্য, ওসি আমিনুল ইসলাম বিপ্লব এরআগে প্রভাবশালীদের কাছ থেকে ঋষি সম্প্রদায়ের এক অসহায় বিধবার সম্পত্তি উদ্ধার, অভাবের তাড়নায় বিক্রি করা নবজাতককে তার মায়ের কোলে ফেরত, বৃক্ষমানব আবুল বাজনদার সহ অবরুদ্ধ কয়েকটি পরিবারের যাতায়াতের পথের সু-ব্যবস্থা, হাসপাতালে চিকিৎসাধীন বৃদ্ধ ব্যক্তিকে রক্তদান সহ অসংখ্য মানবিক কাজ করে সাধারণ মানুষের কাছে মানবিক ওসি হিসাবে পরিচিতি লাভ করেছেন। দেশের প্রতিটি পুলিশ কর্মকর্তা ওসি আমিনুলের মত দক্ষ ও মানবিকতার সহিত দায়িত্ব পালন করুক এমন প্রত্যাশা সকলের।
##

পাইকগাছায় ৩০ ঘন্টার শ্রমিক ধর্মঘটে চরম জনভোগান্তি; এমপি’র হস্তক্ষেপে প্রত্যাহার

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

অবশেষে এমপি, মেয়র, জেলা পরিষদ সদস্য ও ওসি’র হস্তক্ষেপে পাইকগাছার সড়ক অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ। স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু মালিক ও শ্রমিক নেতৃবৃন্দকে বাস ভাংচুরের বিষয়ে সুষ্ঠু সমাধানের আশ্বাস দিলে বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে ধর্মঘট প্রত্যাহার করে নেন তারা। প্রত্যাহারের পর যানবাহন চলাচল স্বাভাবিক হলেও বুধবার সকাল ১০টা থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত চরম দূর্ভোগে পড়েন সাধারণ মানুষ। উল্লেখ্য, গত বুধবার সকালে উপজেলা পরিষদ সংলগ্ন প্রাণিসম্পদ অফিসের সামনে ঈগল পরিবহনের ধাক্কায় ভিলেজ পাইকগাছা গ্রামের দিনমজুর মুনছুর আলী সরদারের ছেলে ও পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী সাঈদ মুনতাসির সাব্বির নামে এক স্কুল ছাত্র গুরুতর আহত হয়। এর প্রতিবাদে রাস্তায় নেমে আসে বিদ্যালয়ের শত শত শিক্ষার্থী। তারা ঘাতক চালক ও হেলপারের শাস্তির দাবীতে বিক্ষোভ প্রদর্শন সহ অবস্থান কর্মসূচী পালন করে। আন্দোলন চলাকালীন সময়ে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে কতিপয় ছাত্ররা স্থানীয় রুটের বাস ভাংচুর করে। এর প্রতিবাদে খুলনা মটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ সড়কের বিভিন্ন স্থানে বেরিকেট দিয়ে সড়ক অবরোধ করে রাখে। ফলে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। জিরোপয়েন্টের দু’পাশে আটকে যায় অসংখ্য মালবাহি ট্রাক সহ অন্যান্য যানবাহন। বৃহস্পতিবার সকালেও টায়ারে আগুন জালিয়ে সড়ক অবরোধ করে রাখে। পাশাপাশি বাস মালিক সমিতির লাইন সেক্রেটারী শেখ জাহিদুল ইসলাম ভাংচুরের ঘটনায় পাইকগাছা থানায় একটি সাধারণ ডায়েরী করেন। যার নং- ৩৯৫/১৯, তাং- ১০/০১/২০১৯ ইং। এদিকে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। মানুষের দুর্ভোগ লাঘবে ধর্মঘট প্রত্যাহারের লক্ষে উদ্যোগ নেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি আমিনুল ইসলাম বিপ্লব ও জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু। তাদের যৌথ উদ্যোগের ফলে এবং এমপি ভাংচুর ঘটনার আগামী ১৫ জানুয়ারী সুষ্ঠু সমাধানের আশ্বস্ত করলে বেলা আড়াইটার দিকে মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ ধর্মঘট প্রত্যাহার করে নেয়।
##

পাইকগাছায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় প্রতিকৃতিতে মাল্যদান ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পন করেন দলীয় নেতৃবৃন্দ। এরপর উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে সংগঠনের উপজেলা আহবায়ক ও জেলা সহ-সভাপতি গাজী মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব মোঃ রশীদুজ্জামান এর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, পৌর আ’লীগের আহবায়ক ও জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, জেলা পরিষদ সদস্য আব্দুল মান্নান গাজী, ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ গোলদার ও কওছার আলী জোয়াদ্দার, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মুনসুর আলী, গোলাম মোস্তফা ও কাজী আব্দুস সালাম বাচ্চু, আওয়ামী লীগনেতা হেমেশ চন্দ্র মন্ডল, আনন্দ মোহন বিশ্বাস, জি এম ইকরামুল ইসলাম, আবুল বাশার বাবুল সরদার, মোজাফ্ফার হোসেন সরদার, মোঃ নজরুল ইসলাম গাজী, আরশাদ আলী বিশ্বাস, প্রভাষক ময়নুল ইসলাম, পঞ্চানন সানা, শিহাবউদ্দীন ফিরোজ বুলু, শংকর দেবনাথ, সহকারী অধ্যাপক সেখ রুহুল কুদ্দস, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডল, আব্দুল কুদ্দুস, যুবলীগ নেতা শেখ আনিছুর রহমান মুক্ত, এস এম শামছুর রহমান, দ্বীজেন্দ্রনাথ মন্ডল, এসএম রেজাউল হক, এম এম আজিজুল হাকিম, প্রণব কান্তি মন্ডল, জগদীশ রায়, আবু সাঈদ কালাই, পৌর কাউন্সিলর আসমা আহমেদ, মহিলা আ’লীগ নেত্রী মাসুমা বেগম, ময়না বেগম ও শেখ জুলি, সাবেক ছাত্রনেতা এড. শেখ আবুল কালাম আজাদ, মোঃ শফিকুল ইসলাম, ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম নাহিদ, রায়হান পারভেজ রনি ও কেষ্ঠ পদ মন্ডল।
##