পাইকগাছা সংবাদ ॥ মাসিক আইন শৃংখলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত


298 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ মাসিক আইন শৃংখলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত
ডিসেম্বর ২৯, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা ॥
পাইকগাছা উপজেলা পরিষদের মাসিক আইন শৃংখলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবির উদ্দীনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, শাহানারা খাতুন, জেলা তথ্য অফিসার জাভেদ ইকবাল, শেখ মনিরুল ইসলাম। বক্তব্য রাখেন, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, উপাধ্যক্ষ সরদার মোহাম্মদ আলী, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, আলহাজ্ব মুনছুর আলী গাজী, কেএম আরিফুজ্জামান তুহিন, কাজল কান্তি বিশ্বাস, কাজী আব্দুস সালাম বাচ্চু, সাংবাদিক আব্দুল আজিজ, তৃপ্তি রঞ্জন সেন, এন ইসলাম সাগর ও প্রকাশ ঘোষ বিধান। সভায় আসন্ন পৌর নির্বাচন কালো টাকা ও প্রভাব মুক্ত করতে এবং আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকলের সহযোগিতা কামনা করা হয়। পরে জেলা তথ্য অফিস আয়োজিত ভিশন ঃ ২০২১ সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা শীর্ষক মতবিনিময় সভায় জারি গান পরিবেশন করেন বয়াতী আব্দুল মজিদ ও তার দল।
##

পাইকগাছা পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
বুধবার পাইকগাছা পৌরসভার ৪র্থ সাধারণ নির্বাচন। নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন ও নির্বাচন কমিশন। এদিকে নির্বাচনে প্রতীকের পাশা-পাশি গুরুত্ব পেয়েছে প্রার্থীদের ব্যক্তি ইমেজ। আর এদুটো কারণেই প্রচার-প্রচারণা শেষে ৩ মেয়র প্রার্থীর মধ্যে জামায়াত-বিএনপি’র দু’প্রার্থীর চেয়ে আওয়ামীলীগের মেয়র প্রার্থী অনেকটাই সুবিধাজনক অবস্থানে রয়েছেন বলে ধারণা করছেন পৌরবাসী।

বিগত ৩টি নির্বাচনের ন্যায় এবারের নির্বাচনে ও আওয়ামীলীগের সেলিম জাহাঙ্গীর পূণরায় নির্বাচিত হতে চলেছেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন মেয়র প্রার্থী, দলীয় নেতাকর্মী সহ সাধারণ ভোটাররা। উল্লেখ্য ১৯৯৭  সালের ১ ফেব্রুয়ারী উপজেলা সদরের আংশিক এলাকানিয়ে গঠিত হয় জেলার প্রথম পাইকগাছা পৌরসভা। পৌরসভার ৯টি কেন্দ্রে বর্তমানে মোট ভোটার ১২৬৮৫। যার মধ্যে মহিলা ৬৩৭০ ও পুরুষ ৬৩১৫। এবারের নির্বাচনে আওয়ামীলীগের বর্তমান মেয়র সেলিম জাহাঙ্গীর (নৌকা), বিএনপি’র এ্যাডঃ জিএম আব্দুস সাত্তার (ধানের শীষ) ও জামায়াতের স্বতন্ত্র এ্যাডঃ আব্দুল মজিদ (নারিকেল গাছ) প্রতীকনিয়ে প্রতিদ্বন্দীতা করছেন। তফসিল ঘোষনার পর বিএনপি মনোনীত প্রার্থীর পক্ষে জম-জমাট প্রচারণা লক্ষ করা গেলেও শেষ মূহুর্তে ভোটের দিক দিয়ে অনেকটাই পিছিয়ে রয়েছে এ্যাডঃ জিএম আব্দুস সাত্তার। তবে নির্বাচন সুষ্ঠ হলে জয়ের ব্যাপারে তিনি অনেকটাই আশাবাদি বলে মন্তব্য করেছেন।

অপরদিকে নিরবে প্রচার-প্রচারণা চালিয়ে গেছেন জামায়াতের এ্যাডঃ আব্দুল মজিদ। তিনিও জয়ের ব্যাপারে জোরালো আশাবাদ ব্যক্ত করেন। এদিকে দলীয় প্রতীকের এ নির্বাচনে ২০ দলীয় জোটের  এ দু’প্রার্থী কেউ কাউকে ছাড় না দেয়ায় সুবিধাজনক অবস্থানে রয়েছে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী। এ প্রসঙ্গে মেয়র সেলিম জাহাঙ্গীর জানান, বিগত ৫ বছরে (গ) শ্রেণীর পৌরসভাকে (খ) শ্রেণীতে উন্নতি করণ সহ অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। ইতোমধ্যে অসংখ্য পেশাজীবি সংগঠন নির্বাচনে নৌকা প্রতীকে সমর্থন করেছে। তিনি ৯টি কেন্দ্রেই জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। আ’লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক গাজী মোহাম্মদ আলী ও সদস্য সচিব শেখ মনিরুল ইসলাম জানান, নির্বাচনে মিথ্যাচার ও বহিরাগতদের সমবেত করে সুবিধাজনক অবস্থানে আসতে পারেনি বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী। সরকারের গৃহীত পৌরসভার চলমান উন্নয়নের ধারা অব্যহত রাখতে জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। বিগত নির্বাচন গুলির ন্যায় এবারের নির্বাচনেও আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মেয়র সেলিম জাহাঙ্গীর বিশাল ভোটের ব্যবধানে জয়যুক্ত হবেন বলে নির্বাচন পরিচালনা কমিটির এ দু’নেতা আশাবাদ ব্যক্ত করেন। নির্বাচনে ৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৩৪ ও দুটি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৫ প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। এর আগে সংরক্ষিত ৪,৫,৬ থেকে একক প্রার্থী হিসাবে কবিতা দাশ বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হন
##
প্রচার কার্যক্রম গতিশীল করার মাধ্যমে সরকারের সাফল্য ও উন্নয়ন জনগণের মাঝে পৌছে দিতে হবে
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
বিভাগীয় জেলা তথ্য অফিস খুলনার উপ-পরিচালক জাভেদ ইকবাল প্রচার কার্যক্রমকে গতিশীল করার মাধ্যমে বর্তমান সরকারের সাফল্য ও উন্নয়ন সাধারণ মানুষের মাঝে তুলে ধরার তাগিদ দিয়ে বলেছেন, তথ্য অফিস সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধ হিসেবে কাজ করছে। সরকার বিগত ৬বছরে দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী একটি সুখী, সমৃদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। একই সময়ে অর্থনীতি, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, স্বাস্থ্য, সামাজিত নিরাপত্তা, পরিবেশ উন্নয়ন, টেলিযোগাযোগ, অবকাঠামো নির্মাণ সহ বিভিন্ন খাতকে গুরুত্ব দিয়ে গ্রহণ করেছে কার্যকরী পদক্ষেপ, যার ফলে বাংলাদেশ পরণিত হতে যাচ্ছে মধ্যম আয়ের দেশে। ইতোমধ্যে বাংলদেশ নিু-মধ্যম আয়ের  দেশে পরিণত হয়েছে উল্লেখ করে তিনি বলেন বর্তমানে দেশের জনগণের মাথাপিছু আয় ১.৩১৪ মার্কিন ডলার অতিক্রম করেছে। সরকারের এ সকল উন্নয়ন কর্মকান্ডের পরও সাধারণ জনগণের মাঝে এর প্রচার চোখে পড়ার মত নয়। এজন্য প্রচার কার্যক্রমকে বেগবান করার লক্ষে দেশের সকল তথ্য অফিস ভিশনঃ ২০২১ সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা শীর্ষক প্রচার কর্মসূচী হাতে নিয়েছে। এ কর্মসূচীর আওতায় তিনি মঙ্গলবার দুপুরে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে কর্মরত সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং কালে স্বাগত বক্তব্যে এ সব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কয়রার ইউএনও জাকির হোসেন, পাইকগাছা প্রেসক্লাবের সভাপতি জিএম মিজানুর রহমান। বক্তব্য রাখেন, সাংবাদিক এফএমএ রাজ্জাক, বি সরকার, øেহেন্দু বিকাশ, তৃপ্তি রঞ্জন সেন, আব্দুল আজিজ ও এন ইসলাম সাগর। উপস্থিত ছিলেন কর্মরত সাংবাদিক বৃন্দ।